Bayanno Tv
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮
×

আম্বানি পরিবারকে হত্যার হুমকিতে লেখা চিঠি ও বিস্ফোরকসহ গাড়ি উদ্ধার

  বায়ান্ন আন্তর্জাতিক ডেস্ক ২৬ ফেব্রুয়ারি ২০২১, ২৩:২৩

সংগ্রহীত

মুকেশ অম্বানিকে হত্যার হুমকি দিয়ে লেখা চিঠি এবং তার বাড়ির কাছ থেকে বিস্ফোরক ভর্তি গাড়ি উদ্ধার করেছে মুম্বাই পুলিশ। পরে তদন্তে মুম্বাই পুলিশের হাতে উঠে এসেছে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য। 

মুম্বাই পুলিশ জানিয়েছে, যে গাড়ি থেকে বিস্ফোরক উদ্ধার করা হয়েছে, সে গাড়িটি  চুরি করা হয়েছিলো। গাড়িতে মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাগ, ২০টি জিলেটিন স্টিক ও হুমকি দিয়ে লেখা চিঠি পাওয়া গেছে। জিলেটিন স্টিকগুলো তৈরি করেছে নাগপুরের একটি সংস্থা, এমনটাই তদন্তে জানা যায়।

এই কাণ্ড ঘটানোর আগে, গত একমাস ধরে পরিকল্পনা করা হয়েছে। এই সময় অম্বানি পরিবারের গতিবিধির ওপর নজর রাখা হয়েছিল। শুধু তাই নয়, শিল্পপতির গাড়ির নম্বর প্লেট ডুপ্লিকেট তৈরি করা হয়েছিলো বলে তদন্তে উঠে এসছে। 

গাড়িটিকে অম্বানি বাসভবন অ্যান্টিলার আরও কাছে রাখার চেষ্টা করা হয়েছিল বলে অনুমান করছে মুম্বাই পুলিশ। কিন্তু নিরাপত্তার কারণে তা সম্ভব হয়নি বলে জানান তারা। 

পুলিশি তদন্তে এই ঘটনায় এখনও পর্যন্ত ৯ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। যার মধ্যে ২ জনকে দীর্ঘক্ষণ ধরে জিজ্ঞাসাবাদ করা হয়। তবে, জিজ্ঞাসাবাদকারীদের মূলত প্রত্যক্ষদর্শী বা সাক্ষী হিসেবেই ডাকা হয়েছিল। 

পুলিশি তদন্তে জানা যায়, হাজি আলির কাছে রাত ১২টা ২০ মিনিটের দিকে গাড়িটি ১০ মিনিট দাঁড়িয়েছিল। এরপর সে গাড়ির চালক সামনের দরজা দিয়ে না নেমে পেছনের দরজা দিয়ে মাথা নিচু করে বেরিয়ে ফুটপাথের দিকে এগিয়ে যায়। একটি দোকানের সিসিটিভি ফুটেজে এই পুরো ঘটনাটি ধরা পড়ে। ফুটেজে দেখা যায়, চালক ঝুঁকে ঝুঁকে কিছুদূর গিয়ে সেখান থেকে পালিয়ে যায়। 

মুম্বাই পুলিশের অপরাধ দমন শাখা ওই ফুটেজসহ ডিভিআর (ডিজিটাল ভিডিও রেকর্ডার) বাজেয়াপ্ত করেছে। পুলিশ এখন সন্দেহভাজনের খোঁজে ওই এলাকার সকল আবাসন ও দোকানের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে। পাশাপাশি অন্য রাজ্যের সন্ত্রাস দমন শাখার সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে মুম্বাই পুলিশের এটিএস।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় কারমিশেল রোডে শিল্পপতি মুকেশ অম্বানির মুম্বাইয়ের বাড়ির অ্যান্টিলার ৪০০ মিটার দূরে উদ্ধার হয় এ বিস্ফোরক বোঝাই গাড়িটি। 

মুকেশ অম্বানির বাড়ি অ্যান্টিলার কাছে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকায় গাড়িটি দেখে স্থানীয়দের সন্দেহ হয়। পরে পুলিশ গিয়ে গাড়ি থেকে বিস্ফোরক ও হুমকি দিয়ে লেখা চিঠি উদ্ধার করে। 

এই ঘটনায় বাণিজ্যনগরীতে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। এই ঘটনার পরই নড়েচড়ে বসে মুম্বাই পুলিশ। ঘটনার পরেই মুম্বাইয়ে হাই অ্যালার্ট জারি হয়েছে। তদন্তে নামে অপরাধ-দমন শাখা। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা করেছে মুম্বাই পুলিশ। 

পুলিশ জানায়, হুমকি দিয়ে লেখা চিঠিতে নীতা ও মুকেশ অম্বানিকে সম্বোধন করে লেখা হয়, এটা শুধুমাত্র মহড়া। এরপর গোটা অম্বানি পরিবারকেই উড়িয়ে দেয়া হবে।

মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ বলেন, মুম্বাই পুলিশের অপরাধ দমন শাখা এই ঘটনার তদন্ত শুরু করেছে। যত তাড়াতাড়ি সম্ভব সত্যি সামনে আনা হবে।

এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।