Bayanno Tv
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭
×

ভারতে ফেব্রুয়ারির শেষেই গ্রীষ্মের পাল্লা ভারী

  বায়ান্ন অনলাইন ডেস্ক ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১১:০৩

ভারতে ফেব্রুয়ারির শেষেই গ্রীষ্মের পাল্লা ভারী

ভারতের পশ্চিমবঙ্গে ফেব্রুয়ারি মাসের শেষেই গ্রীষ্মের পাল্লা ভারী হতে শুরু করেছে। শনিবার সকালে আরও কিছুটা বেড়েছে তাপমাত্রা। ভোরের দিকে বিদায় জানিয়েছে শীতের আমেজও। ফুল স্পিডে ফ্যান চালানোর পাশাপাশি এসির রিমোট নিতে শুরু করেছে অনেকে।

ভারতের সংবাদমাধ্যম এই সময় জানায়, শুক্রবার পশ্চিমবঙ্গে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস। শনিবার আরও একধাপ বেড়ে দাঁড়িয়েছে ৩৫ ডিগ্রিতে। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৪ ডিগ্রি সেলসিয়াস। ভোরে কুয়াশার আস্তরণ ঘিরে থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তীব্রতর হয়ে উঠছে সূর্যের আলো।

আলিপুর আবহাওয়া দপ্তর জানা্য়, এদিন বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৬ শতাংশ। তবে বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। তবে আবহাওয়া অফিসের দাবি, আগামী দুই দিন কলকাতার আকাশ মেঘাচ্ছন্ন থাকবে।

এদিকে উত্তর ২৪ পরগনায় ঘন কুয়াশার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। সিকিম, দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে হালকা বৃষ্টির সম্ভাবনা জানিয়েছে হাওয়া অফিসের মোরগ। উত্তরবঙ্গ ভিজলেও দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা একেবারেই নেই বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

আইএমডি-র ওয়েবসাইট জানিয়েছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের পাশাপাশি ওড়িশা এবং বিহারেও পাল্লা দিয়ে বাড়বে গরম। একমাত্র ওড়িশার ফুলবনিতে শীতের দাপট অব্যাহত রয়েছে। শুক্রবার ফুলবনির তাপমাত্রা ছিল ১১ ডিগ্রি সেলসিয়াস।

অন্যদিকে, তুষারপাতের সম্ভাবনা রয়েছে উত্তর পশ্চিম ভারতের হিমালয়-সংলগ্ন এলাকা জম্মু-কাশ্মির, লাদাখ, হিমাচল প্রদেশে। আইএমডি-র তথ্য অনুযায়ী, ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডে তুষার ঝড় হবে। পাঁচ দিন ধরে তুষার ঝড়ের পরিস্থিতি থাকবে জম্মু-কাশ্মির, লাদাখ, গিলগিট, বালিস্তান এবং মুজফরাবাদে।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।