Bayanno Tv
শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮
×

মেক্সিকোতে বন্দুকধারীদের গুলিতে নিহত ১১

  বাযান্ন অনলাইন ডেস্ক ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৪:০০

মেক্সিকোতে বন্দুকধারীদের গুলিতে নিহত ১১

মেক্সিকোর পশ্চিমাঞ্চলীয় হালিস্কো রাজ্যে বন্দুকধারীদের গুলিতে নিহত হয়েছে অন্তত ১১ জন। আহত হয়েছে এক নারীসহ দুইজন। শনিবার রাতে ট্রাক থেকে বন্দুক হামলা চালায় অজ্ঞাত পরিচয় বন্দুকধারীরা।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, এক বিবৃতিতে জেলিস্কো রাজ্যটির প্রসিকিউটর দপ্তর বলেছে, হালিস্কো রাজ্যের প্রধান শহর গুয়াদালাহারার তোনালা উপশহরে একটি বাড়ির বাইরে গুলিবিদ্ধ অবস্থায় ১০ জনের মরদেহ পাওয়া যায়। বাড়িটির ভেতরে আরো একজনের মরদেহ পাওয়া যায়। আহত নারী ও তরুণকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের আঘাত তেমন গুরুতর নয়। হামলার বিষয়ে বিস্তারিত কোন তথ্য জানানো হয়নি।

প্রশান্ত মহাসাগর তীরবর্তী এই হালিস্কো রাজ্য মেক্সিকোর মাদক কারবারিদের জন্য খ্যাতি রয়েছে। এই রাজ্যটিতেই দেশটির শক্তিশালী মাদক অপরাধী চক্র হালিস্কো নিউ জেনারেশন কার্টেলের (সিজেএনজি) উৎপত্তি। গেল ডিসেম্বরে রাজ্যটির সাবেক গভর্নর আরিস্তোতেলেস সানদোভালকে সৈকত শহর পুয়ের্তো ভাইয়ার্তার একটি রেস্তোরাঁয় গুলি করে হত্যা করা হয়। 

২০১৮ সালের শেষ দিকে মেক্সিকোর দায়িত্ব নিয়েই সহিংসতা নিয়ন্ত্রণের প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর। তারপর থেকে নির্বিচার হত্যাকাণ্ড ও বছরে প্রায় লাখ মানুষের হত্যার মতো ঘটনা নিয়ন্ত্রণে নিতে হিমশিম খাচ্ছেন তিনি।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।