Bayanno Tv
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮
×

বিশ্বব্যাপী বেড়েছে করোনার সংক্রমণ

  বায়ান্ন অনলাইন ০২ মার্চ ২০২১, ০৮:৩৪

বিশ্বব্যাপী বেড়েছে করোনার সংক্রমণ

বিশ্বের বিভিন্ন দেশে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানার বিষয়ে শিথিলতা, করোনার নতুন রূপ ছড়িয়ে পরা ও করোনা মোকাবেলায় মানুষের মধ্যে উদাসীনতা দেখা দেওয়ার কারণেই গেল সপ্তাহে বেড়েছে এই সংক্রমণ। 

বিশ্ব স্বাস্থ্য সংস্থা সোমবার (১ মার্চ) জানিয়েছে বিশ্বব্যাপী সাত সপ্তাহ পর মহামারি করোনাভাইরাসের আক্রান্ত সংখ্যা বেড়েছে। 

ডব্লিউএইচও এর মহাপরিচালক টেড্রোস আধানম ঘেব্রেইয়াসুস জেনেভায় এক সংবাদ সম্মেলনে বলেছেন, সংক্রমণ আবার বৃদ্ধি পাওয়া হতাশজনক, তবে বিস্ময়কর নয়। সাত সপ্তাহ পর গেল সপ্তাহ থেকে আবার বিশ্বব্যাপী বাড়তে শুরু করেছে করোনার সংক্রমণ। মূলত যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানা ক্ষেত্রে শিথিলতা তৈরি হওয়ায় বাড়ছে এই সংক্রমণ। মানুষের শিথিলতার সুযোগে করোনার বিভিন্ন রূপের সংক্রমণ বাড়ছে।


সংবাদ সম্মেলনে জাতিসংঘের স্বাস্থ্য বিষয়ক সংস্থাটির করোনা বিষয়ক টেকনিক্যাল কর্মকর্তা মারিয়া ফন কারকোভি জানিয়েছেন, করোনার আক্রান্তের সংখ্যা পাওয়া বৃদ্ধি বিশ্বের জন্য একটা হুঁশিয়ারি। 

মারিয়া বলেছেন, সংক্রমণ রুখতে যদি আমরা এখনই যথাযথ পদক্ষেপ না নিই তাহলে এটা বাড়তেই থাকবে। আমরা সেটা হতে দিতে পারি না। মনে রাখতে হবে বিশ্বব্যাপী করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়াটা একটা হুঁশিয়ারি আমাদের জন্য।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী বিশ্বব্যাপী ১১ কোটি ৪০ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছে ২৫ লক্ষাধিক মানুষ। সেরে উঠেছে ৬৪ লাখ ৫০ হাজার।

রাইদুল শুভ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।