Bayanno Tv
শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮
×

বলিভিয়ায় বিশ্ববিদ্যালয়ের বেলকনির রেলিং ভেঙ্গে সাত শিক্ষার্থীর মৃত্যু

  বায়ান্ন অনলাইন ডেস্ক ০৩ মার্চ ২০২১, ১৭:৪৩

বলিভিয়ায় বিশ্ববিদ্যালয়ের বেলকনির রেলিং ভেঙ্গে সাত শিক্ষার্থীর মৃত্যু

বলিভিয়ার একটি সরকারি বিশ্ববিদ্যালয়ের বেলকনির রেলিং ধসে মারা গেছে অন্তত সাত শিক্ষার্থী। মারাত্মকভাবে আহত হয়েছে আরো পাঁচজন। স্থানীয় সময় মঙ্গলবার ধাতবের তৈরি একটি রেলিং বেয়ে নামার সময় এ দুর্ঘটনা ঘটে। হতাহত সবার বয়স ২০ থেকে ২৪ বছর।

বলিভিয়া সরকার জানিয়েছে, রাজধানী লাপাজের কাছে এল আলতো বিশ্ববিদ্যালয়ে এ দুর্ঘটনা ঘটে। ভিডিও ফুটেজে দেখা গেছে, একটি সরু পথে শিক্ষার্থীদের গাদাগাদি করে একটি সম্মেলন হলে প্রবেশের সময় এ দুর্ঘটনা ঘটে। শক্ত করে রেলিং ধরে থাকায় মৃত্যুর হাত থেকে রক্ষা পেয়েছে অনেক শিক্ষার্থী।

স্বাস্থ্যমন্ত্রী জেসন অজা বলেন, আহতদের উদ্ধার করে লাপাজর পার্শ্ববর্তী এল আলতো নগরীর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা স্থিতিশীল।

এর আগে দুর্ঘটনায় পাঁচজনের মৃত্যু এবং তিনজনের আহত হওয়ার কথা দিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী এডুয়ার্দো ডেল ক্যাস্টিলো। পরে স্বাস্থ্যমন্ত্রীর বিবৃতিতে হতাহতের সংখ্যা সংশোধন করে দেওয়া হয়। ইতোমধ্যে এ দুর্ঘটনার ব্যাপারে তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি।

স্থানীয় গণমাধ্যম জানায়, দুর্ঘটনার আগে বিবাদে জড়িয়ে পড়েছিল একদল শিক্ষার্থী। ওই সময় তাদের মধ্যে ধস্তাধস্তির খবর পাওয়া গেছে। তবে ঘটনার আসল কারণ অনুসন্ধানে তদন্ত শুরু করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।