Bayanno Tv
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮
×

নেপাল সীমান্তে এক ভারতীয়কে গুলি করে হত্যা

  বায়ান্ন অনলাইন ডেস্ক ০৫ মার্চ ২০২১, ১৭:৫৭

নেপাল সীমান্তে এক ভারতীয়কে গুলি করে হত্যা

নেপাল সীমান্তে পুলিশের গুলিতে মারা গেছে এক ভারতীয় তরুণ। বৃহস্পতিবার রাতে উত্তরপ্রদেশের ভারত-নেপাল সীমান্তবর্তী পিলভিট এলাকায় এ ঘটনা ঘটেছে।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা, দ্য হিন্দু জানিয়েছে, নিহত যুবকের নাম গোবিন্দ সিংহ। তার বয়স ২৬ বছর। ঘটনার পর থেকে নিখোঁজ রয়েছে তার সঙ্গে থাকা এক তরুণ।

পিলভিটের পুলিশ সুপার জয়প্রকাশ জানান, সীমান্তবর্তী রাঘবপুরী গ্রাম থেকে গোবিন্দ সিং, গুরমিত সিং ও পাপ্পু সিং নামে তিন বন্ধু নেপালের বেলোরি বাজারে কোন কাজে গিয়েছিল। গভীর রাতে কাজ সেরে বাড়ি ফেরার সময় কোনো বিষয় নিয়ে তাদের মধ্যে ঝগড়া হয় বলে জানা গেছে।

ভারতীয় এই পুলিশ কর্মকর্তার দাবি, সীমান্ত এলাকায় বাক-বিতণ্ডায় নেতিবাচক কিছু ভেবে নেয় নেপাল পুলিশ। এ কারণে ওই তরুণদের দিকে গুলি চালায় তারা। এতে গুরুতর আহত হয় গোবিন্দ। পরে হাসপাতালে নিয়ে গেলে মৃত ঘোষণা করে চিকিৎসকরা।

পুলিশ জানিয়েছে, ঘটনার পর থেকে গোবিন্দর এক সঙ্গী এখনও নিখোঁজ রয়েছে। আরেকজন কোনও মতে জীবন বাঁচিয়ে ভারতে যেতে পেরেছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। নেপাল পুলিশের সঙ্গেও যোগাযোগের চেষ্টা করছে ভারতীয় কর্তৃপক্ষ।

এই খবর ছড়িয়ে পড়তেই ক্ষিপ্ত হয়ে ওঠে সীমান্ত লাগোয়া গ্রামবাসী। সীমান্তে জড়ো হয়ে বিক্ষোভ দেখায় তারা। এরপর থেকে চরম উত্তেজনা বিরাজ করছে যোগীরাজ্য উত্তরপ্রদেশ সীমান্তে। পরিস্থিতি উত্তপ্ত হওয়ায় ঘটনাস্থলে পৌঁছে গ্রামবাসীকে শান্ত করে বিশাল পুলিশ ও সশস্ত্র বাহিনী।

এর আগে, গেল বছরের মাঝামাঝি নেপালি পুলিশের গুলিতে মারা যায় এক ভারতীয়। ওই সময় বিহার সীমান্তে এক কৃষককে লক্ষ্য করে গুলি ছোড়ে নেপালি পুলিশ। ওই ঘটনায় আহত হয় আরো তিনজন।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।