Bayanno Tv
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮
×

মামলা খেলেন ট্রাম্প ও তাঁর ছেলে

  বায়ান্ন অনলাইন ডেস্ক ০৬ মার্চ ২০২১, ১৫:১১

মামলা খেলেন ট্রাম্প ও তাঁর ছেলে

যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবন ক্যাপিটলে হামলায় উস্কানি দেওয়ার অভিযোগে মামলা খেলেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসামি করা হয়েছে ট্রাম্পের ছেলে ডোনাল্ড জুনিয়র, তাঁর আইনজীবী রুডি গিউলিয়ানিসহ এক রিপাবলিকান আইনজীবীকেও। মামলাটি করেন ডেমোক্র্যাট কংগ্রেসম্যান সলওয়েল।

ট্রাম্পের বিরুদ্ধে করা মামলার অভিযোগে বলা হয়, ক্যাপিটল ভবনে হামলার দিন একটি সমাবেশে বক্তব্য দেন প্রেসিডেন্ট ট্রাম্প, তাঁর ছেলে, আইনজীবী রুডি ও কংগ্রেসম্যান মো ব্রুকস। পরে সেই মিছিল থেকে ক্যাপিটলে হামলা চালানো হয়।

এক বিবৃতিতে মামলার বাদী কংগ্রেসম্যান সলওয়েল বলেন, নির্বাচনে পরাজিত হয়ে শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেন ট্রাম্প। নির্বাচনে কারচুপি হয়েছে বলে বার বার সমর্থকদের বলেন তিনি। শেষ পর্যন্ত সমর্থকদের ওয়াশিংটন ডিসিতে নামার আহ্বান জানান ট্রাম্প।

তিনি বলেন, সমর্থকদের সংগঠিত, প্ররোচিত ও উত্তেজনা ছড়িয়েছে আসামিরা। ওই হামলায় হতাহত এবং ক্ষতির ঘটনায় তারাই দায়ী।

এর আগে গেল ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে হামলা চালায় ট্রাম্প সমর্থকরা। প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের জয়ের স্বীকৃতি দেওয়ার সংসদীয় প্রক্রিয়ার মধ্যেই সেখানে তাণ্ডব চালায় উগ্রবাদীরা। এতে নিহত হয় এক পুলিশসহ অন্তত পাঁচজন।

এদিকে, ক্যাপিটল হিলে আবারও হামলার আশঙ্কায় সতর্কতা জারি করা হয়েছে। যে কোনো ধরনের সহিংসতা এড়াতে বৃহস্পতিবার মার্কিন কংগ্রেসের অধিবেশন স্থগিত করা হয়।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।