Bayanno Tv
সোমবার, ১৭ মে ২০২১, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮
×

ট্রাম্প ও বাইডেনের মধ্যে কোনো পার্থক্য নেই; ইরানি সশস্ত্র বাহিনী

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১১ মার্চ ২০২১, ১৫:২৪

ট্রাম্প ও বাইডেনের মধ্যে কোনো পার্থক্য নেই; ইরানি সশস্ত্র বাহিনী

প্রেসিডেন্ট পরিবর্তনের মাধ্যমে যুক্তরাষ্ট্রের সর্বগ্রাসী নীতির কোনো পরিবর্তন হয় না বরে মন্তব্য করেছেন ইরানের সশস্ত্র বাহিনীর শীর্ষস্থানীয় কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল আবুলফজল শেকারচি। একইসঙ্গে, মার্কিন সেনাদের একদিন মধ্যপ্রাচ্য থেকে লেজ গুটিয়ে পালাতে হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি। গতকাল বুধবার তেহরানে একটি সামরিক অনুষ্ঠানে এসব মন্তব্য করেন ইরানের এই ব্রিগেডিয়ার জেনারেল।

ইরানি সংবাদমাধ্যম পার্স টুডে জানায়, সামরিক অনুষ্ঠানে জো বাইডেন যুক্তরাষ্ট্রের ক্ষমতা নেওয়ার পর ওয়াশিংটনের মধ্যপ্রাচ্য নীতির প্রতি ইঙ্গিত করেন ইরানের সশস্ত্র বাহিনীর সংস্কৃতি ও প্রচার বিভাগের উপপ্রধান ব্রিগেডিয়ার জেনারেল শেকারচি। তিনি বলেন, আমাদের দৃষ্টিতে ট্রাম্প ও বাইডেনের মধ্যে কোনো পার্থক্য নেই। মার্কিন সরকার একটি সাম্রাজ্যবাদী, আধিপত্যকামী, জালিম ও লুটেরা সরকার।

ইরানের এই সেনা কর্মকর্তা আরো বলেন, ট্রাম্প যুক্তরাষ্ট্রের সাম্রাজ্যবাদী নীতি প্রকাশ্যে ঘোষণা দিয়ে বাস্তবায়ন করতেন। আর একই নীতি ধূর্ত কৌশলের সঙ্গে বাস্তবায়ন করছেন বাইডেন। কাজেই আমাদের যুক্তরাষ্ট্রের প্রতিটি আচরণ সম্পর্কে সতর্ক থাকতে হবে।

শেকারচি বলেন, মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের হস্তক্ষেপকামী নীতির মোকাবিলায় আমাদের অবস্থান হচ্ছে, তাদের অবশ্যই এ অঞ্চল ছেড়ে চলে যেতে হবে। এই নীতি-অবস্থান থেকে আমরা কখনোই সরে আসব না।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।