Bayanno Tv
সোমবার, ১৭ মে ২০২১, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮
×

মিয়ানমারে জান্তার বিরুদ্ধে বিক্ষোভ আরও জোরদারের আহ্বান

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১২ মার্চ ২০২১, ১৩:২৩

মিয়ানমারে জান্তার বিরুদ্ধে বিক্ষোভ আরও জোরদারের আহ্বান

মিয়ানমারে সেনা সরকারের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ আরও জোরদার ও ধর্মঘটের ডাক দিয়েছে গণতন্ত্রকামীরা। পুলিশের গুলিতে আরো ১২ বিক্ষোভকারী নিহত ও ক্ষমতাচ্যুত নেত্রী অং সান সু চির বিরুদ্ধে ঘুষ নেওয়ার নতুন অভিযোগ আনার পর আজ এ পরিকল্পনা করেছে আন্দোলনকারীরা।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানায়, মিয়ানমারের আটককৃত গণতান্ত্রিক নেতা সু চির বিরুদ্ধে সেনা শাসকদের নতুন করে আনা ঘুষের অভিযোগ এবং একটি মানবাধিকার সংগঠন দেশটিতে নিরাপত্তারক্ষীদের হাতে ১২ জন নিহত হওয়ার কথা জানানোর পর বিক্ষোভ আরও জোরদারের আহ্বান জানায় গণতন্ত্রপন্থিরা। সামাজিক যোগাযোগমাধ্যমে সবাইকে আজকের বিক্ষোভ, ধর্মঘট ও সেনাবিরোধী অসহযোগ আন্দোলনে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছে তারা।

মিয়ানমারের ইয়াঙ্গুনে শহরে আন্দোলনকারী চিত মিন থু নিহত হওয়ায় তার স্ত্রী আয়ে মিয়াত থু বলেছেন, আমার স্বামী মনে করতেন গণতন্ত্রের জন্যে মৃত্যু মহান। যারা এখনো বিক্ষোভে অংশ নিচ্ছে না তাদের নিয়ে শঙ্কিত ছিলেন তিনি। তারা আন্দোলনে যোগ না দিলে দেশে গণতন্ত্র আসবে না।

কারফিউ উপেক্ষা করে গেল কয়েক সপ্তাহ থেকে নিহতদের স্মরণে প্রতি রাতে প্রদীপ প্রজ্জ্বলন করা হচ্ছে।

গতকাল বৃহস্পতিবার ১২ জন নিহতের ঘটনায় কোনো মন্তব্য করতে রাজি হয়নি সেনাবাহিনী। তবে সামরিক সরকারের মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল জাও মিন তুন বলেছেন, শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য কাজ করছে নিরাপত্তারক্ষীরা। যখন বল প্রয়োগের প্রয়োজন হয় তখন বল প্রয়োগ করছেন তারা।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।