Bayanno Tv
সোমবার, ১৭ মে ২০২১, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮
×

সিরিয়া যুদ্ধের ১০ বছরে প্রাণ হারিয়েছে ১০ হাজার শিশু: ইউনিসেফ

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১৩ মার্চ ২০২১, ১৩:৩৪

সিরিয়া যুদ্ধের ১০ বছরে প্রাণ হারিয়েছে ১০ হাজার শিশু: ইউনিসেফ

গৃহযুদ্ধের ১০ বছর পার করেছে সিরিয়া। এক দশকে দেশটিতে নিহত হয়েছে অন্তত ১০ হাজার শিশু। শুক্রবার এ তথ্য জানিয়েছে জাতিসংঘের শিশু-বিষয়ক সংস্থা ইউনিসেফ। প্রয়োজনীয় সহায়তার জন্য বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে সংস্থাটি। একই সঙ্গে সিরিয়ায় যুদ্ধ বন্ধে সরকার এবং বিরোধীপক্ষকে তাগিদও দিয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, শুক্রবার এক প্রতিবেদনে ইউনিসেফ বলেছে, বোমার শব্দ, বারুদের গন্ধ আর অসংখ্য অনিশ্চয়তায় জন্ম হয় সিরিয়ার শিশুদের। মধুর শৈশবের বদলে ভয়াবহ যুদ্ধ আর করুণ বাস্তবতা দেখতে হয়েছে তাদের। যে সময়টায় বাহারি খেলনা হাতে থাকার কথা ছিল, যে মুহূর্তগুলোয় বাবার হাত ধরে পৃথিবী উপভোগ করার কথা তখন জীবন বাঁচাতে ব্যস্ত থাকতে হয়েছে যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার শিশুদের।

কিছু বোঝার আগেই পৃথিবীর মায়া ছাড়তে হয়েছে অনেকের। ক্ষমতার দ্বন্দ্ব আর বিশ্ব রাজনীতির সমীকরণ মেলাতে সিরিয়ায় গেল দশ বছরে ১০ হাজারের বেশি শিশুকে প্রাণ হারাতে হয়েছে। আর সেসব শিশু প্রাণে বেঁচে গেছে, তারা ভুগছে অপুষ্টিসহ নানা সমস্যায়। তাদের সহায়তায় সবার প্রতি আহ্বান জানিয়েছে জাতিসংঘ।

এত অনিশ্চিয়তার মধ্যেও ইউনিসেফসহ কয়েকটি আন্তর্জাতিক সংস্থার তৎপরতায় কিছুটা হলেও আলো দেখছে সিরিয়ার হতভাগ্য শিশুরা। অনিশ্চিত জীবনে, স্কুলে কিছুটা হলেও প্রাণের স্পন্দন দেখতে পাচ্ছে তারা।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।