Bayanno Tv
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
×

দৃষ্টি হারানো কুকুরের ‘চোখ’ হলো বিড়াল

  বায়ান্ন আন্তর্জাতিক ডেস্ক ০৩ আগস্ট ২০২২, ১৭:৪০

দৃষ্টি হারানো কুকুরের ‘চোখ’ হলো বিড়াল
অনন্য বন্ধুত্ব

সাধারণত বিড়াল আর কুকুরের কথা বললেই মনে ভেসে উঠে আঁচড়-কামড়ের কথা। কিন্তু এ যেন এক অনন্য বন্ধুত্বের গল্প। দৃষ্টি হারানো এক কুকুরের ‘চোখ’ হয়ে উঠল একটি বিড়াল!

ইংল্যান্ডের রবিন ওয়াগনার নামে এক ব্যক্তির রয়েছে একটি পোষা জার্মান শেফার্ড। নাম, ব্লেজ। ২০১৯ সালে কুকুরটির কিছু সমস্যা দেখা দেয়। রবিন প্রিয় পোষ্যকে পশুচিকিৎসকের কাছে নিয়ে যেতে দেরি করেননি।

রবিনকে চিকিৎসক জানান, ব্লেজের এক চোখের দৃষ্টি চলে গিয়েছে। ক্রমেই কমে আসছে অন্য চোখের আলোও। চিকিৎসকের পরামর্শে সাধের পোষ্যর চোখের অস্ত্রোপচারও করান রবিন, কিন্তু তাতেও শেষরক্ষা হয়নি। সম্প্রতি পুরোপুরি অন্ধ হয়ে যায় ব্লেজ।

লন্ডনের স্থানীয় সংবাদমাধ্যমকে রবিন জানান, দৃষ্টি হারিয়ে মারাত্মক অস্থির হয়ে ওঠে কুকরটি। কিন্তু শেষ পর্যন্ত কুকুরটির বন্ধু হয়ে যায় একটি বিড়াল। বিড়ালের ডাক শুনেই এদিক-ওদিক যেতে শুরু করে ব্লেজ। প্রথম প্রথম কুকুরটি মাঝেমধ্যেই পা দিয়ে চাপা দিয়ে দিত বিড়ালটিকে। কিন্তু তাতেও ঘাবড়ে যায়নি বিড়ালটি। বরং ব্লেজের পায়ে গা ঘষত সে। এখন বন্ধুত্ব এত গাঢ় হয়ে গিয়েছে যে দু’জনকে আলাদা করাই অসম্ভব। রবিনও সিদ্ধান্ত নিয়ে নিয়েছেন, বিড়ালটিকে বাড়িতেই রেখে দিবেন তিনি, নামও দিয়েছেন— স্যাটিন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।