Bayanno Tv
রবিবার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮
×

পাকিস্তানে দলবেঁধে ধর্ষণের দায়ে দুই যুবকের মৃত্যুদণ্ড

  বায়ান্ন অনলাইন ডেস্ক ২১ মার্চ ২০২১, ১২:০৯

পাকিস্তানে দলবেঁধে ধর্ষণের দায়ে দুই যুবকের মৃত্যুদণ্ড

পাঞ্জাবে আলোচিত গণধর্ষণের অভিযোগে দুই যুবককে মৃত্যুদণ্ড দিয়েছে পাকিস্তানের একটি আদালত। শনিবার আবিদ মেহলি এবং শফকাত আলীর বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় মৃত্যুদণ্ডের রায় দিয়েছে পূর্ব লাহোরের একটি বিশেষ আদালত। তাদের বিরুদ্ধে দলবেঁধে ধর্ষণ, অপহরণ, ডাকাতি ও সন্ত্রাসবাদের অভিযোগে আনা হয়েছিল।

লিখিত রায়ের উদ্বৃতি দিয়ে পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজ ও ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, দলগত ধর্ষণ, অপহরণ, ডাকাতি ও সন্ত্রাসবাদের অপরাধে দোষী সাব্যস্ত হয়েছে আবিদ মালহি ও শাফকাত হুসেইন। ভিন্ন ভিন্ন মামলায় তাদের যাবজ্জীবন কারাদণ্ড, অর্থদন্ডের ও পাশপাশি সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশও দিয়েছেন আদালত।

গেল সেপ্টেম্বরে পাঞ্জাবে হাইওয়ের পাশে গণধর্ষণের শিকার হন পাকিস্তানি বংশোদ্ভূত ফরাসি এক নারী। দুই সন্তানকে নিয়ে যাওয়ার সময় গাড়ির তেল ফুরিয়ে যায় তার। তখনই হামলার শিকার হন ওই নারী। তাকে গাড়ি থেকে জোর করে ধরে নিয়ে সন্তানদের সামনে ধর্ষণ ও ডাকাতি করেছিল অভিযুক্তরা। ওই সময় ধর্ষণের শিকার নারীকে দায়ী করে এক পুলিশ কর্মকর্তার মন্তব্যে পাকিস্তানজুড়ে ব্যাপক বিক্ষোভ হয়েছিল। ধর্ষণ আইনে সংস্কার ও কড়াকড়ির দাবি জানায় বিক্ষোভকারীরা।

পাকিস্তানে প্রতি বছর আশঙ্কাজনক হারে ধর্ষণের ঘটনা ঘটলেও বিচার হয় তিন ভাগেরও কম।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।