Bayanno Tv
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮
×

বিশ্বে করোনাভাইরাস

২৪ ঘণ্টায় মৃত্যু ৮ হাজার, শনাক্ত ৪ লাখ ৯৬ হাজার

  আন্তর্জাতিক ডেস্ক ০১ ডিসেম্বর ২০২০, ১৫:২৮

ফাইল ছবি
ফাইল ছবি

বিশ্বে গেল ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে আরও ৮ হাজার ২৯১ জন মানুষ। নতুনভাবে কোভিড-নাইনটিন শনাক্ত হয়েছে ৪ লাখ ৯৬ হাজারের বেশি মানুষ। এদিকে সুস্থ হওয়ার সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৩৯ লাখে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন বিশ্বে করোনায় আক্রান্ত ৬ কোটি ৩৫ লাখ ৮৪ হাজার ৭৮৪ জন এবং মৃত্যু হয়েছে ১৪ লাখ ৭৩ হাজার ৭৪১ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ৩৯ লাখ ৮০ হাজার ৯৭ জন।

প্রতিদিনের সংক্রমণ ও মৃত্যুতে এখনো শীর্ষে যুক্তরাষ্ট্র। এ পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে বলে সতর্ক করেছেন দেশটির শীর্ষ রোগতত্ববিদ ড. অ্যান্থনি ফাউসি। তিনি বলেছেন, থ্যাংকসগিভিং ডে উপলক্ষে নাগরিকদের ব্যাপক ভ্রমণের কারণে সংক্রমণ বাড়তে পারে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৩৯ লাখ ১৯ হাজার ৮৭০ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৭৩ হাজার ৭২ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯৪ লাখ ৬৩ হাজার ২৫৪ জন এবং মারা গেছে এক লাখ ৩৭ হাজার ৬৫৯ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬৩ লাখ ৩৬ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৭৩ হাজার ১৬৫ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২২ লাখ ৯৫ হাজার ৬৫৪ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৯ হাজার ৮৯৫ জনের।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২২ লাখ ২২ হাজার ৪৮৮ জন। এর মধ্যে মারা গেছেন ৫২ হাজার ৭৩১ জন।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৬৪ হাজার ৯৩২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৬৪৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৮০ হাজার ৭১১ জন।

সোমবার (৩০ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি অনুসারে, ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৫২৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে করোনা শনাক্ত হলো মোট ৪ লাখ ৬৪ হাজার ৯৩২ জনের।

আরও পড়ুনঃ

বিশ্বে আরও ৯ হাজার প্রাণহানি

বিশ্বে করোনায় ২৪ ঘণ্টায় রেকর্ড মৃত্যু

দেশে করোনায় আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৬৪৪ জনে।

এছাড়া, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫৩৯ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৮০ হাজার ৭১১ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।