Bayanno Tv
সোমবার, ১৭ মে ২০২১, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮
×

প্রিন্স ফিলিপের অন্তেষ্ট্যিক্রিয়ায় অংশ নেবে ৩০ জন অতিথি

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১৬ এপ্রিল ২০২১, ১২:৩৯

প্রিন্স ফিলিপের অন্তেষ্ট্যিক্রিয়ায় অংশ নেবে ৩০ জন অতিথি

ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের স্বামী ডিউক অব এডিনবরা প্রিন্স ফিলিপের শেষ কৃত্যানুষ্ঠানে যোগদানকারীদের তালিকা প্রকাশ করেছে বাকিংহাম প্যালেস। বৃহস্পতিবার রাজপ্রাসাদ থেকে বলা হয়, রাজপরিবারের সদস্যসহ মাত্র ৩০ জন শোকগ্রস্ত অতিথি শেষ কৃত্যানুষ্ঠানে যোগ দেবে। এদের মধ্যে জার্মানিতে থাকা প্রিন্স ফিলিপের তিনজন আত্মীয় রয়েছে। এছাড়াও আমন্ত্রিত হয়েছেন ডিউকের ঘনিষ্ঠ বন্ধু বার্মার কাউন্টারেস মাউন্টব্যাটেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, ডিউক অব এডিনবরার শেষ যাত্রায় মরদেহের চারপাশে থাকবে তার চার সন্তান প্রিন্স চার্লস, অ্যান্ড্রু, এডওয়ার্ড এবং প্রিন্সেস অ্যানে। এছাড়া থাকবে প্রিন্স চার্লসের দুই ছেলে প্রিন্স উইলিয়াম এবং প্রিন্স হ্যারিও। তবে অন্তেষ্ট্যিক্রিয়ায় যোগ দিচ্ছেন না যুক্তরাষ্ট্রে বসবাসকারী প্রিন্স হ্যারির স্ত্রী মেগান মের্কেল। গর্ভবতী হওয়ায় ব্যক্তিগত ব্যবস্থায় শেষ কৃত্যানুষ্ঠান করবেন তিনি।

শনিবার নির্দিষ্ট পোশাক পরে অংশগ্রহণকারীদের শেষ কৃত্যানুষ্ঠানে যোগ দিতে হবে। এক্ষেত্রে সামরিক পোশাক পড়া থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। মেডেলসহ শোকগ্রস্ত কোট পরে শেষ যাত্রায় অংশ নেবে অতিথিরা। শেষ কৃত্যানুষ্ঠানে একে অপরের পাশে দাঁড়াবে না প্রিন্স ফিলিপের দুই নাতি প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারি।

প্রিন্স ফিলিপের অন্ত্যেষ্টিক্রিয়ায় বাহকরা রয়েল মেরিনসের সদস্য হবে।

তবে, শেষ কৃত্যানুষ্ঠানে যোগ দেবেন না ব্রিটিশ প্রধানমন্ত্রী বোরিস জনসন। করোনা মহামারীর কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনা স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব কঠোরভাবে মানার নির্দেশ দেওয়া হয়েছে। মহামারির কারণে গাড়িতে একাই বসবেন রানি দ্বিতীয় এলিজাবেথ।

আগামীকাল শনিবার ডিউক অব এডিনবরা প্রিন্স ফিলিপের শেষকৃত্যানুষ্ঠান হবে। উইন্ডসরে সমাহিত করা হবে তাঁকে।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।