Bayanno Tv
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮
×

ব্রাজিলে মাদকবিরোধী অভিযানে নিহত ২৫

  বায়ান্ন অনলাইন ডেস্ক ০৭ মে ২০২১, ১২:৩৬

ব্রাজিলে মাদকবিরোধী অভিযানে নিহত ২৫

ব্রাজিলে মাদক পাচারকারীদের ধরতে পুলিশের সাঁড়াশি অভিযানের সময় বন্দুকযুদ্ধে নিহত হয়েছে অন্তত ২৫ জন। এদের মধ্যে এক পুলিশ কর্মকতাও রয়েছেন। দুই পক্ষের গোলাগুলিতে আহত হয় মেট্রোরেলের দুই যাত্রী। বর্তমানে তাদের অবস্থা স্থিতিশীল। বৃহস্পতিবার রিও ডি জেনেরিও’র একটি বস্তিতে এ ঘটনা ঘটে।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, রিও ডি জেনেরিও শহরের হাসারেইজিনহো এলাকায় একটি বস্তিতে পুলিশের মাদকবিরোধী অভিযান চলার সময় এ ঘটনা গোলাগুলি হয়। মাদক ব্যবসায়ীদের ধরার জন্য অভিযানটি চালায় পুলিশ।

পুলিশ জানায়, ওই বস্তিতে মাদক পাচারকারীরা শিশুদের নিয়োগ দিচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অভিযানে নামে আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনী। অভিযান চলাকালে গ্রেপ্তার এড়াতে পুলিশের ওপর পাল্টা হামলা চালিয়ে পালানোর চেষ্টা করে মাদক পাচারকারীরা।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ব্রাজিলের সবচেয়ে সহিংস রাজ্য রিও ডি জেনেরিও'র প্রায় ২২ শতাংশ মানুষ বস্তিতে বাস করে। রাজ্যের বিশাল এলাকা অপরাধী চক্রের নিয়ন্ত্রণে। এদের বেশিরভাগই লুটপাট, মাদক ব্যবসা, অপহরণ আর হত্যাকাণ্ডের মতো অপরাধে জড়িত। চক্রগুলোর সঙ্গে শক্তিশালী মাদক পাচারকারী গ্রুপগুলোর সঙ্গে সংশ্লিষ্টতা রয়েছে।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।