Bayanno Tv
বুধবার, ১৬ জুন ২০২১, ২ আষাঢ় ১৪২৮
×

ফিলিস্তিনে ইসরায়েলি হামলায় মৃতের সংখ্যা বেড়ে ১০৯

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১৪ মে ২০২১, ০৯:৪৪

ফিলিস্তিনে ইসরায়েলি হামলায় মৃতের সংখ্যা বেড়ে ১০৯

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলি বিমান হামলা অব্যাহত রয়েছে। আজ শুক্রবার পর্যন্ত শতাধিক মানুষের প্রাণহানি হয়েছে। এদের মধ্যে ২৮ শিশু রয়েছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বৃহস্পতিবার পযন্ত ইসরায়েলি হামলায় ১০৯ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। এদের মধ্যে ২৮ শিশু ও ১১ নারী রয়েছে। এছাড়াও সোমবার থেকে অবরূদ্ধ ভূখণ্ডটিতে শুরু হওয়া সংঘাতে আহত হয়েছে অন্তত ৫৮০ জন। করোনার কারণে এমনিতেই চাপের মুখে ফিলিস্তিনের হাসপাতালগুলো। এ অবস্থায় হামলায় আহতদের চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে।

ফিলিস্তিনি কর্তৃপক্ষের অভিযোগ, বিমান হামলার পাশাপাশি স্থল হামলা চালানো শুরু করেছে ইসরায়েল। কিন্তু তা স্পষ্টভাবে অস্বীকার করেছে নেতানিয়াহু প্রশাসন। উল্টো তাদের অভিযোগ, রাতভর গাজা উপত্যকা থেকে রকেট ছুড়েছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। তাদের সঙ্গে যোগ দিয়েছে লেবাননের সশস্ত্র সংগঠন হিসেবে পরিচিত হিজবুল্লাহও। গতকাল বৃহস্পতিবার দেশটির দক্ষিণ সীমান্ত থেকে ইসরায়েলি ভূভাগ লক্ষ্য করে ৩টি রকেট ছোঁড়ার দাবি করেছে ইসরায়েল।

ইসরায়েল ডিফেন্স ফোর্সেস জানিয়েছে, গাজা শাসনকারী হামাসের বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে হামলা অব্যাহত থাকবে। চলমান উত্তেজনার মধ্যে লেবানন থেকে ইসরায়েলে রকেট ছোড়ার দাবি করেছে তেল আবিব।

অন্যদিকে গাজা থেকে ইসরায়েলের দিকে রকেট হামলা অব্যাহত রেখেছে হামাস। ইসরায়েলের উত্তরাঞ্চলে তিনটি রকেট হামলা চালায় লেবানন। তবে এতে হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

পূর্ব জেরুজালেম থেকে ৬৭টি ফিলিস্তিনি পরিবারকে উৎখাতের ঘটনা থেকে সহিংসতার সূত্রপাত। বর্তমানে তা ছড়িয়ে গেছে পুরো ভূখণ্ডে।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।