Bayanno Tv
বুধবার, ১৬ জুন ২০২১, ২ আষাঢ় ১৪২৮
×

এরদোয়ানকে ফোন দিলেন আল-আকসার ইমাম

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১৪ মে ২০২১, ১০:৪৬

এরদোয়ানকে ফোন দিলেন আল-আকসার ইমাম

যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিনিদের পাশে সবচেয়ে সক্রিয়ভাবে পাশে দাঁড়িয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। পূর্ব জেরুজালেমের আল-আকসা মসজিদকে কেন্দ্র করে ফিলিস্তিনে বিমান হামলা চালাচ্ছে ইসরায়েল। জোরালোভাবে ফিলিস্তিনিদের পাশে থাকায় এরদোয়ানকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন আল আকসা মসজিদের ইমাম শেখ ইকরিমি সাবরি।

তুর্কি বার্তা সংস্থা আনাদোলু জানিয়েছে, বৃহস্পতিবার তুরস্কের শীর্ষ ধর্মীয় পরিষদ দাইয়েনাত কর্তৃপক্ষকে ফোন করে এরদোয়ানকে ধন্যবাদ ও ঈদ শুভেচ্ছা জানান আল আকসা মসজিদের ইমাম। এ সময় সম্প্রতি ফিলিস্তিনে ইসরায়েলি হামলা নিয়ে আফগান ও কিরগিজ প্রেসিডেন্টের সঙ্গেও ফোনালাপ করেন তিনি।

এদিকে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানায়, ইসরায়েলি দখলদার বাহিনীর বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়েই চলেছে ফিলিস্তিনের গাজা উপত্যকায়। শুক্রবার গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গেল চার দিনে ইসরায়েলের হামলায় নিহত হয়েছে ১০৯ জন ফিলিস্তিনি। এদের মধ্যে ২৮ জন শিশু ও ১১ জন নারী রয়েছে। এছাড়াও আহত হয়েছে আরও ৫৮০ জন।

ফিলিস্তিনে হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। ঈদুল ফিতরের দিনও গাজা উপত্যকায় মুহুর্মুহু বোমা হামলা চালিয়েছে ইসরায়েলি বোমারু বিমানগুলো। ঈদের দিন নিহত হয় ১৯ জন নিরস্ত্র ফিলিস্তিনি।

এদিকে, ইসরায়েল অভিমুখে হামাসের রকেট হামলায় নিহত হয়েছে সাতজন ইসরায়েলি। তাদের মধ্যে একজন ভারতীয় নারী ও এক ইসরায়েলি সেনা রয়েছে। আহত হয়েছে শতাধিক ইসরায়েলি।

ইসরায়েলের অধিকৃত পূর্ব জেরুজালেমের শেখ জারাহ এলাকা থেকে কয়েকটি ফিলিস্তিনি পরিবারকে বাস্তুচ্যুত করার শঙ্কা থেকেই সংঘাতের শুরু। সেই সংঘাত এখনও চলছে।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।