Bayanno Tv
বুধবার, ১৬ জুন ২০২১, ২ আষাঢ় ১৪২৮
×

ভারতে আছড়ে পড়ল ঘূর্ণিঝড় তাওকতে, লণ্ডভণ্ড গোয়া উপকূল

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১৬ মে ২০২১, ১৩:১৬

ভারতে আছড়ে পড়ল ঘূর্ণিঝড় তাওকতে, লণ্ডভণ্ড গোয়া উপকূল

ভারতে শক্তি বাড়িয়ে গোয়া উপকূলে আছড়ে পড়েছে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় তাওকতে। কার্যত লণ্ডভণ্ড হয়ে গেছে গোয়ার সমুদ্র তীরবর্তী এলাকা। ঝোড়ো হাওয়া ও বৃষ্টিতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে একের পর এক বাড়ি। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়েছে কয়েকটি জায়গায়। গুজরাট ও দিউ উপকূলে হাই অ্যালার্ট জারি করা হয়েছে।

গভীর নিম্নচাপের জেরে অতিভারী বৃষ্টি শুরু হয়েছে কর্নাটকে। রাজ্যের ছয়টি জেলায় শুরু হয়েছে প্রবল বৃষ্টি। ইতোমধ্যে মারা গেছে অন্তত চারজন। ক্ষতিগ্রস্ত হয়েছে ৭৩টা গ্রাম। নিম্নচাপের কারণে ভারী বৃষ্টিপাত শুরু হয়েছে কেরালায়ও। রাজ্যটিতে মারা গেছে দুইজন।

শনিবার রাত থেকে মহারাষ্ট্রের রাজধানী মুম্বাইজুড়েই বইতে শুরু করেছে ঝোড়ো হাওয়া। সেখানে সতর্কতা জারি করা হয়েছে। উপকূলবর্তী এলাকার কোভিড হাসপাতালগুলো থেকে নিরাপদ স্থানে রোগীদের সরিয়ে নেওয়া হচ্ছে। সব মিলিয়ে ৫৮০ জন রোগীকে কোভিড কেয়ারে সরিয়ে নেওয়া হয়েছে।

কেরালায় প্রবল ঝড়-বৃষ্টি শুরু, বন্যার আশঙ্কা;

ভারতের আবহাওয়া দপ্তর জানায়, রোববার দুপুরের পর থেকেই মুম্বাইয়ে ভয়ঙ্কর আকার নেবে ঘূর্ণিঝড় তাওকতে। ইতোমধ্যে রাজ্যজুড়ে অরেঞ্জ অ্যালার্ট জারি করা হয়েছে। রোববার ও সোমবার কঙ্কন, পশ্চিম মহারাষ্ট্রের পার্বত্য এলাকা, কোলহাপুর, সাতারা অঞ্চলে অরেঞ্জ অ্যালার্ট জারি করা হয়েছে। এই নিয়ে রিভিউ বৈঠকে বসবেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

আবহাওয়া দপ্তর আরো জানায়, ১৮ মে মঙ্গলবারের মধ্যেই গুজরাটে আছড়ে পড়বে শক্তিশালী ঘূর্ণিঝড় তাওকতে। আগামী ১২ ঘণ্টায় আরও শক্তিশালী হবে এটি। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজকোট, দিউ, আম্রেলি, দ্বারকা, পোরবন্দর এলাকাতে। ইতোমধ্যে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী প্রস্তুত হয়েছে। গুজরাট, মুম্বাই, কেরালা, তামিলনাড়ু এবং কর্নাটকে ৫৩টি দল মোতায়েন করা হয়েছে। ইতোমধ্যে ২৪টি বাহিনীকে মোতায়েন করেছে সংশ্লিষ্ট রাজ্যগুলো। পরিস্থিতি বুঝে ২৯ বাহিনীকে মোতায়েন করা হবে।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।