Bayanno Tv
বুধবার, ১৬ জুন ২০২১, ২ আষাঢ় ১৪২৮
×

গাজায় যুদ্ধাপরাধ করছে ইসরায়েল : ইসরায়েলি মানবাধিকার সংস্থা

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১৬ মে ২০২১, ১৪:২১

গাজায় যুদ্ধাপরাধ করছে ইসরায়েল : ইসরায়েলি মানবাধিকার সংস্থা

ফিলিস্তিনের গাজা উপকূলে ইসরায়েল যুদ্ধাপরাধ করছে বলে অভিযোগ করেছে ইহুদিবাদী অবৈধ রাষ্ট্রটির একটি মানবাধিকার সংস্থা। শনিবার এক বিবৃতিতে এ অভিযোগ আনে ইসরায়েলি মানবাধিকার সংস্থা বি'সলেম।

আজ রোববার তুর্কি বার্তা সংস্থা আনাদোলুতে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়, ইসরায়েলি মানবাধিকার সংস্থা বি'সলেম অভিযোগ করেছে, গাজা উপকূলে যুদ্ধাপরাধ করছে ইসরায়েল। একইসঙ্গে আন্তর্জাতিক সম্প্রদায়কে এর বিরুদ্ধে দ্রুত সময়ের মধ্যে কার্যকর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছে সংস্থাটি।

বিবৃতিতে আরো বলা হয়, ফিলিস্তিনে আরও বেশি হতাহত ও ক্ষতি হওয়ার আগে ইসরায়েলকে তাদের নীতি পরিবর্তনে বাধ্য করতে আন্তর্জাতিক সম্প্রদায়কে অবিলম্বে পদক্ষেপ নিতে হবে।

গাজায় চলমান সহিংসতা উল্লেখ করে প্রতিবেদনে আরো বলা হয়, ২০১৪ সালের পর গাজা উপকূলে এত ভয়াবহ ধ্বংসযজ্ঞ চালায়নি ইসরায়েল। ১৪ বছর ধরে ইসরায়েলি অবরোধে মানবিক সঙ্কটের মুখে পড়েছে অঞ্চলটির বিশ লাখ বাসিন্দা।

এদিকে, রোববার ভোরে গাজায় হামাস প্রধানের বাড়িতে বোমা হামলা চালিয়েছে ইসরায়েল। পাল্টা আক্রমণে তেল আবিবে রকেট ব্যারেজ নিক্ষেপ করেছে ইসলামিক গোষ্ঠীটি। এর মধ্য দিয়ে সহিংসতা অব্যাহত রয়েছে টানা সপ্তম দিনের মতো।

গাজায় ইসরায়েলি বিমান ও গোলা বর্ষণে এখন পর্যন্ত নিহত হয়েছে অন্তত ১৪৯ জন ফিলিস্তিনি। এদের মধ্যে ৪১ জন শিশু রয়েছে। অন্যদিকে গাজা থেকে ছোড়া হামাসের রকেট হামলায় নিহত হয়েছে দুই শিশুসহ ১০ ইসরায়েলি।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।