Bayanno Tv
সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮
×

ফিলিস্তিনি ইস্যুতে এরদোয়ান-রৌহানির ফোনালাপ

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১৭ মে ২০২১, ১৫:৪২

ফিলিস্তিনি ইস্যুতে এরদোয়ান-রৌহানির ফোনালাপ

ফিলিস্তিনি জনগণের ওপর ইসরায়েলের বর্বরতা এবং গণহত্যা বন্ধে পদক্ষেপ নিতে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ানের সঙ্গে ফোনালাপ করেছেন ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রৌহানি। এ সময় মুসলিম বিশ্ব ও আন্তর্জাতিক সংস্থাগুলোকে কার্যকর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন ইরানের প্রেসিডেন্ট।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, রোববার তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ানের সঙ্গে এক টেলিফোন আলাপ করেন ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রৌহানি। তিনি বলেন, ফিলিস্তিন এখনো মুসলিম উম্মাহর কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং অভিন্ন একটি ইস্যু। নিরুপায় ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বর্বরতা অবসানে তেল আবিবকে মোকাবিলা করা জরুরি বলে জানান ইরানের প্রেসিডেন্ট।

প্রেসিডেন্ট রৌহানি আরো বলেন, আঞ্চলিক গুরুত্বপূর্ণ এবং প্রভাবশালী দেশ হিসেবে ফিলিস্তিন ইস্যুতে ইরান ও তুরস্কের মধ্যে সহযোগিতা বাড়ানো দরকার। এ সময় তুর্কি প্রেসিডেন্ট এরদোয়ান বলেন, ইসরায়েলকে মোকাবিলায় আন্তর্জাতিক সম্পদায়কে ঐকবদ্ধভাবে কাজ করতে হবে।

এদিকে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানায়, অন্যান্য দিনের মতো রোববার রাতভর গাজার সড়ক, নিরাপত্তা ভবন, হামাসের ট্রেনিং ক্যাম্প এবং আবাসিক ভবনগুলোতে বোমা মেরেছে ইসরায়েল। গাজার বিভিন্ন অঞ্চলে রাতভর বোমা হামলার শব্দ শোনা গেছে বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, রোববার দিনব্যাপী হামলায় গাজায় ১০ শিশুসহ নিহত হয়েছে অন্তত ৪২ জন। পাল্টা জবাব হিসেবে ইসরায়েলের বিভিন্ন শহরে নিরবচ্ছিন্ন রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী দল হামাসও।

আল-জাজিরার সর্বশেষ প্রতিবেদনে বলা হয়, ইসরায়েলি হামলায় গাজায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯৭। এদের মধ্যে ৫৮ জন শিশু রয়েছে। আহত হয়েছে এক হাজার ২০০ জনের বেশি।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।