Bayanno Tv
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮
×

সাবেক পুলিশ কর্মকর্তার বাগানে লাশের স্তুপ

  বায়ান্ন অনলাইন ডেস্ক ২২ মে ২০২১, ১৮:০৬

সাবেক পুলিশ কর্মকর্তার বাগানে লাশের স্তুপ

এল সালভাদরের সাবেক এক পুলিশ কর্মকর্তার বাড়ির বাগানে পুঁতে রাখা অন্তত ১২টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এদের বেশিরভাগই নারী। সেখানে আরও কিছু মরদেহ থাকতে পারে বলে আশঙ্কা করছে কর্মকর্তারা। ওই সাবেক পুলিশ কর্মকর্তার নাম হুগো আর্নেস্টো ওসোরিও শ্যাভেজ।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানায়, সবগুলো মরদেহ উদ্ধার করতে এক মাস সময় লেগে যেতে পারে। এর ফলে এক দশক ধরে চলা একটি গোপন হত্যাচক্র উদ্ধার করা সম্ভব হবে বলে পুলিশের বিশ্বাস।

ল্যাটিন অ্যামেরিকার এই দেশটিতে নারীদের হত্যার পরিমাণ অনেক বেশি। করোনা মহামারির সময়ে তা আরও বেড়েছে। ৫১ বছর বয়সী সাবেক পুলিশ কর্মকর্তা হুগোকে ছালচৌয়াপা শহরে আটক করা হয়। ৫৭ বছরের এক নারী ও তার ২৬ বছর বয়সী মেয়েকে হত্যার দায়ে তাকে আটক করা হয়। এর আগে যৌন অপরাধে সাবেক ওই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত চালানো হয়। ওই দুজনকে হত্যার কথা স্বীকার করেছে সে।

পরে শহরের রাজধানী থেকে ৪৮ কিলোমিটার দূরে সান সালভাদরে তার বাড়িতে অভিযান চালায় ফরেনসিক টিম। সেখানে সাতটি মরদেহ পান তারা। সেগুলো অন্তত দুই বছর আগে পুঁতে ফেলা হয়েছে।

শুক্রবার প্রসিকিউটর ম্যাক্স মুনোজ বলেন, একটি কবর থেকে আটটি মরদেহ পাওয়া গেছে। ডিএনএ টেস্ট করলে তাদের পরিচয় সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে।

তবে শুরুতে কর্মকর্তারা অন্তত ২৪ টি মরদেহ থাকার কথা বলেছিলো তারা। পরে অবশ্য তথ্যের বিষয়ে কোনো ব্যাখ্যা দেওয়া হয়নি।

এল সালভাদরের জাতীয় পুলিশের ডিরেক্টর মওরিসিও আরিয়াজা চিকাস জানান, এ ঘটনায় অন্তত ১০ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হচ্ছে। তাদের মধ্যে সাবেক পুলিশ কর্মকর্তা, সাবেক সেনা, মানব পাচারকারী রয়েছে। অসোরিও শ্যাভেজ এক দশক ধরে মানুষ হত্যা করছে বলে অভিযোগ তোলেন তিনি।

পুলিশ জানায়, নিহতদের মধ্যে দুইজনের বয়স দুই বছর। গেল বছর এল সালভাদরে অন্তত ৭০ জন নারীকে হত্যা করা হয়েছে। ২০১৯ সালে এ সংখ্যাটা ছিলো ১১১।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।