Bayanno Tv
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮
×

তুষারঝড়ে বিপর্যস্ত ইউরোপ ও অ্যামেরিকা

  বায়ান্ন অনলাইন ডেস্ক ০৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬:১৭

তুষারঝড়ে বিপর্যস্ত ইউরোপ ও অ্যামেরিকা

প্রবল তুষারঝড়ের কবলে পড়েছে ইউরোপ ও অ্যামেরিকা। ভারি তুষারের কারণে বিঘ্নিত হচ্ছে যুক্তরাষ্ট্রসহ কয়েকটি দেশে করোনা টিকার কার্যক্রম। তুষারঝড়ে বিপর্যস্ত হয়ে পড়েছে বিদ্যুৎ, গ্যাস, টেলিফোন ও যোগাযোগ ব্যবস্থা। এছাড়া দুর্ঘটনা বেড়েছে ব্রিটেন, নেদারল্যান্ডস ও জার্মানিতে। স্থবির হয়ে পড়েছে জনজীবন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, তুষারঝড়ে নেদারল্যান্ডসে নয় বছরে প্রথম আবহাওয়া সতর্কতা জারি করা হয়েছে। বন্ধ রয়েছে ট্রেন যোগাযোগ। কয়েকটি এয়ারপোর্টে উড়োজাহাজ চলাচল বাতিল করেছে কর্তৃপক্ষ। বন্ধ করোনা পরীক্ষা কেন্দ্রগুলো। সুপারমার্কেটে বন্ধ পণ্য সরবরাহ। ভ্রমণ সতর্কতা জারি করে নাগরিকদের ঘরে থাকার আহ্বান জানিয়েছে কর্তৃপক্ষ।  

ব্রিটেনে কয়েকটি অঞ্চলে তুষার ঝড় ডার্সি আঘাত হেনেছে। ঝড়ো বাতাসসহ ভারী তুষারপাতের কারণে রাজধানী লন্ডনসহ পূর্ব ও দক্ষিণ পূর্বাঞ্চলে সতর্কতা জারি করেছে আবহাওয়া অধিদপ্তর।

তীব্র তুষারে ঢাকা পড়ে আছে জার্মানির উত্তরাঞ্চল। পুলিশ জানায়, এ পর্যন্ত ২শ’র বেশি দুর্ঘটনায় আহত হয়েছে অন্তত ২৮জন। ম্যুনস্টার শহরে বন্ধ রয়েছে অ্যাম্বুলেন্স সেবাসহ সব ধরণের গণপরিবহণ। ট্রেন চলাচল বন্ধ রয়েছে বার্লিন ও হ্যানওভারসহ কয়েকটি শহরে।

এদিকে, এক সপ্তাহের কম সময়ের ব্যবধানে আবারও তুষারঝড় আঘাত হেনেছে যুক্তরাষ্ট্রের উত্তর পূর্বাঞ্চলে। ১১ ইঞ্চি পর্যন্ত তুষারপাত হয়েছে নিউইয়র্ক ও ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যে। নিউ ইয়র্কের মেয়র বিল দ্য ব্ল্যাসিও জানান, যে কোন পরিস্থিতিতে করোনা টিকা কার্যক্রম চলবে। তবে এরই মধ্যে কয়েকটি টিকা কেন্দ্র বন্ধ হওয়ার অভিযোগ উঠেছে। দেখা দিয়েছে টিকা সঙ্কট।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।