Bayanno Tv
রবিবার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮
×

যুদ্ধবিরতি রক্ষার জন্য গাজার পুনর্গঠন দরকার: হামাস

  বায়ান্ন আন্তর্জাতিক ডেস্ক ১২ জুন ২০২১, ১১:৫৭

ফাইল ছবি

গাজায় চলমান যুদ্ধবিরতি ও যুদ্ধ বিধ্বস্ত উপত্যকাটির পুনর্গঠনের বিষয়ে হামাসের শীর্ষস্থানীয় এক নেতা বলেছেন, যুদ্ধবিরতি নাজুক অবস্থায় রয়েছে এবং এটি শক্তিশালী করার জন্য সমস্যার সমাধানের চেষ্টা চলছে। 

হামাস আন্দোলনের এক প্রবীণ নেতা শুক্রবার ভোরে বলেছিলেন, ইসরায়েল যদি যুদ্ধবিরতি অব্যাহত রাখতে চায় তবে গাজা উপত্যকার পুনর্গঠন দ্রুত করতে হবে।

হামাস পলিটিকাল ব্যুরোর উপ-প্রধান খলিল আল-হাইয়া আল-আকসা টিভি চ্যানেলে এক বিবৃতিতে বলেন, যে সংস্থাটি গাজার পুনর্গঠন সম্পর্কিত হুমকি প্রত্যাখ্যান করে এবং রাজনৈতিক আপস করবে না।

জেরুজালেমে এবং আল-আকসা মসজিদে ইহুদি বসতি স্থাপন না করা অবধি ইসরায়েলের ভয়াবহ পরিণতির মুখোমুখি হতে হবে বলে সতর্ক করে আল-হাইয়া বলেছিলেন যে যুদ্ধবিরতি নাজুক অবস্থায় রয়েছে এবং এই সমস্যা সমাধানের পক্ষে এটি শক্তিশালী করা জরুরি।

আল-হাইয়া বলেছিলেন যে একটি জাতীয় দৃষ্টিভঙ্গি এখনও স্পষ্ট হয়ে উঠেনি, যা ফিলিস্তিনের পক্ষে মিশরের রাজধানী কায়রোতে সংলাপ সভা স্থগিত করার মতো।

হামাসের সঙ্গে যুদ্ধবিরতি চুক্তির পরে ২১ শে মে ইসরায়েলের অবরোধযুক্ত গাজা উপত্যকায় হামলা শুরু হয়েছিল। গাজায় এখন পর্যন্ত বোমা হামলায় শিশু ও ৩৯ জন মহিলাসহ মোট ২৫৪ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

এএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।