Bayanno Tv
বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৭
×

গাজায় ইসরায়েলের ফের বিমান হা'মলা

  বায়ান্ন ডেস্ক    ১৬ জুন ২০২১, ১০:৪৩

bayanno
ফাইল ছবি

ফের ফিলিস্তিনের গাজায় বিমান হামলা চালিয়েছে দখলদার ইসরায়েল। দুই পক্ষের যুদ্ধ বিরতির ২৫ দিন পার না হতেই এ হামলা করেছে দেশটি। তাৎক্ষণিক হতাহতের সংখ্যা জানা যায়নি। তবে তেল আবিব জানিয়েছে, বুধবার (১৬ জুন) সকাল থেকে হামাসের বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছে। খবর বার্তা সংস্থ্যা রয়টার্স, বিবিসি, এএফপি, আল-জাজিরার।

ইসরায়েলের হামলার বিষয়টি নিশ্চিত করে হামাসের এক মুখপাত্র বার্তা সংস্থা রয়টার্সকে জানান, ফিলিস্তিনিরা জেরুজালেমে তাদের অধিকার এবং পবিত্র স্থানগুলো রক্ষা করবে।

ইসরায়েলের ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে, মঙ্গলবার ইসরায়েলের দক্ষিণাঞ্চলে গাজা থেকে ডিভাইসযুক্ত গ্যাস বেলুন পাঠানো হয়েছে। ওই বেলুনের কারণে অঞ্চলটিতে বেশ কিছু স্থানে অগ্নিকাণ্ডের ঘটনাও ঘটেছে। গাজা সীমান্তবর্তী এলাকায় ২০টির মতো বেলুন ভূপাতিত করা হয়েছে।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) এক বিবৃতিতে জানিয়েছে, ইসরায়েলের যুদ্ধবিমানগুলো খান ইউনিস ও গাজা সিটিতে হামাস পরিচালিত বিভিন্ন স্থাপনায় হামলা চালিয়েছে। ইসরায়েলের দক্ষিণাঞ্চলে গ্যাস বেলুন পাঠানোর প্রতিশোধ হিসেবেই এই হামলা চালিয়েছে তারা। দেশটির নতুন সরকার যুদ্ধসহ হামাসের সব ধরনের হামলার বিষয়ে আগে থেকেই প্রস্তুত ছিলেন।

এর আগে, গত ২১ মে মিশর, কাতার ও জাতিসংঘের মধ্যস্থতায় হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধবিরতির সূচনা হয়। ১১ দিনের অব্যাহত হামলায় ৬৬ শিশুসহ ২৫৬ ফিলিস্তিনি নিহত ও বহু আহত হয়। হামাসের রকেট হামলায় ইসরায়েলের ১২ নাগরিক নিহতের কথা নিশ্চিত করে দেশটি।

সম্প্রতি ইসরায়েলের সাবেক প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু যুগের অবসান হয়েছে। গত সপ্তাহে ইসরায়েলের নতুন জোট সরকার গঠন করেছে। কট্টর ডানপন্থী ইহুদি নেতা নাফতালি বেনেট ক্ষমতায় আসতে না আসতেই হয়তো নিজের জানানটাই দিলেন এই হামলার মাধ্যমে। 

শুভ মাহফুজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।