Bayanno Tv
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৫ ফাল্গুন ১৪২৭
×

কাশ্মিরে হয়ে গেল শীতকালীন উৎসব

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১০ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৫৮

কাশ্মিরে হয়ে গেল শীতকালীন উৎসব

নৈসর্গিক দৃশ্যের আকর্ষণে চেনা ছন্দে ফিরতে শুরু করেছে ভূ-স্বর্গ কাশ্মির। ফিরছে ভূস্বর্গ। করোনা মহামারির আতঙ্ক ফিকে হতেই দলে দলে উপত্যকায় ভিড় করছে পর্যটকরা। করোনা মহামারীর তান্ডব কিছুটা কমতেই গুলমার্গে হয়ে গেলে শীতকালীন উৎসব। দুইদিনের উইন্টার ফেস্টিভালে অংশ নেয় বলিউড তারকা বিদ্যা বালান, আরবাজ খানসহ অনেকে।

ভারতীয় গণমাধ্যম জানায়, উত্তর কাশ্মিরের বারামুলার যৌথভাবে এ উৎসবের আয়োজন করেছে ভারতের সেনাবাহিনী ও জম্মু-কাশ্মিরের পর্যটন বিভাগ। কাশ্মিরের নামী শিল্পীদের সাংস্কৃতিক অনুষ্ঠান, হাতের কাজের প্রদর্শনীর পাশাপাশি উৎসবের মূল আকর্ষণ ছিল নানা ধরনের অ্যাডভেঞ্চার স্পোর্টস। উৎসবে অংশ নেয় বলিউড তারকা বিদ্যা বালান ছাড়াও চলচ্চিত্র প্রযোজক সিদ্ধার্থ রায় কাপুর।

গুলমার্গের উইন্টার ফেস্টিভালে গিয়েই আশার কথা শুনিয়েছেন বলিউড তারকা বিদ্যা বালান, আরবাজ খানরা। তারা বলেন, কাশ্মিরে পুরোদমে শ্যুটিং চলছে। বরফে নানা অ্যাডভেঞ্চার স্পোর্টসের টানে গুলমার্গের হোটেলগুলিতে স্থান পাওয়া দুষ্কর। শ্যুটিংয়ের জন্য আগামী দিনে উপত্যকায় আরও বেশি করে ভিড় করবে বলিউড।

উৎসব নিয়ে জেনারেল অফিসার কমান্ডার ড্রেগার ডিভিশন ভিরেন্দর ভাট বলেন, পর্যটকদের কাশ্মিরে টানতে এবং স্থানীয় শিল্পীদের কীর্তি দেখাতে উৎসবের আয়োজন করা হয়েছে। উৎসবে স্থানীয় খাবার ও হস্তশিল্প সবার সামনে তুলে ধরা হয়েছে।

ভিরেন্দর ভাট আরো বলেন, অনুষ্ঠানে উপস্থিত হয়ে স্থানীয় তরুণ প্রজন্মকে উৎসাহ দিয়েছে চলচ্চিত্র জগতের আরবাজ খান, বিদ্যা বালান এবং চলচ্চিত্র নির্মাতা সিদ্ধার্থ রায় কাপুর। এর মাধ্যমে সবাই জানতে পারবে কাশ্মির মহামারী থেকে স্বাভাবিক পরিস্থিতিতে ফিরে এসেছে। পর্যটকদের স্বাগত জানাতে প্রস্তুত পৃথিবীর এই ভূ-স্বর্গ'।

উৎসবে স্কিইং, স্নোমোবাইল, এটিভি রেস, স্নো সাইক্লিংসহ আরো অনেক আয়োজন রাখা হয়। কাশ্মির উপত্যকার মানুষের আতিথেয়তা ও আন্তরিকতায় মুগ্ধ উৎসবের বিশেষ অতিথিরাও। 

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।