Bayanno Tv
শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮
×

চীনে নিষিদ্ধ বিবিসি

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১২ ফেব্রুয়ারি ২০২১, ০৮:৪৭

চীনে নিষিদ্ধ বিবিসি

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি-র সম্প্রচার নিষিদ্ধ ঘোষণা করেছে চীন। স্থানীয় সময় বৃহস্পতিবার চীনা কর্তৃপক্ষের উদ্বৃতি দিয়ে এ তথ্য জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম সিজিটিএন।

সিজিটিএন জানিয়েছে, আজ ১২ ফেব্রুয়ারি থেকে বিবিসি ওয়ার্ল্ড নিউজের সম্প্রচার নিষিদ্ধ করা হয়েছে চীনে। এক বছরের জন্য বাতিল করা হয়েছে প্রতিষ্ঠানটির লাইসেন্সও। এ সময় দেশটির সংখ্যালঘু উইঘুর মুসলিম সম্প্রদায়কে নিয়ে সংবাদ পরিবেশন করায় সমালোচনা করে সিজিটিন।

বিবিসিকে পক্ষপাতদুষ্ট আখ্যায়িত করে সিজিটিএনের দাবি, নির্দিষ্ট এজেন্ডা নিয়ে প্রতিবদন করায় আর কোন বিশ্বাসযোগ্যতা নেই ব্রিটিশ সংবামাধ্যমটির।

চীনের এই সিদ্ধান্তের পর এক বিবৃতিতে বিবিসি জানায়, চীনের এমন সিদ্ধান্তে হতাশ তারা। বিশ্বে সবচেয়ে বিশ্বস্ত আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি। পুরো বিশ্ব থেকে ন্যায্য ও নিরপেক্ষভাবে ভয় বা কোনো পক্ষপাতিত্ব না করে খবর সংগ্রহ করে ব্রিটিশ সংবাদমাধ্যমটি।

ব্রিটেনের পক্ষ থেকে বলা হয়, এই সিদ্ধান্তের মাধ্যমে গণমাধ্যমের স্বাধীনতাকে অগ্রহণযোগ্যভাবে সংকুচিত করেছে চীন।

এর আগে গত সপ্তাহে সিজিটিএন-এর সম্প্রচার লাইসেন্স বাতিল করে ব্রিটেন। সিজিটিএন পুরোপুরিভাবে চীনা কমিউনিস্ট পার্টি দ্বারা নিয়ন্ত্রিত হওয়ায় এ সিদ্ধান্ত নেয় দেশটির কর্তৃপক্ষ। এ ঘটনার এক সপ্তাহের মধ্যে পাল্টা এ পদক্ষেপ নিল চীন।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।