Bayanno Tv
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮
×

ধর্মভিত্তিক রাজনীতি শুরু করেছে বিজেপি; মমতা

  বাঢান্ন অনলাইন ডেস্ক ১২ ফেব্রুয়ারি ২০২১, ১৫:২১

ধর্মভিত্তিক রাজনীতি শুরু করেছে বিজেপি; মমতা

ভারতের পশ্চিমবঙ্গে চলতি বছরের বিধানসভা নির্বাচনে আবারো তৃণমূল কংগ্রেসই ক্ষমতায় বসবে বলে শতভাগ আশাবাদী দলটির নেত্রী এবং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বর্তমান শাসক দল তৃণমূল কংগ্রেস নেত্রী মমতার দাবি, পশ্চিমবঙ্গে একুশের বিধানসভা নির্বাচনে ২২১টির বেশি আসনে জয় পাবে তৃণমূল কংগ্রেস। তৃণমূলে ভাঙন, দলীয় কোন্দলের পাশাপাশি বিজেপি ও বাম-কংগ্রেস জোটের আক্রমণের মুখে দাঁড়িয়েও জয়ের বিষয়ে আশাবাদী মমতা। কোন সমীকরণে তার দল ২২১টির বেশি আসন পেতে পারে তার ব্যাখ্যা দিলেন নিজেই।

বৃহস্পতিবার কলকাতায় ইন্ডিয়া টুডের কনক্লেভ ইস্ট-২০২১ অনুষ্ঠানে অনেক কথাই বললেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবারের নির্বাচনী ময়দানে নিজেকে স্ট্রিট ফাইটার দাবি করে তিনি বলেন, একুশের নির্বাচন নতুন কোনো নির্বাচন নয়। এর আগে রাজ্যে যেসব নির্বাচন হয়েছে এবার তার থেকে ব্যতিক্রম হবে না। এই নির্বাচনও হবে ইস্যুভিত্তিক। এর মধ্যে তৃণমূলের জয়ের নিশ্চিত ইস্যু হলো, রাজ্যের ১০ কোটি মানুষকে বিনামূল্যে রেশন দেওয়া। পাঁচ লাখ পরিবারকে বিনামূল্যে স্বাস্থ্য বীমা করে দেওয়া।

মমতা দাবি করেন, রাজ্য সরকারের কোনো না কোনো প্রকল্পের মাধ্যমে সুবিধা পেয়েছে রাজ্যের ৯৯ দশমিক ৯৯ শতাংশ মানুষ। মূলত এর ওপর দাঁড়িয়েই একুশের বিধানসভা নির্বাচনে জয়ের ব্যাপারে পূর্ণ আশাবাদী মমতা।

মমতা জানান, তৃণমূল শুধু মানুষের পার্টি। তৃণমূল শুধুমাত্র গণতন্ত্রে বিশ্বাস করে। শুধু বিজেপির কারণে বাংলার মাটিতে জাতি ও ধর্মভিত্তিক রাজনীতি শুরু হয়েছে বলে অভিযোগ করেন তিনি। মমতা বলেন, মানুষের বিরুদ্ধে মানুষকে উসকে দিচ্ছে বিজেপি। বিভেদ তৈরি করে দিচ্ছে বাঙালিদের মধ্যে। কাউকে বাংলাদেশি, কাউকে বিহারি তকমা দিয়ে দিচ্ছে। ভাষা নিয়েও লড়াই বাঁধিয়ে দেওয়া হচ্ছে বাংলার বুকে।

মমতা দাবি করেন, উন্নয়নের ভিত্তিতে ভোট হলে বিজেপি জানে তারা হেরে যাবে। এ কারণে আজ বাংলার মাটিতে বিজেপি গুণ্ডামি করছে বলে অভিযোগ করেন মমতা। তিনি স্পষ্ট বলেন, আয়কর আর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের নাম নিয়ে ভয় দেখানো হচ্ছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’র নাম না নিয়ে মমতা বলেন, আজ দুটি লোক মিলেই দেশ চালাচ্ছে। বিজেপি দেশের সবচেয়ে দুর্নীতিযুক্ত দল বলে অভিযোগ করেন মমতা। বলেন, যারা আজ তৃণমূল থেকে বিজেপিতে যাচ্ছে তাঁরা সবাই দুর্নীতিগ্রস্ত। নিজেদের বাঁচাতেই দল বদল বলে মন্তব্য করেন মমতা। একইসঙ্গে যারা তৃণমূল থেকে বেরিয়ে বিজেপিতে যোগ দিয়েছে তাদের অনেকেই ভোটে জিততে পারবে না বলে দাবি করেন মূখ্যমন্ত্রী।

এ সময় মমতা আরো বলেন, ধর্ম হলো নিজের আর উৎসব হলো সবার। তাৎপর্যপূর্ণভাবে তিনি বলেন, তাদের লড়াই রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ-আরএসএসয়ের বিরুদ্ধে নয়, বিজেপির বিরুদ্ধে। পশ্চিমবঙ্গের রাজ্যপালের ভূমিকা নিয়েও অতি সাবধানী মমতা। তিনি বলেন, মন্তব্যের জন্য রাজ্যপালকে দোষ দিতে চান না। সাংবিধানিক পদে থেকে কেন্দ্রের বিজেপি সরকার যা বলছে রাজ্যপাল তাই করতে বাধ্য হচ্ছেন বলে জানান তৃণমূল কংগ্রেস নেত্রী।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।