Bayanno Tv
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭
×

ভারতে আতশবাজি কারখানায় বিস্ফোরণে মৃত্যু বেড়ে ১৫

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১৩ ফেব্রুয়ারি ২০২১, ০৯:২৪

ভারতে আতশবাজি কারখানায় বিস্ফোরণে মৃত্যু বেড়ে ১৫

ভারতের তামিলনাড়ু রাজ্যে একটি আতশবাজির কারখানায় বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫। এ ঘটনায় আহত হয়েছে আরো ৩২ জন। শুক্রবার বিকেলে রাজ্যের রাজধানী চেন্নাই থেকে প্রায় পাঁচশ কিলোমিটার দূরে বিরুধু-নগর জেলার আচানকুলাম গ্রামে ব্যক্তি মালিকানাধীন একটি কারখানায় এই বিস্ফোরণ ঘটে।

ভারতীয় গণমাধ্যম জানায়, আতশবাজি তৈরি করতে রাসায়নিক মেশানোর সময় বিস্ফোরণ ঘটে। খবর পেয়েই আগুন নেভাতে যায় দমকল বাহিনী ১০টি ইউনিট। তবে একের পর এক বিস্ফোরণ ঘটায় ব্যাহত হয় উদ্ধারকাজ।

স্থানীয় পুলিশ কর্মকর্তা জানান, মৃতদের লাশ উদ্ধার করা হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে। বেঁচে যাওয়া ব্যক্তিদের সন্ধান করছে দমকল কর্মীরা।

এ ঘটনায় শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এক টুইটে বলা হয়, বিরুধুনগরে আগুন লাগার ঘটনায় মৃতদের প্রত্যেকের নিকট আত্মীয়দের জন্য প্রাইম মিনিস্টারস ন্যাশনাল রিলিফ ফান্ড থেকে দুই লাখ টাকা করে এককালীন তহবিল অনুমোদন করা হয়েছে। আহত প্রত্যেককে ৫০ হাজার রুপি দেবে ভারতের কেন্দ্রীয় সরকার।

রাজ্য সরকারের পক্ষ থেকে মৃতদের পরিবারপ্রতি তিন লাখ এবং আহত প্রত্যেককে এক লাখ রুপি করে দেওয়ার ঘোষণা দিয়েছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।