Bayanno Tv
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭
×

কাশ্মিরে মুক্তির পর গৃহবন্দি ওমর-মেহবুবা

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৫৬

কাশ্মিরে মুক্তির পর গৃহবন্দি ওমর-মেহবুবা

সপরিবারে গৃহবন্দি করার অভিযোগ করেছেন ভারত-নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ও ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আবদুল্লাহ। রোববার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এ অভিযোগ করেন তিনি। তিনি বলেন, তার বাবা বর্তমান এমপি ফারুক আবদুল্লাহকে গৃহবন্দি করে রেখেছে কর্তৃপক্ষ।

ভারতের সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, গৃহবন্দি করে রাখা হয়েছে বলে অভিযোগ করেছেন উপত্যকার আরেক নেত্রী ও সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিও।

টুইটারে ওমর আবদুল্লাহ বলেন, ২০১৯ সালের আগস্টের পর থেকে এটিই নতুন জম্মু-কাশ্মির। কোনো ব্যাখ্যা না দিয়েই আমাদের বাড়িতে তালাবন্দি করে রাখা হয়েছে। এটি খুবই অন্যায়, তারা আমার বাবা বর্তমান এমপি ফারুক আবদুল্লাহসহ আমাকে আমার বাড়িতে বন্দি করে রেখেছে। আমার বোন এবং তার সন্তানদের তাদের বাড়িতে বন্দি করে রেখেছে।

টুইটারে নিজের বাড়ির গেটের বাইরে পুলিশের গাড়ির ছবি পোস্ট করেছেন তিনি। তার গৃহকর্মীদেরও বাড়িতে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না বলেও অভিযোগ করেন এই সাবেক মুখ্যমন্ত্রী।

আরেকটি টুইট বার্তায় ওমর আবদুল্লাহ বলেন, চলো, তোমাদের নতুন মডেলের গণতন্ত্র মানে কোনো কারণ ছাড়াই আমরা বাড়িতে বন্দি। তারচেয়েও বড় কথা, বাড়িতে যারা কাজ করে তাদের ঢুকতে দেবে না, আবার আমি ক্ষুব্ধ ও রাগান্বিত হলেও অবাক হবে।

এর আগে শনিবার পিপলস ডেমোক্র্যাটিক পার্টি-পিডিপি’র প্রেসিডেন্ট ও সাবেক মু্খ্যমন্ত্রী মেহবুবা মুফতি অভিযোগ করেন, তাকেও গৃহবন্দি করে রাখা হয়েছে। গেল ডিসেম্বরে পারিমপোরা এলাকায় নিহত আতহার মুশতাকের পরিবারের সঙ্গে সাক্ষাত করতে যাওয়ার আগেই গৃহবন্দি করে রাখা বলে অভিযোগ করেন তিনি। আতহার মুশতাকের সঙ্গে নিহত হয় আরও দুইজন।

গেল বছরের মার্চে প্রায় আট মাস পর ওমর আবদুল্লাহকে মুক্তি দেওয়া হয়। দেড় বছর আগে জম্মু ও কাশ্মিরের বিশেষ মর্যাদা ৩৭০ ধারা প্রত্যাহার করার পর তাকে আটক করা হয়েছিল।

এরপর অক্টোবরে প্রায় এক বছরের বেশি সময় পর মুক্তি পান সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। তাকেও দেড় বছর আগে আটক করা হয়। তারপর থেকেই বন্দি ছিলেন পিডিপি প্রেসিডেন্ট মেহবুবা মুফতি।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।