Bayanno Tv
রবিবার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭
×

গণতন্ত্র ভঙ্গুর, রক্ষা করতে সবসময় সতর্ক থাকতে হবে: বাইডেন

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১৭:২৬

গণতন্ত্র ভঙ্গুর, রক্ষা করতে সবসময় সতর্ক থাকতে হবে: বাইডেন

সিনেটে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দায়মুক্তি নিয়ে কোনো বিতর্ক নেই বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তবে তিনি বলেন, কংগ্রেস ভবন ক্যাপিটলে তাঁর সমর্থকদের হামলা-তাণ্ডব বুঝিয়ে দিয়েছে গণতন্ত্র ভঙ্গুর। শনিবার রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে সিনেটে অভিশংসন বিচারে ট্রাম্প দায়মুক্তি পাওয়ার পর এ কথা বলেন তিনি।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানায়, এক বিবৃতিতে জো বাইডেন বলেন, যদিও চূড়ান্ত ভোটে ট্রাম্পকে দোষী সাব্যস্ত করা যায়নি তবে এতে অভিযোগের গুরুত্বে কোনো ছেদ পড়েনি। ইতিহাসের এই দুঃখজনক অধ্যায় আমাদের মনে করিয়ে দিল, গণতন্ত্র ভঙ্গুর তাই সবসময় একে রক্ষা করতে হবে। সদা সতর্ক থাকতে হবে।

গতকাল শনিবার উচ্চকক্ষ সিনেটের বিচারে ৫৭-৪৩ ভোটে দায়মুক্তি পান সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কোনো প্রেসিডেন্টকে অভিশংসন বিচারে দোষী সাব্যস্ত করতে দুই-তৃতীয়াংশ ভোট দরকার হয়। কিন্তু, ভোটে ৫০ জন ডেমোক্রেটিক এবং ট্রাম্পের দল রিপাবলিকান থেকে সাতজন সিনেটর ট্রাম্পের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহে উস্কানির অভিযোগে অভিশংসনের পক্ষে রায় দেয়।

গেল ছয় জানুয়ারি ওয়াশিংটন ডিসিতে কংগ্রেস ভবন ক্যাপিটলে তাণ্ডব-হামলার ঘটনায় সমর্থকদের উস্কানির অভিযোগ আনা হয় ট্রাম্পের বিরুদ্ধে। এ অভিযোগে নিম্নকক্ষ হাউস অব রিপ্রেজেন্টেটিভসে তার বিরুদ্ধে অভিশংসন প্রস্তাব পাস হয়। পরে তা সিনেটের চূড়ান্ত বিচার পর্যন্ত নেয় ডেমোক্র্যাটরা।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।