Bayanno Tv
বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৭
×

চীনে আকস্মিক বন্যায় ১২ জনের মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক ২১ জুলাই ২০২১, ১২:৫১

সংগৃহীত

চীনে প্রবল বৃষ্টিতে বন্যা হয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। বন্যাকবলিত এলাকা থেকে অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে ১০ হাজারের বেশি মানুষকে। বিবিসির প্রতিবেদনে জানা গেছে এসব তথ্য।

এদিকে, চীনের একটি সাবওয়ে ট্রেনে বন্যার পানি ঢুকে আটকা পড়া যাত্রীদের উদ্ধারে অভিযান চলছে। মঙ্গলবার (২০ জুলাই) এই যাত্রীরা মধ্যাঞ্চলীয় হেনান প্রদেশের ঝেংঝু যাচ্ছিলেন। পথে ক্রমশ বাড়তে থাকা বন্যার পানিতে ট্রেনটিসহ যাত্রীরা আটকা পড়েন।

টানা কয়েক দিনের বৃষ্টিতে হেনান ও ঝেংঝু প্রদেশের অধিকাংশ এলাকা পানিতে তলিয়ে গেছে। ১২ জনের মৃত্যু নিশ্চিত করেছে কর্তৃপক্ষ। আশ্রয়কেন্দ্রে নেয়া হয়েছে ১০ হাজারের বেশি মানুষকে। বন্যার পানিতে তলিয়ে গেছে রাস্তাঘাট, ঘরবাড়ি। বন্ধ রয়েছে আন্তঃফ্লাইট যোগাযোগ। বেশ কয়েকটি বাঁধ ভেঙে পড়েছে।

হেনান প্রদেশ, যেখানে ৯৪ মিলিয়ন লোকের বসবাস, সেখানে বন্যার সর্বোচ্চ সতর্কতা জারি করেছে দেশটির আবহাওয়া অফিস। জলবায়ু পরিবর্তনের প্রভাবে এমন প্রাকৃতিক দুর্যোগ দেখা দেয়ার আশঙ্কা করছেন বিশ্লেষকরা।

এদিকে, গত দুই সপ্তাহ জুড়ে ইউরোপের বেশ কয়েকটি দেশে আকস্মিক বন্যায় নিহত হয়েছে তিনশ’র বেশি মানুষ, বিধ্বস্ত হয়েছে বহু স্থাপনা। 

সূত্র: বিবিসি

এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।