Bayanno Tv
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮
×

মহারাষ্ট্রে বন্যা ও ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ১৩৮

  আন্তর্জাতিক ডেস্ক ২৪ জুলাই ২০২১, ১৬:১৬

সংগৃহীত

ভারতের মহারাষ্ট্রে প্রবল বৃষ্টির ফলে বন্যা ও ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ১৩৮ এ পৌঁছেছে। ইতোমধ্যে ৮৪ হাজারের বেশি মানুষকে উদ্ধার করেছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। শনিবার এনডিটিভি অনলাইন এ তথ্য জানিয়েছে।

গত কয়েক দিন ধরে রাজ্যের কোঙ্কান জেলাসহ বেশ কয়েকটি এলাকায় টানা বৃষ্টি হচ্ছে। বৃষ্টির কারণে সৃষ্ট বন্যায় আটকা পড়ে আছেন বহু মানুষ।

রাজ্যের ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক মন্ত্রী বিজয় ওয়াদিত্যবর বলেছেন, ‘বৃষ্টি ও বর্ষণ সংশ্লিষ্ট ঘটনায় মহারাষ্ট্রে ১৩৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।’

রাজ্য সরকার জানিয়েছে, রায়গড় ও সাতারা জেলায় মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। রাইগড়ের মাহাদ মহকুমায় ভূমিধসের ফলে একটি গ্রামের ৩৮ জনের মৃত্যু হয়েছে।

এক প্রেস বিজ্ঞপ্তিতে রাজ্য সরকার বলেছে, ‘রাজ্যের বিভিন্ন এলাকায় বৃষ্টিপাতের পাশাপাশি উঁচু জ্বলোচ্ছাস হচ্ছে এবং বিভিন্ন এলাকায় বাঁধের ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।’

বন্যার কারণে পুনে জেলা থেকে ৮৪ হাজার ৪৫২ জনকে উদ্ধার করে ত্রাণ শিবিরে নিয়ে যাওয়া হয়েছে। এর মধ্যে শুধুমাত্র কোলাপুর জেলা থেকেই ৪০ হাজারের বেশি মানুষকে উদ্ধার করা হয়েছে। সাংলি জেলা থেকে ৩৬ হাজার মানুষকে নিরাপদ সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। ৫৪টি গ্রাম সম্পূর্ণ জলমগ্ন হয়ে পড়েছে।  

সূত্র: এনডিটিভি

এস 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
শিরোনাম