Bayanno Tv
সোমবার, ১৭ মে ২০২১, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮
×

থাইল্যান্ডে ভালোবাসার দিনে হাতির পিঠে চড়ে বিয়ে

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১৫ ফেব্রুয়ারি ২০২১, ১২:২৪

থাইল্যান্ডে ভালোবাসার দিনে হাতির পিঠে চড়ে বিয়ে

থাইল্যান্ডে বিশ্ব ভালোবাসা দিবসে হাতির পিঠে চড়ে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছে ৫২ দম্পতি। রোববার দেশটির চনবুরি প্রদেশের বোটানিকাল গার্ডেন নঙ্গ নচ ট্রপিক্যাল গার্ডেনে এক গণবিবাহের আয়োজন করা হয়।

ব্রিটিশ সংবাদ সংস্থা রয়টার্স জানায়, অনুষ্ঠানে হাতির পিঠে চড়ে বিয়ের সনদে স্বাক্ষর করে নববিবাহিত দম্পতিরা। অনুষ্ঠানকে প্রাণবন্ত করতে আনা হয় ব্যান্ড পার্টি ও ড্যান্সার।

প্রতি বছর এই দিনে সেখানে বিয়ের আয়োজন সারতে অপেক্ষায় থাকে বহু যুগল। নাচ আর গান-বাজনার তালে তালে বর-কনেকে বরণ করে নিতেই এ আয়োজন। করোনায় দীর্ঘ দিন আটকে ছিলো বিয়ে। অবশেষে ভালোবাসা দিবসে মেলে আনুষ্ঠানিকতা সারার অনুমতি। সেই সুযোগটি হাতছাড়া করেনি ৫২ দম্পতি।

নববিবাহিত স্ত্রীকে পাশে নিয়ে পাতিফাত পান্থানন বলেন, আমি অনেকদিন থেকেই এমন পরিকল্পনা করছিলাম, যদি কখনো বিয়ে করি তা অসাধারণ অনুষ্ঠান হবে।

ডুয়াংসুরি টংসাই নামে এক নববধূ জানান, আমাদের জন্য এটি বিশেষ দিন। আমার বর খুবই আগ্রহী ছিলো হাতির পিঠে চড়ে বিয়ে করবে। আজ সেই ইচ্ছে পূরণ হয়েছে।

পিটার আলফ্রেড নামে এক বর জানান, এখানে আসতে পেরে কতোটা খুশি তা বলে বোঝাতে পারবো না। করোনার মধ্যে এমন আয়োজন সত্যিই কঠিন। তবে সবকিছু পার করে এতো সুন্দর পরিবেশে বিয়ে করতে পারা ভাগ্যেরও বটে।

নঙ্গ নচ ট্রপিক্যাল গার্ডেনের বার্ষিক এ আয়োজনে প্রতি বছর শত শত দম্পতি অংশ নেয়। তবে চলতি বছর করোনাভাইরাসের সংক্রমণের কারণে এবার দম্পতির সংখ্যা কম বলে জানায় আয়োজকরা। বেশ কিছু ভিন্নতাও রয়েছে এবারের আয়োজনে।

নং নচ ট্রপিক্যাল গার্ডেনের ব্যবস্থাপনা পরিচালক কাম্পন তানসাচা জানান, থাইল্যান্ডে সবচেয়ে ভালো দিক হচ্ছে করোনা পরিস্থিতি অতোটা ভয়াবহ হয়নি। দ্বিতীয় দফা সংক্রমণে দর্শনার্থী কমলেও সেই সংখ্যা এখন বাড়তে শুরু করেছে।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।