Connect with us

এশিয়া

চোখের সামনে গাড়িতে ৫ ছেলেকে মরতে দেখলেন বাবা

Avatar of জাকির হোসাইন

Published

on

স্বর্ণ

ভয়াবহ দুর্ঘটনার শিকার একই পরিবারের পাঁচ সদস্য। পাশাপাশি এই ঘটনায় একই পরিবারের সাত সদস্য আহতও হয়েছেন। আহতদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক বলেও সূত্রের খবর। মঙ্গলবার রাতে ভারতের উত্তরপ্রদেশের মোরেনা জেলায় এই দুর্ঘটনা ঘটে। মৃতদের নাম রামপতি (৫৫), দেবেন্দ্র (৪২), ভরত (৪০), বিদ্যারাম (৪৫) এবং কেশব (২৫)৷ মৃত পাঁচ জনই সম্পর্কে ভাই। গাড়ি থেকে ছিটকে পড়ে প্রাণে রক্ষা পান তাদের বাবা।

পুলিশ সূত্রে খবর, নিহতদের বাড়ি মোরেনার নুরাবাদ থানার বিটলি গ্রামে। ওই পরিবারের সদস্যেরা গোয়ালিয়র হাসপাতালে ভর্তি এক আত্মীয়ের সঙ্গে দেখা করে বাড়ি ফিরছিলেন। ফেরার সময় হাইওয়েতে উল্টো দিক থেকে আসা একটি ডাম্পার এসে ধাক্কা মারে ওই এসইউভি গাড়িতে (মাইক্রোবাসে)। উল্টে গিয়ে দুমড়ে-মুচড়ে যায় গাড়িটি।

প্রত্যক্ষদর্শীদের দাবি, দুর্ঘটনার পর গাড়ি থেকে ছিটকে বাইরে পড়ে যান বৃদ্ধ কল্যাণ সিংহ গুর্জর। ছেলেদের চোখের সামনে মরতে দেখে গাড়ির বাইরে শুয়ে কাঁদতে কাঁদতে পথচারীদের উদ্দেশে ছেলেদের বাঁচানোর অনুরোধ করেন তিনি। বলছিলেন, ‘আমার ছেলেদের বাঁচান। ওরা মরে যাচ্ছে।’

এক জন প্রত্যক্ষদর্শী সংবাদমাধ্যমকে বলেন, ‘গাড়িটির ভেতরে সাত জন আটকে পড়েছিলেন। আমি আমার গাড়ি থামিয়ে সাহায্যের জন্য ছুটে যাই এবং কাছের ধাবার কর্মীদের কাছে সাহায্য করার জন্য অনুরোধ করতে থাকি। এর পর আহতদের ধরে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।’

Advertisement
মন্তব্য করতে ক্লিক করুন

রিপ্লাই দিন

Your email address will not be published. Required fields are marked *

এশিয়া

মৃত ঘোষণার পর শেষকৃত্যের প্রস্তুতি চলছে, হাঠৎ জেগে উঠলেন মহিলা

Published

on

স্বর্ণ

হাসপাতাল থেকে জানানো হয়েছে রোগীর মৃত্যু হয়েছে। পরিবারে নেমে আসে শোকের ছায়া। শুরু হয় শেষকৃত্যের প্রস্তুতিও।

ঘটনাটি ভারতের উত্তরপ্রদেশে দেওরিয়া গ্রামের এক মহিলাকে মৃত ঘোষণা হাসাপাতালের। পরিবারের নামে আসে শোকের ছায়া, প্রস্তুতি শেষকৃত্যের। কিছুক্ষণ পরেই জ্ঞান ফিরে আসে মহিলার। মহিলার বেঁচে থাকার খবর জানানো হয় হাসপাতাল থেকেই।

এমনই এক অদ্ভুত ঘটনার সাক্ষী থাকল উত্তরপ্রদেশের দেওরিয়া অঞ্চল।

সূত্রের খবর, কয়েকদিন আগে গুরুতর অসুস্থ হয়ে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন দেওরিয়া গ্রামের বাসিন্দা ওই মহিলা। শনিবার মহিলার মৃত্যু হয়েছে বলে হাসপাতাল থেকে ফোন করে জানানো হয়। মৃত্যুর খবর শুনে মহিলার পরিবারে নেমে আসে শোকের ছায়া। কান্নায় ভেঙে পড়েন পরিবারের সদস্যরা। এরপরেই পরিবারের তরফে শেষকৃত্যের জন্য শুরু হয় প্রস্তুতি। কাঠ যোগার করা হয়। বাড়িতে জড়ো হন মৃতের প্রতিবেশীরাও। এরপরেই ঘটে সেই অদ্ভুত ঘটনাটি ঘটে। মহিলার মৃত্যু হয়নি বলে হাসপাতাল থেকে ফোন করেন জানান তার ছেলে। সঙ্গে সঙ্গে শোকের আবহ পাল্টে যায় খুশিতে।

মহিলার ছেলে টিংকু জানান, হাসপাতাল থেকে মায়ের মৃত্যুর খবর শুনেই তিনি অ্যাম্বুলেন্স নিয়ে সেখানে পৌঁছে যান। মায়ের দেহ গ্রামের বাড়িয়ে নিয়ে আসবেন বলে পরিবারকেও জানায় সে। কিন্তু হাসপাতালে পৌঁছানোর কিছুক্ষণ পরে টিংকু দেখে, তার মা নিঃশ্বাস নিচ্ছেন। মা মারা যাননি বলে ফের বাড়িতে ফোন করে জানান তিনি। ওই মহিলার শারীরিক অবস্থা বর্তমান স্থিতিশীল বলে জানা গেছে। বাড়িতে নিয়ে আসা হয়েছে। আর তাঁকে কাছে পেয়ে খুশি পরিবারের অন্যান্য সদস্যরাও।

Advertisement

গত অগস্ট মাসে মেক্সিকোতে এমনই এক চাঞ্চল্যকর ঘটনা ঘটেছিল। তিন বছর বয়সী এক শিশুকে মৃত ঘোষণা করেছিল চিকিৎসকরা। পরিবারে নেমে আসে শোকের ছায়া। কিন্তু শেষকৃত্যের কিছুক্ষণ আগেই জেগে ওঠে শিশুটি। পেটে ব্যথা ও বমিতে আক্রান্ত শিশুটিকে ভিলা দে রামোসের একটি স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কয়েকদিন পরে শিশুটির মৃত্যু হয়েছে বলে হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়। কিন্তু এরপরেই শিশুটি জেগে ওঠে। এই ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ আনে শিশুটির পরিবার।

পুরো প্রতিবেদনটি পড়ুন

এশিয়া

কিছু না পরলেও সুন্দর দেখায় মেয়েদের : রামদেব

Published

on

স্বর্ণ

বিতর্কিত মন্তব্য করা অভ্যাসে পরিণত করেছেন যোগগুরু বাবা রামদেব। কিছুদিন আগে তিনি দাবি করেছিলেন, সালমান খান নিয়মিত মাদক নেন। এবার আরও বড় বোমা। একটি সভায় মহিলাদের পোশাক নিয়ে বলতে গিয়ে মন্তব্য করলেন, ‘কিছু না পরলেও সুন্দর দেখায় মেয়েদের।’ যোগগুরুর এমন কথায় চমকে যান সভায় উপস্থিত মহিলারা। রামদেবের এ মন্তব্য পছন্দ হয়নি তাদের।

এদিকে রামদেবের বিতর্কিত বক্তব্যের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

শুক্রবার মুম্বাইয়ে পতঞ্জলীর যোগপীঠের আয়োজনে শুধুমাত্র মহিলাদের জন্য বিনামূল্যের একটি যোগ প্রশিক্ষণ শিবিরে ছিলেন রামদেব।

‘মুম্বাই মহিলা পতঞ্জলী যোগ স্মৃতি’র অনুষ্ঠানে অন্যান্যের উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডের ছেলে শিবসেনা সাংসদ শ্রীকান্ত শিণ্ডে, মহারাষ্ট্রের বর্তমান উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের স্ত্রী তথা গায়িকা অমৃতা ফড়নবিশসহ বিজেপির বেশ কয়েক জন নেতা। সেখানেই রামদেব মুখ ফসকে বেকায়দা মন্তব্য করেন।

এদিন আয়োজনের শুরুতে নিয়ম মেনে যোগ শিক্ষা দেন রামদেব। সেই সময় মহিলারা যোগচর্চার জন্য বিশেষ পোশাক পরেছিলেন। যোগাসনের প্রশিক্ষণ শেষ হওয়ার পরই রামদেবের বক্তব্য শুরু হয়ে যায়। ফলে মহিলারা পোশাক বদলের সময় পাননি। যোগচর্চার পোশাক পরেই যোগগুরুর বক্তব্য শুনতে বসে যান।

Advertisement

যা দেখে রামদেব বলেন, ‘শাড়ি পরলে মেয়েদের ভালো লাগে। সালোয়ার-কামিজ পরলে ভালো লাগে মেয়েদের।’ এরপর রামদেবের বিস্ফোরক মন্তব্য, ‘আমার চোখে কিছু না পরলেও মেয়েদের সুন্দর লাগে।’

এ সময় মঞ্চে বসা গেরুয়া নেতার ঝঞ্ঝাটে পড়ে একে অপরের মুখ চাওয়াচায়ি করেন। বিতর্কিত বক্তব্যের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ায় ঝামেলা বাড়ে। শুরু হয় নিন্দা। যদিও এই বিষয়ে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া দেননি যোগগুরু বাবাজি।

অন্যদিকে রামদেবের এই বিতর্কিত মন্তব্য সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তে নড়েচড়ে বসে মহিলা কমিশন। দিল্লির মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল ভিডিওটি টুইট করে রামদেবকে ক্ষমা চাওয়ার কথা বলেন।

Advertisement
পুরো প্রতিবেদনটি পড়ুন

এশিয়া

যুদ্ধরত সেনাদের মায়েদের সঙ্গে পুতিনের সাক্ষাত

Published

on

স্বর্ণ

ইউক্রেনে যুদ্ধরত রাশিয়ার সেনা সদস্যদের মায়েদের সঙ্গে সাক্ষাত করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এ সময় ইন্টারনেটের ভুয়া খবর বিশ্বাস না করার জন্য তিনি তাদের প্রতি আহ্বান জানান।

পুতিন বলেন,  আমি এবং রাশিয়ার নেতৃত্ব আপনাদের ব্যথার ভাগীদার। আমরা জানি, কোনো কিছুই সন্তান হারানোর কষ্ট দূর করতে পারবে না। একজন মায়ের জন্য এই বেদনা সবচেয়ে বেশি।

পুতিন বলেন, এই যুদ্ধের সময় মায়েদের ত্যাগের কথা তিনি কখনও ভুলবেন না।

পুতিন বলেন, আপনারা টেলিভিশনে যা দেখেন কিংবা ইন্টারনেটে যা পড়েন তার সবকিছু বিশ্বাস করবেন না, কারণ এখন প্রচুর ভুয়া খবর এবং মিথ্যা ছড়ানো হচ্ছে।

রাশিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমে পুতিনের সঙ্গে সেনা সদস্যদের মায়েদের ওই বৈঠকের খবর প্রচার করা হয়।

Advertisement

গেলো সেপ্টেম্বর মাসে ইউক্রেনে নতুন করে তিন লাখ সেনা পাঠানোর ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট। এরইমধ্যে মোবিলাইজেশনের মাধ্যমে এই সেনাদের ইউক্রেনে পাঠানোর কার্যক্রম শুরু হয়ে গেছে। এক মাসেরও বেশি সময় ধরে তাদের প্রশিক্ষণ চলেছে। ধারণা করা হচ্ছে, এই সেনাদের সবাই ইউক্রেনে পৌঁছালে যুদ্ধের গতি পাল্টে যেতে পারে।

গেলো ২৪ ফেব্রুয়ারি রাশিয়া ইউক্রেনে সামরিক অভিযান চালায়। এ পর্যন্ত যুদ্ধে দুপক্ষের বহু সেনা হতাহত হয়েছে। তবে যুদ্ধের ফলাফল ও রাশিয়ার সেনাদের মৃত্যু নিয়ে নানামুখী বিভ্রান্তিকর খবর ছড়াচ্ছে মার্কিন প্রভাবিত পশ্চিমা গণমাধ্যম। এই যুদ্ধে অ্যামেরিকা সরাসরি কোনো পক্ষ না হলেও তারা ইউক্রেনকে বিপুল পরিমাণ অস্ত্র ও অর্থ দিয়ে সাহায্য করছে। এর পাশাপাশি রুশ বিরোধী প্রচারণা চালাচ্ছে।

 

পুরো প্রতিবেদনটি পড়ুন

জাতীয়

স্বর্ণ স্বর্ণ
অপরাধ12 hours ago

যাত্রীবাহী বাস থেকে ৫ কোটি টাকার স্বর্ণ উদ্ধার

রাজধানীর দক্ষিণ কেরানীগঞ্জে যাত্রীবাহী বাস থেকে প্রায় ৬৩৭ ভরি স্বর্ণ উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। এর বাজারমূল্য প্রায়...

স্বর্ণ স্বর্ণ
করোনা ভাইরাস13 hours ago

দেশে করোনায় শনাক্ত ২৩ জন

সবশেষ হিসাব অনুযায়ী দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গেলো ২৪ ঘণ্টায় কারও মৃত্যু  হয় নি। এ সময়ে নতুন করে ২৩ জনের...

খাবার খাবার
বাংলাদেশ14 hours ago

খালি পেটে খাওয়া যাবে যেসব খাবার

শরীরের ভাল-মন্দ নির্ভর করে খাওয়াদাওয়ার উপর। সারা বছর সুস্থ থাকতে স্বাস্থ্যকর খাবার খাওয়ার জুড়ি মেলা ভার। শরীরের খেয়াল রাখতে বাইরের...

মির্জা ফখরুল মির্জা ফখরুল
বাংলাদেশ14 hours ago

মির্জা ফখরুলদের বুকে বড় জ্বালা: কাদের

শেখ হাসিনা না থাকলে পদ্মা সেতু হতো না। আজ কর্ণফুলী টানেল উদ্বোধন করা হয়েছে। এটাও হতো না। এসব দেখে বিএনপি...

স্বর্ণ স্বর্ণ
জাতীয়14 hours ago

ধর্মের দোহাই দিয়ে অনেকে নারীর অগ্রযাত্রা রুখতে চায় : প্রধানমন্ত্রী

ধর্মের দোহাই দিয়ে অনেকে নারীর অগ্রযাত্রা রুখতে চায়। নারীদের পিছিয়ে রেখে চলা যাবে না, এই নীতিতে বিশ্বাসী সরকার। বললেন প্রধানমন্ত্রী...

স্বর্ণ স্বর্ণ
জাতীয়15 hours ago

আমাদের পর্যাপ্ত চিনি মজুত আছে: শিল্পমন্ত্রী

চিনির কোনো অভাব নাই। রমজানকে টার্গেট রেখে বাজারে পর্যাপ্ত চিনির মজুত আছে। তারপরও বাণিজ্য মন্ত্রণালয়কে নির্দেশনা দেয়া আছে আরও এক...

স্বর্ণ স্বর্ণ
জাতীয়16 hours ago

সময় হলে বাংলাদেশও অ্যাকশনে যাবে : পররাষ্ট্রমন্ত্রী

বিদেশিদের হস্তক্ষেপে কোন রাষ্ট্ররই কল্যাণ হয়নি। এদেশের মানুষ যাকে মনে করবে তাকেই ভোট দেবেন। প্রয়োজন হলে বিদেশিদের ব্যাপারে ব্যবস্থা নেয়া...

স্বর্ণ স্বর্ণ
জাতীয়19 hours ago

খেতে খেতে চীনের প্রধানমন্ত্রীকে টানেলের প্রস্তাবটা দেই: প্রধানমন্ত্রী

চীন সফরে আমি খেতে খেতে চীনের প্রধানমন্ত্রীকে এই প্রস্তাবটা ফের দেই। তিনি খাওয়ার টেবিলেই রাজি হয়ে যান। আমাদের টিমের সদস্যরা...

অভিনেত্রী অভিনেত্রী
বলিউড1 day ago

৩ মাস পর অভিনেত্রী জানতে পারলেন তিনি অন্তঃসত্ত্বা 

মাত্র ১৭ বছর বয়সে অভিনয় জগতে পা রেখেছিলেন টলি কুইন শুভশ্রী মুখার্জি। এখন তিনি টলিপাড়ার একজন সফল অভিনেত্রী। পরিচালক রাজ...

স্বর্ণ স্বর্ণ
করোনা ভাইরাস2 days ago

দেশে করোনায় শনাক্ত ১৯ জন

সবশেষ হিসাব অনুযায়ী দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গেলো ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি । এ সময়ে নতুন করে ১৯ জনের...

Advertisement

আর্কাইভ

November 2022
MTWTFSS
 123456
78910111213
14151617181920
21222324252627
282930 
স্বর্ণ
রংপুর9 hours ago

পুকুরে পড়ে দুই খালাতো ভাইয়ের মৃত্যু

স্বর্ণ
এশিয়া9 hours ago

মৃত ঘোষণার পর শেষকৃত্যের প্রস্তুতি চলছে, হাঠৎ জেগে উঠলেন মহিলা

স্বর্ণ
রূপচর্চা9 hours ago

উজ্জ্বল লাল শাড়িতে কাজল যেনো ২৫ এর তরুণী

স্বর্ণ
ফুটবল10 hours ago

পোল্যান্ড জিতে যাওয়ায় জটিল সমীকরণে আর্জেন্টিনার ‘সি গ্রুপ’

স্বর্ণ
বলিউড11 hours ago

নতুন সম্পর্কে সামান্থার সাবেক স্বামী!

স্বর্ণ
অপরাধ12 hours ago

যাত্রীবাহী বাস থেকে ৫ কোটি টাকার স্বর্ণ উদ্ধার

স্বর্ণ
এশিয়া12 hours ago

কিছু না পরলেও সুন্দর দেখায় মেয়েদের : রামদেব

স্বর্ণ
চাকরির খবর12 hours ago

২৮ পদে নিয়োগ দেবে শিক্ষা মন্ত্রণালয়

স্বর্ণ
আওয়ামী লীগ13 hours ago

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য হলেন রিমি

স্বর্ণ
বিএনপি13 hours ago

গেলো ১৫ বছরে আ.লীগ আমাদের সব অর্জন ধ্বংস করেছে : ফখরুল

স্বর্ণ
আওয়ামী লীগ17 hours ago

বিএনপির সম্মেলন নিয়ে অফিসিয়ালি কিছু আসেনি: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বর্ণ
জাতীয়19 hours ago

খেতে খেতে চীনের প্রধানমন্ত্রীকে টানেলের প্রস্তাবটা দেই: প্রধানমন্ত্রী

স্বর্ণ
জাতীয়2 days ago

ময়দার বস্তায় আটা বিক্রি

স্বর্ণ
বলিউড3 days ago

উরফি এবার মদের গ্লাস দিয়ে শরীর ঢাকলেন

স্বর্ণ
জাতীয়3 days ago

‘রাজনীতি করতে চাই না, রাজনীতিবীদদের সহযোগিতা চাই’

স্বর্ণ
জাতীয়3 days ago

বিশ্বকাপে আমাদের টিম নেই এটা আসলে কষ্ট দেয় : প্রধানমন্ত্রী

হত্যা
অপরাধ4 days ago

প্রেমিককে সঙ্গে নিয়ে নানাকে হত্যা

স্বর্ণ
বিএনপি4 days ago

‘আদালত থেকে জঙ্গি ছিনতাই সরকারের নতুন নাটক’

স্বর্ণ
শিক্ষা5 days ago

অভিন্ন গ্রেডিং পদ্ধতি মানছে না বেসরকারি বিশ্ববিদ্যালয়

স্বর্ণ
ফুটবল7 days ago

‘মেইড ইন বাংলাদেশ’ টি-শার্ট কাতার মাঠে

সর্বাধিক পঠিত