Bayanno Tv
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮
×

বোমা হামলার আশঙ্কায় সাময়িক বন্ধ তাজমহল

  বায়ান্ন অনলাইন ডেস্ক ০৪ মার্চ ২০২১, ১৬:৩২

বোমা হামলার আশঙ্কায় সাময়িক বন্ধ তাজমহল

বোমা হামলার আশঙ্কায় সাময়িক বন্ধ রাখা হয়েছে ভারতের অন্যতম ঐতিহাসিক পর্যটন স্থাপনা তাজমহল। আজ বৃহস্পতিবার সকালে হঠাৎ বোমাতঙ্কের চাঞ্চল্যকর ঘটনাটি ঘটে। তাজমহলের ভেতরে বোমা আছে জানিয়ে ফোনে হুমকি আসার পর পুরো তাজমহল থেকে পর্যটকদের সরিয়ে নেওয়া হয়।

ভারতের গণমাধ্যম এনডিটিভি, হিন্দুস্থান টাইমস জানিয়েছে, তাজমহলে বোমা রাখা রয়েছে বলে উত্তর প্রদেশের পুলিশকে ফোন করে জানায় অজ্ঞাত এক ব্যক্তি। খবর পাওয়ার পরই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। দ্রুত তাজমহল খালি করে দেওয়া হয়। বন্ধ করে দেওয়া হয় সব দরজা। এলাকা খালি করা শুরু করে পুলিশ। আপাতত আগ্রার এই বিশ্বখ্যাত সৌধে দর্শনার্থীদের প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

তাজমহলের ভেতরে তল্লাশী চালায় বিশেষজ্ঞ বম্ব স্কোয়াডের সদস্যরা। পুরো এলাকা ঘিরে ফেলে পুলিশ ও নিরাপত্তাকর্মীরা। তবে সেখানে কোন বোমা বা বিস্ফোরক পাওয়া যায়নি। যে ব্যক্তি ফোন করেছে তার অবস্থান জানতে পেরেছে পুলিশ। করোনার কারণে দীর্ঘ ৬ মাস বন্ধ থাকার পর গেল সেপ্টেম্বরে পর্যটকদের জন্য তাজমহল খুলে দেওয়া হয়। করোনার সংক্রমণ ঠেকাতে গেল বছরের ১৭ মার্চ বন্ধ হয় তাজমহলের দরজা।

বিভিন্ন স্থানে সন্ধান চালায় সিআইএসএফ ও বিস্ফোরক বিশেষজ্ঞরা। পুলিশ জানিয়েছে, প্রথমে ভাবা হয়েছিল আলিগড় থেকে ফোন আসছে, পরে ফিরোজাবাদ থেকেও ফোন পাওয়ার কথা জানায় পুলিশকর্মীরা।

দীর্ঘ ছয় মাস বন্ধ থাকার পর গত বছর সেপ্টেম্বরে পর্যটকদের জন্য খুলে দেওয়া হয় তাজমহল। তবে কিছু বিধিনিষেধ মেনেই পর্যটকদের তাজমহল দর্শন করতে হচ্ছে।

আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়ার সুপারিন্টেডেন্ট প্রত্নতত্ত্ববিদ বসন্ত কুমার স্বর্ণকার জানান, তাজমহলে পর্যটকদের মাস্ক পরা বাধ্যতামূলক। অনলাইনে টিকিট কাটতে হবে। দূরত্ববিধি বজায় রাখার পাশাপাশি আগত পর্যটকদের হাত স্যানিটাইজ করার দিকেও জোর দেওয়া হচ্ছে। 

দেশি-বিদেশি পর্যটকদের আকর্ষণের অন্যতম কেন্দ্র আগ্রার তাজমহল। প্রতি বছর সেখানে ঘুরতে যায় প্রায় ৭০ লাখ পর্যটক। এই পর্যটন কেন্দ্র থেকে উত্তরপ্রদেশ সরকারের বিপুল আয় হয়। এমন এক ঐতিহাসিক সৌধে হঠাৎ বোমাতঙ্কে কিছুটা নড়ে গেছে যোগীরাজ্যের প্রশাসন।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।