Bayanno Tv
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮
×

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে ২৯১ প্রার্থীর তালিকা প্রকাশ তৃণমূলের

  বায়ান্ন অনলাইন ডেস্ক ০৫ মার্চ ২০২১, ১৭:১৫

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে ২৯১ প্রার্থীর তালিকা প্রকাশ তৃণমূলের

ভারতে পশ্চিবঙ্গ অঙ্গরাজ্যের বিধানসভা নির্বাচনে ২৯১ আসনের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছে ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস। আজ শুক্রবার দুপুরে কোলকাতার কালীঘাটে একঝাঁক অভিনেতা-অভিনেত্রীসহ তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা করেন মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভার ২৯৪ আসনের মধ্যে আজ ২৯১ আসনে প্রার্থী তালিকা ঘোষণা করেন তিনি। এবারের ভোটে নন্দীগ্রাম থেকে লড়বেন মূখ্যমন্ত্রী।

ভারতীয় গণমাধ্যম জানায়, এর আগে ভবানীপুর থেকে দাঁড়াতেন মমতা। এবার সেখানে প্রার্থী হচ্ছেন রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। এবারের নির্বাচনে প্রত্যাশামতো টালিপাড়ার একঝাঁক পরিচিত মুখকে প্রার্থী করেছে তৃণমূল। আসানসোল দক্ষিণে প্রার্থী হচ্ছেন অভিনেত্রী সায়নী ঘোষ। ব্যারাকপুর থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন পরিচালক রাজ চক্রবর্তী। রাজারহাট আসনে দাঁড়াবেন কীর্তন শিল্পী অদিতি মুন্সি। বাঁকুড়া থেকে প্রার্থী করা হচ্ছে সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়কে। এছাড়াও প্রার্থী হয়েছে কাঞ্চন মল্লিক, জুন মালিয়া, সোহম, বাহার মতো অভিনেতা অভিনেত্রী পরিচালক।

তবে ৮০ বছরের ঊর্ধ্বে কাউকে নির্বাচনের টিকিট দেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন মমতা। প্রার্থী তালিকায় এবার তরুণ এবং কম বয়সীদের প্রাধান্য দেওয়া হয়েছে। প্রার্থী করা হয়েছে ৫০ জন নারীকে। আদিবাসি প্রতিনিধি হিসাবে প্রার্থী হয়েছে ১৭ জন। তফসিলিভুক্ত সম্প্রদায়ের প্রতিনিধি রয়েছে ৭৯ জন। গতবার নির্বাচন করা অনেকেই বাদ পড়েছে এবার।

এদিকে, আজ প্রার্থী তালিকা প্রকাশ করার কথা রয়েছে বিজেপি এবং বাম-কংগ্রেস-আইএসএফ জোটের। আগামী ২৭ মার্চ থেকে ৮ দফায় পশ্চিবঙ্গে বিধানসভা নির্বাচন হবে। নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে দুই মে।

কালীঘাটে নিজের বাড়িতে সংবাদ সম্মেলনে প্রার্থী তালিকা প্রকাশ করেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোধ্যায়। এ সময় উপস্থিত ছিলেন ফিরহাদ হাকিম, সুব্রত বক্সি ছাড়াও দলের জেষ্ঠ্য নেতা-নেত্রীরা।

৩টি আসন বন্ধু আসন হিসেবে ছেড়েছেন বলে দাবি করেন মমতা। তবে ওই আসনগুলোতে কে দাঁড়াচ্ছে সেটা প্রকাশ করেননি তিনি। প্রার্থী তালিকায় চমকের সঙ্গে পিকের মাস্টারস্ট্রোকও থাকছে বলে আগে থেকেই জল্পনা ছিল। শেষ মুহূর্তে প্রার্থী তালিকায় কিছুটা কাটা ছেঁড়া করে নেন মমতাসহ দলীয় নেতা নেত্রীরা।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।