Bayanno Tv
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭
×

এক প্লেট বিরিয়ানির দাম ২০ হাজার টাকা!

  বায়ান্ন অনলাইন ডেস্ক ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১৮:২৪

এক প্লেট বিরিয়ানির দাম ২০ হাজার টাকা!

বিশ্বে জনপ্রিয় খাবারগুলোর অন্যতম বিরিয়ানি। ‘বিরিয়ানি’ নামটা শুনলেই জিভে জল আসে বিরিয়ানি লাভারদের। চিকেন হোক বা মটন কখনওই বিরিয়ানি অপ্রিয় হয় না। কেউ কেউ আবার ভক্ত হয় আলু বিরিয়ানিরও।

মুঘলদের বানানো এই খাবারের কদর করে পুরো বিশ্ব। স্বাদ, গুণ এবং মানের ভিত্তিতে এর দামের তফাৎ হয়। কিন্তু তাই বলে এক প্লেট বিরিয়ানির দাম প্রায় ২০ হাজার টাকা? অবিশ্বাস্য হলেও সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতে এক প্লেট বিরিয়ানির এমন দামই পড়েছে। যা দেখে চক্ষু চড়কগাছ নেটাগরিকদের।

ভারতের আনন্দবাজার পত্রিকা জানায়, বম্বে বরো নামের একটি রেস্তোরাঁ রয়েছে দুবাই ইন্টারন্যাশনাল ফিন্যান্স সেন্টারে। ওই রেস্তোরার তৈরি বিরিয়ানির নাম দেওয়া হয়েছে রয়্যাল গোল্ড বিরিয়ানি। মালিকপক্ষের দাবি, এটিই দুবাইয়ের সব থেকে দামি বিরিয়ানি। ওই বিরিয়ানির ছবি নিজেদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে পোস্ট করেছে তারা।

কী আছে রয়্যাল গোল্ড বিরিয়ানিতে;

জানা গেছে, রয়্যাল গোল্ড বিরিয়ানিকে ২৩ ক্যারাট সোনার তবক দিয়ে মোড়া হয়েছে। শুধু সোনাই নয়, প্লেটে থাকছে আরও বহু দামি উপাদান। সব মিলিয়ে ওই খাবারের ওজন প্রায় তিন কিলোগ্রাম।

ইউইএর মুদ্রায় ওই বিরিয়ানির দাম এক হাজার দিরহাম। যা ভারতীয় মুদ্রায় ১৯ হাজার ৭শ’ টাকা বা প্রায় ২০ হাজার টাকা। একা খেলে এই বিরিয়ানি পকেটে চাপ ফেলতে পারে। একথা মাথায় রেখেই রেস্তোরাঁটি এক প্লেট বিরিয়ানির যে পরিমাণ দিচ্ছে তাতে পেট ভরে খেতে পারবে অন্তত ছয়জন।

এই বিরিয়ানি নিয়েই এখন চর্চায় মেতেছে নেটাগরকিরা।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।