Connect with us

বাংলাদেশ

কী অপরাধে ক্ষমা চাইলেন রণবীর!

Published

on

পাঁচ বছর সম্পর্কের পর বিয়ে করেছেন বলিউড তারকা রণবীর কাপুর ও আলিয়া ভাট। বিয়ের পর পরই কাঙ্ক্ষিত সুখবরও দিয়েছেন। আলিয়া নিজেই তার সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে এক পোস্ট দিয়ে মা হওয়ার খবরটি নিশ্চিত করেন।

ইনস্টাগ্রামে দুটি ছবি শেয়ার করেন আলিয়া ভাট। এরপর থেকেই বেশ আলোচনায় আছেন এই জুটি। সম্প্রতি ‘ব্রহ্মাস্ত্র’ ছবির প্রচারণার অংশ হিসেবে একটি ভিডিও আড্ডায় যোগ দেন তারা। সেই অনুষ্ঠানেই অন্তঃসত্ত্বা আলিয়াকে ‘মোটা’ বলে বেশ বিপাকে পড়েছেন রণবীর কাপুর। সামাজিক যোগাযোগমাধ্যম গুলোতে বেশ সমালোচনা শুরু হয় রণবীরকে নিয়ে।

আর তাই ‘ব্রহ্মাস্ত্র’র সিনেমার প্রচারণার জন্য এসএস রাজামৌলি ও নাগার্জুনার সঙ্গে এক সংবাদ সম্মেলনে হাজির হয়ে প্রকাশ্যে দুঃখ প্রকাশ করেছেন তিনি।

রণবীর বলেন, প্রথমেই এটি বলে দিই যে, আমি আমার বউকে জীবনের সবটুকু দিয়ে ভালোবাসি। আর যেটি হয়েছে, আমি মজা করেই বলেছিলাম। যদিও তাতে কারও হাসি পায়নি। আমি সত্যি ক্ষমা চাই, যদি কেউ কষ্ট পেয়ে থাকে। কারণ সেটি আমার উদ্দেশ্য ছিল না।

রণবীর আরও বলেন, ‘আমি আলিয়ার সঙ্গেও এটি নিয়ে কথা বলেছি। ও তো আমার কথা হেসে উড়িয়ে দিয়েছে। এটি ঠিক আমার সেন্স অব হিউমার খুব খারাপ। আর মাঝে মাঝে তা সপাটে আমার মুখের ওপরেই এসে পড়ে। তাই যদি আমার কথায় কেউ কষ্ট পেয়ে থাকেন, তাকে আমি সরি বলতে চাই।’

Advertisement

কেএস 

Advertisement

অপরাধ

হবু শিক্ষকদের হাতে আগেই পৌঁছে যায় উত্তরপত্র : ডিবি প্রধান

Avatar of author

Published

on

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসে জড়িত সংঘবদ্ধ চক্রের পাঁচজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ। এরপরই বেরিয়ে এসেছে চাঞ্চল্যকর তথ্য। চক্রটি এর আগেও বিভিন্ন সময়ে প্রশ্নপত্র ফাঁস করে কয়েকশ’ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। ডিবি জানিয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জগন্নাথ হলে বসে এই পরীক্ষার প্রশ্নের সমাধান করতেন তারা। পরীক্ষা শুরুর আগেই পরীক্ষার্থীদের হাতে পৌঁছে দেয়া হতো উত্তরপত্র।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে এক ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

গ্রেপ্তার পাঁচজনের মধ্যে দুইজন ঢাবি শিক্ষার্থী ও তিনজন পরীক্ষার্থী। তারা হলেন, ঢাবি শিক্ষার্থী জ্যোতির্ময় গাইন (২৬) ও সুজন চন্দ্র রায় (২৫) এবং পরীক্ষার্থী মনিষ গাইন (৩৯), পংকজ গাইন (৩০) ও লাভলী মন্ডল (৩০)।

ডিবি প্রধান জানান, প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষার (তৃতীয় ধাপ) প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ডিএমপির রমনা থানায় সাইবার নিরাপত্তা আইনে মামলা হয়েছে। মামলাটি ডিবির সাইবার বিভাগ তদন্ত করছে। এখন পর্যন্ত নিশ্চিত হওয়া গেছে পরীক্ষার দিন মাদারীপুর জেলার পাঁচটি কেন্দ্রে প্রশ্নপত্র ফাঁস হয়। টাকার বিনিময়ে চক্রের সঙ্গে জড়িত পরীক্ষার্থীরা পরীক্ষা শুরুর সঙ্গে সঙ্গে প্রশ্নপত্রের ছবি তুলে বাইরে চক্রের সমাধানকারী গ্রুপের কাছে পাঠিয়ে দেয়। এরপর তা দ্রুত সমাধান করে টাকা নেয়া বা চুক্তি করা শিক্ষার্থীদের কাছে ডিভাইসের মাধ্যমে কেন্দ্রে পৌঁছে দেয়া হয়।

তিনি জানান, ইতোমধ্যে প্রশ্নপত্র ফাঁস চক্রের অন্যতম হোতা জ্যোতির্ময় গাইন, সুজন চন্দ্র রায়সহ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। জ্যোতির্ময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের জ্যোতির্ময় গুহঠাকুরতা ভবনের ২২৪ নম্বর কক্ষের আবাসিক ছাত্র এবং সুজন একই হলের সন্তোষচন্দ্র ভট্টাচার্য ভবনের ৯০০৮ নম্বর কক্ষের আবাসিক ছাত্র। এছাড়া গ্রেপ্তার অন্যরা হলেন- পরীক্ষার্থী মনিষ গাইন, পংকজ গাইন ও লাভলী মন্ডল।

Advertisement

উল্লেখ্য, তৃতীয় ধাপে দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় গত ২৯ মার্চ। তবে পরীক্ষার দিনই প্রশ্ন ফাঁস হয়। এরপরও সেই প্রশ্নেই পরীক্ষা নেয়া হয় এবং ২১ এপ্রিল ফল প্রকাশ করা হয়। ওই পরীক্ষায় ঢাকা ও চট্টগ্রাম বিভাগের (তিন পার্বত্য জেলা বাদে) ২১ জেলার ৩ লাখ ৪৯ হাজার ২৯৩ পরীক্ষার্থী অংশ নেয়। প্রশ্নফাঁসের ঘটনায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুরো ঘটনা নিয়ে তদন্ত শুরু করেছে ডিবি পুলিশের সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ।

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

কৃষিতে উন্নত প্রযুক্তির ব্যবহারে জোর দিলেন স্থানীয় সরকারমন্ত্রী

Avatar of author

Published

on

কৃষি ও শিল্প খাত দেশের অর্থনীতির জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। এই দুইটি খাতে আধুনিক প্রযুক্তি ব্যবহার হলে দেশের সেবাখাতের বিকাশ হবে। দেশের কৃষি খাতে বিশেষ করে খামার যান্ত্রিকীকরণে এখনও অনেক উন্নতির সুযোগ রয়েছে। উন্নত বিশ্বের মতো কৃষির সব স্তরে উন্নত প্রযুক্তির ব্যবহার এখন অপরিহার্য। বললেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাজধানীর একটি কনভেনশন সেন্টারে ৩ দিনব্যাপী ১২তম আন্তর্জাতিক কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন স্থানীয় সরকার মন্ত্রী।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, বাংলাদেশের কৃষি ও কৃষকের উন্নয়ন এবং এর উৎপাদনশীলতা বৃদ্ধি ও ফসলের নিবিড়তা বৃদ্ধিতে সরকারি সংস্থার পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠান,কৃষি ও কৃষি সংশ্লিষ্ট যন্ত্রপাতি উৎপাদক, প্রযুক্তি সম্প্রসারণকারী শিল্প ও প্রতিষ্ঠানগুলোর অংশগ্রহণে এই প্রযুক্তি মেলা কৃষিখাতকে সমৃদ্ধ করবে।

তাজুল ইসলাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কৃষি ও ভাগ্যাহত কৃষকদের উন্নয়নে বাস্তবায়িত হচ্ছে বিভিন্ন কর্মসূচি। প্রচলিত সনাতন ধারার কৃষি প্রযুক্তির পরিবর্তে খামার যান্ত্রিকীকরণের পাশাপাশি উন্নত প্রযুক্তি ও কলাকৌশলের সমন্বয় সাধন করা এখন একান্ত প্রয়োজন।

প্রসঙ্গত, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সিনিয়র সচিব মোসা. হামিদা বেগম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. আব্দুল ওয়াদুদসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

আইন-বিচার

জামিন পেলেন বিএনপি নেতা গয়েশ্বর

Avatar of author

Published

on

গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় নাশকতার পৃথক ছয় মামলায় জামিন পেয়েছেন। এর মধ্যে ঢাকার পল্টন থানার চার মামলা ও রমনা থানার দুটি মামলা রয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন শুনানি শেষে এ জামিন মঞ্জুর করেন।

এর আগে গেলো ২২ জানুয়ারি বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ গয়েশ্বর চন্দ্র রায়কে ২৫ মার্চ পর্যন্ত আগাম জামিন দেন।

উচ্চ আদালতের দেয়া আগাম জামিনের মেয়াদ শেষ হওয়ায় তিনি আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

শুনানি শেষে আদালত তার জামিন মঞ্জুর করেন। গেলো বছরের ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশে সংঘর্ষের ঘটনায় তার বিরুদ্ধে ৬টি মামলা হয়েছিল।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

অপরাধ10 mins ago

হবু শিক্ষকদের হাতে আগেই পৌঁছে যায় উত্তরপত্র : ডিবি প্রধান

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসে জড়িত সংঘবদ্ধ চক্রের পাঁচজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সাইবার...

জাতীয়1 hour ago

কৃষিতে উন্নত প্রযুক্তির ব্যবহারে জোর দিলেন স্থানীয় সরকারমন্ত্রী

কৃষি ও শিল্প খাত দেশের অর্থনীতির জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। এই দুইটি খাতে আধুনিক প্রযুক্তি ব্যবহার হলে দেশের সেবাখাতের বিকাশ হবে।...

গয়েশ্বর গয়েশ্বর
আইন-বিচার2 hours ago

জামিন পেলেন বিএনপি নেতা গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় নাশকতার পৃথক ছয় মামলায় জামিন পেয়েছেন। এর মধ্যে ঢাকার পল্টন থানার চার মামলা...

জাতীয়4 hours ago

‘অনুমতি মিললেই ঈদের আগেই গরু আমদানি সম্ভব’

ব্রাজিলের খামারগুলো রপ্তানির লক্ষ্যে প্রচুর পরিমাণ পশু প্রস্তুত করা আছে। অনুমতি মিললে ঈদের আগেই ব্রাজিল থেকে গরু আমদানি সম্ভব। জানিয়েছেন...

দুর্নীতি দমন কমিশন দুর্নীতি দমন কমিশন
আইন-বিচার4 hours ago

দুর্নীতি মামলায় ফেঁসেছেন প্রগতি ইন্ডাস্ট্রিজের সাবেক এমডিসহ ৯ জন

দুর্নীতির আশ্রয় নিয়ে নিম্নমানের যন্ত্রাংশ সরবরাহের মাধ্যমে প্রায় কোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও...

খুলনা4 hours ago

সর্বোচ্চ ৪২.২ তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা

গেলো কয়েকদিনের তুলনায় তাপমাত্রা বেড়েছে চুয়াডাঙ্গায়। তীব্র তাপদাহ রূপ নিয়েছে অতি তীব্র তাপদাহে। এতে জনজীবনে বেড়েছে অস্বস্তি। এদিকে তাপদাহে স্বস্তি...

অপরাধ5 hours ago

২৪ ব্যাগ রক্ত দিয়েও বাঁচানো গেলো না শীলাকে

কক্সবাজারের একটি প্রাইভেট হাসপাতালে ভুল চিকিৎসায় আফসানা হোসেন শীলা (২৫) নামে এক প্রসূতি মায়ের মৃত্যু অভিযোগ উঠেছে। নিহতের স্বজনরা এ...

পলক পলক
আইন-বিচার5 hours ago

নির্বাচনে প্রতিমন্ত্রীর হস্তক্ষেপ ঠেকাতে রিট

নাটোরের সিংড়া উপজেলা পরিষদের নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ও নাটোর-৩ আসনের সংসদ সদস্য জুনাইদ আহমেদ পলকের...

জাতীয়6 hours ago

নির্বাচনি ক্যাম্প কেমন হবে, জানালো ইসি

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের নির্বাচনি ক্যাম্প তৈরির ক্ষেত্রে যা যা নির্দেশনা মানতে হবে, তা জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।...

ধর্ষণ করাতেন স্বামী ধর্ষণ করাতেন স্বামী
আইন-বিচার6 hours ago

মেয়েকে ধর্ষণের দায়ে বাবার মৃত্যুদণ্ড

রাজধানীর কেরানীগঞ্জ এলাকায় ১৪ বছরের কিশোরী মেয়েকে ধর্ষণের দায়ে বাবাকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা...

Advertisement
অপরাধ10 mins ago

হবু শিক্ষকদের হাতে আগেই পৌঁছে যায় উত্তরপত্র : ডিবি প্রধান

ব্যাংক40 mins ago

বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা

বিনোদন1 hour ago

‘ব্ল্যাক’ এর কনসার্টে সেই পুরোনো পঞ্চপাণ্ডব

জাতীয়1 hour ago

কৃষিতে উন্নত প্রযুক্তির ব্যবহারে জোর দিলেন স্থানীয় সরকারমন্ত্রী

পুলিশ
রংপুর1 hour ago

হারিয়ে যাওয়া বৃদ্ধা মাকে উদ্ধার করে ফিরিয়ে দিলো পুলিশ

পরামর্শ2 hours ago

কথায় কথায় তর্ক জোড়ে সন্তান? এই ৫ উপায়ে তাকে সামলান

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর
শিক্ষা2 hours ago

খুলছে স্কুল-কলেজ, মাউশির প্রজ্ঞাপন

গয়েশ্বর
আইন-বিচার2 hours ago

জামিন পেলেন বিএনপি নেতা গয়েশ্বর

আলিয়া,-দীপিকা,-ক্যাটরিনা
বলিউড2 hours ago

আলিয়া বন্ধু, দীপিকা কেন হতে পারলেন না? জানালেন ক্যাটরিনা

ক্যাম্পাস2 hours ago

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা, উপাচার্যের কার্যালয়ে তালা

উত্তর আমেরিকা10 hours ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

ব্যারিস্টার-সুমন
আইন-বিচার4 days ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়4 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত