Bayanno Tv
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯
×

সিলেট-চট্টগ্রামে কমেছে বৃষ্টি

  বায়ান্ন অনলাইন ডেস্ক ২২ জুন ২০২২, ১৪:৫৩

আবহাওয়া

সিলেট ও চট্টগ্রামের বৃষ্টিপাত কমেছে। আর সেই সাথে  বাড়ছে সারাদেশের তাপমাত্রা। 

বুধবার (২২ জুন) আবহাওয়াবিদ ড. মো. আবদুল মান্নানের স্বাক্ষরিত আবহাওয়া পূর্বাভাস থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, গেলো ২৪ ঘণ্টায় সিলেটে মাত্র ১৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। চট্টগ্রামে হয়েছে ২২ মিলিমিটার। সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে কুতুবদিয়ায় ১২০ মিলিমিটার।

আবহাওয়া অফিস জানায়, মঙ্গলবার (২১ জুন) সকাল থেকে সকাল পর্যন্ত দেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৩ ডিগ্রি সেলসিয়াস সীতাকুণ্ডে। এছাড়া সর্বোচ্চ ৩৪ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয় রাজশাহীতে। গেলো দুইদিনে আবহাওয়ার পূর্বাভাসে দেখা যাচ্ছে ক্রমান্বয়ে দেশের তাপমাত্রা বাড়ছে।  

পূর্বাভাসে জানানো হয়, রংপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে প্রবল বিদ্যুৎ চমকানোসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অফিস আরও জানায়, দেশের উত্তর বঙ্গোপসাগরে সক্রিয় মৌসুমি বায়ু মাঝারি অবস্থায় রয়েছে। বায়ুর অক্ষ বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তরপূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত।

আজ দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এছাড়া ঢাকায় বাতাসের গতি ও দিক দক্ষিণ-দক্ষিণপশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার হতে পারে। যা অস্থায়ীভাবে দমকায় ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বৃদ্ধি পেতে পারে।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।