Bayanno Tv
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
×

প্রবাসী বাংলাদেশী সংবাদ মাধ্যম ব্যক্তিত্বদের 'বাংলা মিডিয়া সম্মাননা' প্রদান

  বায়ান্ন অনলাইন ডেস্ক ৩০ জুলাই ২০২২, ১০:৫৪

'বাংলা মিডিয়া সম্মাননা' প্রদান
'বাংলা মিডিয়া সম্মাননা' প্রদান

গেলো শুক্রবার (২৯ জুলাই) অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস পার্লামেন্টে এক অনাড়ম্বর অনুষ্ঠানে মাল্টিকালচারাল অ্যান্ড ইন্ডিজিনেস মিডিয়া অ্যাওয়ার্ড (MIMA) প্রদান করা হয়। এ প্রতিযোগিতায় বিভিন্ন ক্যাটাগরিতে অস্ট্রেলিয়ার প্রবাসী বাংলাদেশি কম্যুনিটির ১৬টি মিডিয়া অংশগ্রহন করে।

৪ সদস্য বিশিষ্ট একটি যাচাই-বাছাই প্যানেল ৫ টি ক্যাটাগরিতে ২০২২ সালের জন্য সংবাদ মাধ্যম ব্যক্তিত্বদের সম্মাননা প্রদানের জন্য মনোনিত করেন। এ প্যানেলের সদস্যরা হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডঃ আহমেদ জামাল, সিডনি ইউনিভার্সিটি অব টেকনোলজির সাংবাদিকতা বিভাগের প্রফেসর ডঃ দেবলীনা ঘোষ, ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডঃ বদরুল খান, মিডিয়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব জিয়া আহমেদ। 

সাংবাদিক ও প্রাবন্ধিক হিসেবে সম্মাননা পেয়েছেন কলামিস্ট অজয় দাশগুপ্ত, প্রিন্ট মিডিয়ায় মুক্তমঞ্চ পত্রিকা ও সম্পাদক আব্দুল্লাহ আল নোমান শামীম, অনলাইন সংবাদ মাধ্যমে প্রশান্তিকা ও সম্পাদক আতিকুর রহমান শুভ, বর্ষসেরা কমিউনিটি সাংবাদিক নাইম আব্দুল্লাহ এবং ডকুমেন্টরি চলচ্চিত্রে আব্দুল কাউয়ুম।

মাল্টিকালচারাল অ্যান্ড ইন্ডিজিনেস মিডিয়া অ্যাওয়ার্ড এর সভাপতি এবং নিউ সাউথ ওয়েলস পার্লামেন্টের এমপি শওকত মোসেলমান এমএলসি'র সভাপতিত্বে এ সম্মাননা অনুষ্ঠানে উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী সাংবাদিক, সংবাদ মাধ্যম ব্যক্তিত্ব, সামাজিক-সাংস্কৃতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিডনিতে নবনিযুক্ত কনসাল জেনারেল শাখাওয়াত হোসেইন, সর্বজনাব গামা আব্দুল কাদির ও টিটো সোহেল। 

সম্মাননা অনুষ্ঠানটির যৌথ আয়োজনে ছিলো মাল্টিকালচারাল অ্যান্ড ইন্ডিজিনেস মিডিয়া ও অস্ট্রেলিয়া বাংলাদেশ মিডিয়া ও প্রেস ক্লাব।

সাইমা আফ্রিকের সঞ্চালনায় বক্তব্য রাখেন ক্লাবের সভাপতি মোঃ রহমতুল্লাহ ও সাধারন সম্পাদক ইউসুফ আব্দুল্লাহ টুটুল, সহ-সভাপতি কাজী সুলতানা সিমি। আরো বক্তব্য রাখেন, সিডনির মেয়রের প্রতিনিধি কাউন্সিলর রবার্ট কক, কমিউনিটি ব্রডকাস্টিং এসোসিয়েশন অব অস্ট্রেলিয়ার জানা গিবসন, ডঃ দেবলীনা ঘোষ, আদিবাসী মুরুব্বীদের (Indigenous Elder) প্রতিনিধি আন্টি ডোনা ইনগ্রাম, টিটো সোহেল প্রমুখ।

সম্মামনা প্রাপ্তিতে এসময় অনুভূতি প্রকাশ করেন বর্ষিয়ান কলামিস্ট অজয় দাশগুপ্ত, মুক্তমঞ্চ পত্রিকার সম্পাদক আব্দুল্লাহ আল নোমান শামীম, প্রশান্তিকার সম্পাদক আতিকুর রহমান শুভ, সাংবাদিক নাইম আব্দুল্লাহ, ডকুমেন্টরি ও কনটেন্ট ক্রিয়েটর আব্দুল কাউয়ুম। 

মনোমুগ্ধকর নৃত্য পরিবেশনা করেন নৃত্যশিল্পী সাফায়ার। বিশেষ সম্মাননা দেয়া হয় আফরিনা চৌধুরী ও আপ প্লাজাকে।  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মূলধারার ব্যাপক সংখ্যক মিডিয়া ব্যক্তিত্ব, রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ।

এসি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।