Bayanno Tv
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮
×

সারাদেশে ঈদের দিন বৃষ্টির সম্ভাবনা

  বায়ান্ন অনলাইন রির্পোট ২০ জুলাই ২০২১, ১৬:৪৩

ফাইল ছবি

বুধবার (২১ জুলাই) যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে উদযাপিত হবে ঈদুল আজহা। মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ও এর প্রভাবে মৃত্যু ক্রমেই বেড়ে যাওয়ার বিরূপ পরিস্থিতিতে গতবারের মতো এবারও ঈদুল আজহা পালিত হতে যাচ্ছে। ঈদকে সামনে রেখে সরকার দুই সপ্তাহ বিধিনিষেধ শিথিল করেছে।

১৫ জুন থেকে সরকার কঠোর বিধিনিষেধ শিথিল করে বাস, ট্রেন, লঞ্চ ও উড়োজাহাজসহ সব ধরনের গণপরিবহন, মার্কেট ও শপিংমল এবং সরকারি ও বেসরকারি বাণিজ্যিক প্রতিষ্ঠান খুলে দিয়েছে।

রাজধানীসহ সারাদেশে ধর্মপ্রাণ মুসলমানরা আল্লাহ তাআলার সন্তুষ্টির জন্য পশু কোরবানির জন্য ইতোমধ্যেই হাট থেকে গরু ও ছাগলসহ কোরবানিযোগ্য পশু কিনেছেন। এখন অপেক্ষা পশু জবাইয়ের।

ঈদের দিন আবহাওয়া কেমন থাকবে তা জানতে চান সবাই। গতকাল সোমবার রাতে ও আজ মঙ্গলবার সকালে বৃষ্টি হওয়ায় সবাই জানতে চাইছেন ঈদের দিনে আবহাওয়া কেমন থাকবে? এদিন কি আকাশ মেঘলা থাকবে, বৃষ্টি হবে নাকি আবহাওয়া স্বাভাবিক থাকবে? 

ঈদের দিন সারাদেশেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে আজ মঙ্গলবারের (২০ জুলাই) তুলনায় বৃষ্টি কমে হতে পারে। আর ঢাকায় এদিন ভারি বর্ষণের সম্ভাবনা নেই।

রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।  সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

মঙ্গলবার (২০ জুলাই) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্ভাবাসে এই তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এতে বলা হয়, সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি  সেলসিয়াস কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

অধিদপ্তরের পূর্ভাবাসে আরও বলা হয়েছে, আগামী ৩ দিনে উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকাং একটি লঘুচাপের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম বলেন, মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

এএ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
শিরোনাম