Bayanno Tv
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭
×

বিজিএমইএ নির্বাচন: জোট ফোরামের ১৩ দফা ইশতেহার

  বায়ান্ন ডেস্ক    ৩০ মার্চ ২০২১, ১৬:৩৮

bayanno
সংগৃহীত

আগামী ৪ এপ্রিল ঢাকা ও চট্টগ্রামে একযোগে অনুষ্ঠিত হবে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) (২০২১-২০২৩) মেয়াদের নির্বাচন। আসন্ন নির্বাচনকে সামনে রেখে ১৩ দফার ইশতেহার ঘোষণা করেছে অন্যতম প্রতিদ্বন্দ্বী জোট ফোরাম। এতে তিন স্তরের প্রতিশ্রুতি দিয়েছে এই জোট।

আজ মঙ্গলবার (৩০ মার্চ) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে ফোরামের পক্ষ থেকে নির্বাচনের ইশেতেহার ঘোষণা করা হয়। এই সময় প্যানেল লিডার হান্নান গ্রুপের চেয়ারম্যান এবিএম সামছুদ্দিনসহ অন্যান্য নেতারা  উপস্থিত ছিলেন।

ফোরামের আহ্বায়ক আসিফ ইব্রাহিমের  সঞ্চালনায় অনুষ্ঠানে বিজিএমইএর বর্তমান প্রেসিডেন্ট ও পরিচালক পদ প্রার্থী ড. রুবানা হক ফোরামের পক্ষ থেকে ইশতেহার ঘোষণা করেন।  

১৩ দফা ইশতেহারকে তিনভাগ করে প্রথম অংশে বর্তমান বিজিএমইএ’র নেতৃত্বে থাকা ফোরাম পর্ষদের অর্জন, দ্বিতীয় অংশে প্রক্রিয়াধীন কার্যক্রম এবং তৃতীয় অংশে ভবিষ্যৎ পরিকল্পনা রয়েছে।

এর মধ্যে- বিজিএমইএর ভাবমূর্তি, ব্যবসা পরিচালো ব্যয় কমানো এবং সহজীকরণ, ক্ষুদ্র ও মাঝারি শিল্প, রুগ্ন শিল্প ও এক্সিট পলিসি, পণ্যের দাম ও ক্রেতার জবাবদিহিতা, শিল্পের নিরাপত্তা ও নিজস্ব সক্ষমতা, বাজার সম্প্রসারণ, প্রযুক্তি সক্ষমতা, এলডিসি গ্রাজুয়েশন, দক্ষতা ও উদ্ভাবন, সাসটেইনেবিলিটি ও এসডিজি, শ্রমিক কল্যাণ এবং স্বচ্ছ-পরিচ্ছন্ন বিজিএমইএ অন্যতম।

বর্তমান প্রেসিডেন্ট ও পরিচালক পদ প্রার্থী ড. রুবানা হক বলেন, করোনার কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে তৈরি পোশাক খাত। আমরা এ খাতের যেকোনো সমস্যা মোকাবিলার জন্য প্রস্তুত। আর আমাদের প্যানেল সেভাবেই গঠন করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে ফোরামের প্রেসিন্ডেন্ট প্রার্থী এবিএম সামছুদ্দিন বলেন, পোশাক খাতের ভাবমূর্তি রক্ষা, কারখানার এবং ব্যবসা পরিচালনায় ব্যয় কমানো এবং বাজার সম্প্রসারণ করাই আমাদের প্রধান লক্ষ্য।

শুভ মাহফুজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।