Connect with us

সরকারি

পেট্রোবাংলায় একাধিক পদে চাকরির সুযোগ

Avatar of আসাদ ভূঁইয়া

Published

on

আয়াতের

বাংলাদেশ তৈল, গ্যাস ও খনিজ সম্পদ করপোরেশন ( পেট্রোবাংলা) একাধিক পদে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই প্রতিষ্ঠানে ১০ ক্যাটাগরির পদে ১৮ জন কর্মী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

• ১. পদের নাম: হিসাব সহকারী
পদসংখ্যা: ৩
যোগ্যতা: ন্যূনতম এইচএসসি পাসসহ হিসাব/অডিট/অর্থ বিষয়ে কমপক্ষে চার বছরের অভিজ্ঞতা।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

• ২. পদের নাম: কেয়ারটেকার
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্নাতক ডিগ্রি অথবা ন্যূনতম এইচএসসি পাসসহ সংশ্লিষ্ট বিষয়ে কমপক্ষে চার বছরের অভিজ্ঞতা।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

• ৩. পদের নাম: ফোরম্যান
পদসংখ্যা: ১
যোগ্যতা: সংশ্লিষ্ট কারিগরি বিষয়ে ডিপ্লোমা/অনুমোদিত সার্টিফিকেট কোর্সসহ কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতা।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

• ৪. পদের নাম: নিরাপত্তা সহকারী
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্নাতক ডিগ্রি অথবা ন্যূনতম এইচএসসি পাসসহ সংশ্লিষ্ট বিষয়ে কমপক্ষে চার বছরের অভিজ্ঞতা।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

Advertisement

• ৫. পদের নাম: ইউডিএ
পদসংখ্যা: ২
যোগ্যতা: স্নাতক ডিগ্রি অথবা ন্যূনতম এইচএসসি পাসসহ সংশ্লিষ্ট বিষয়ে কমপক্ষে চার বছরের অভিজ্ঞতা।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

• ৬. পদের নাম: স্টেনোটাইপিস্ট
পদসংখ্যা: ২
যোগ্যতা: ন্যূনতম এইচএসসি পাস। সাঁটলিপি ও টাইপিংয়ের গতি প্রতি মিনিটে যথাক্রমে ৮০ ও ৩৫ শব্দ থাকতে হবে।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)
যেসব জেলার প্রার্থীর আবেদনের প্রয়োজন নেই: বান্দরবান, খাগড়াছড়ি, রাঙামাটি, মেহেরপুর ও ঝালকাঠি। তবে সব জেলার এতিমখানার নিবাসী শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

• ৭. পদের নাম: ইলেকট্রিশিয়ান
পদসংখ্যা: ১
যোগ্যতা: ন্যূনতম অষ্টম শ্রেণি পাস এবং সংশ্লিষ্ট কারিগরি বিষয়ে অনুমোদিত ট্রেড/সার্টিফিকেট কোর্সসহ কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতা। এ ছাড়া অনুমোদিত প্রতিষ্ঠান থেকে জারিকৃত লাইসেন্স আবশ্যক।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)
যেসব জেলার প্রার্থীর আবেদনের প্রয়োজন নেই: ঢাকা, গোপালগঞ্জ, মাদারীপুর, রাজবাড়ী, শরীয়তপুর, শেরপুর, বান্দরবান, খাগড়াছড়ি, রাঙামাটি, জয়পুরহাট, নাটোর, লালমনিরহাট, পঞ্চগড়, মাগুরা, নড়াইল, চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝালকাঠি, পিরোজপুর ও বরগুনা। তবে সব জেলার এতিমখানার নিবাসী শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

• ৮. পদের নাম: কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদসংখ্যা: ৫
যোগ্যতা: ন্যূনতম এইএসসি পাস এবং কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং ও ডেটা এন্ট্রিতে দক্ষতাসহ কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ২০ শব্দ ও বাংলায় ২০ শব্দ থাকতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)
যেসব জেলার প্রার্থীর আবেদনের প্রয়োজন নেই: টাঙ্গাইল, নেত্রকোনা, শেরপুর, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালী, রাজশাহী, পাবনা, বগুড়া, গাইবান্ধা, খুলনা, যশোর, সাতক্ষীরা, বরিশাল ও হবিগঞ্জ। তবে সব জেলার এতিমখানার নিবাসী শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

• ৯. পদের নাম: টেলিফোন অপারেটর
পদসংখ্যা: ১
যোগ্যতা: ন্যূনতম এইএসসি পাস। সংশ্লিষ্ট ক্ষেত্রে এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)
যেসব জেলার প্রার্থীর আবেদনের প্রয়োজন নেই: গোপালগঞ্জ, মাদারীপুর, রাজবাড়ী, শরীয়তপুর, নেত্রকোনা, শেরপুর, বান্দরবান, খাগড়াছড়ি, রাঙামাটি, জয়পুরহাট, লালমনিরহাট, পঞ্চগড়, মাগুরা, নড়াইল, চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝালকাঠি, পিরোজপুর ও বরগুনা। তবে সব জেলার এতিমখানার নিবাসী শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

Advertisement

• ১০. পদের নাম: স্টোর অ্যাটেনডেন্ট
পদসংখ্যা: ১
যোগ্যতা: ন্যূনতম এইচএসসি পাস। সংশ্লিষ্ট ক্ষেত্রে এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ৯,০০০-২১,৮০০ টাকা (গ্রেড-১৮)
যেসব জেলার প্রার্থীর আবেদনের প্রয়োজন নেই: গোপালগঞ্জ, মাদারীপুর, রাজবাড়ী, শরীয়তপুর, শেরপুর, চট্টগ্রাম, বান্দরবান, খাগড়াছড়ি, রাঙামাটি, জয়পুরহাট, লালমনিরহাট, পঞ্চগড়, মাগুরা, নড়াইল, চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝালকাঠি, পিরোজপুর ও বরগুনা। তবে সব জেলার এতিমখানার নিবাসী শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বয়সসীমা
আবেদনকারীর বয়স ২০২০ সালের ২৫ মার্চ ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩০ বছর।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনপদ্ধতি, ফি জমাদান ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

আবেদন ফি
অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ থেকে ৯ নম্বর পদের জন্য ২০০ টাকা ও ১০ নম্বর পদের জন্য ১০০ টাকা টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।
আবেদনের সময়সীমা: ১ নভেম্বর থেকে ২৫ নভেম্বর ২০২২, বিকেল পাঁচটা পর্যন্ত।

Advertisement

সরকারি

স্বাস্থ্য অধিদপ্তরে বড় নিয়োগ

Published

on

আয়াতের

ফার্মাসিস্ট পদে স্বাস্থ্য অধিদপ্তরে বড় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্বাস্থ্য অধিদপ্তর। মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের আওতাধীন স্বাস্থ্য অধিদপ্তরের বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানে শূন্য পদে সর্বমোট ৬২৭ জন ফার্মাসিস্ট নিয়োগের এ বিজ্ঞপ্তি প্রকাশ করে।

আজ বুধবার (১৬ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শামিউল ইসলাম স্বাক্ষরিত  বিজ্ঞপ্তিতে  এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফার্মাসিস্ট (ডিপ্লোমা) পদে ১১তম গ্রেড, ১২,৫০০-৩০,২৩০ বেতন স্কেলে মোট ৬২৭ জন নিয়োগ দেওয়া হবে। ১৬ ডিসেম্বর ২০২২ বিকেল ৫টা পর্যন্ত আবেদন করা যাবে।

শিক্ষাগত যোগ্যতা

কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে ফার্মেসিতে ডিপ্লোমা ডিগ্রি এবং বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল থেকে রেজিস্ট্রেশনপ্রাপ্ত ও তফসিল-৩ অনুযায়ী গৃহীত পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

Advertisement

বয়সসীমা

সর্বনিম্ন ১৮ এবং সর্বোচ্চ ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধার সন্তান/ প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।

যেভাবে আবেদন করা যাবে

আবেদন করতে হবে অনলাইনে। ওয়েব সাইটের (http://dghsp.teletalk.com.bd) মাধ্যমে অনলাইনে আবেদনপত্র পাঠাতে হবে। অনলাইনে আবেদন ফরম পূরণ ও পরীক্ষার ফি জমা দেওয়ার কার্যক্রম শুরু হবে ১৭ নভেম্বর সকাল ১০ টা থেকে। আবেদন জমা দেয়ার শেষ সময় ১৬ ডিসেম্বর বিকেল ৫টা। অনলাইনে আবেদন জমা দেওয়ার সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে মোবাইলে এসএমএসের মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে হবে।

আবেদনপত্রের যথাস্থানে ৩০০ বাই ৩০০ পিক্সেলের ছবি এবং ৩০০ বাই ৮০ পিক্সেলের স্বাক্ষর স্ক্যান করে আপলোড করতে হবে। অনলাইনে জমা দেওয়া আবেদনের একটি কপি প্রিন্ট ও ডাউনলোড করে সংরক্ষণ করে করতে হবে।

Advertisement

আবেদন সাবমিট করার পর ইউজার আইডি ব্যবহার করে টেলিটক প্রিপেইড মোবাইলে এসএমএসের মাধ্যমে ফার্মাসিস্ট (ডিপ্লোমা) পদের জন্য পরীক্ষার ফি বাবাদ ৩০০ টাকা আর টেলিটকের সার্ভিস চার্জ বাবাদ ৩৪ টাকা (অফেরত যোগ্য) জমা দিতে হবে।

পুরো প্রতিবেদনটি পড়ুন

সরকারি

৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ

Published

on

আয়াতের

৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন। এতে ১৩ হাজার চাকরিপ্রার্থী উত্তীর্ণ হয়েছেন। আজ বৃহস্পতিবার (১০ নভেম্বর) পিএসসির বিশেষ সভা শেষে এ ফল প্রকাশ করা হয়।

২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন করেন চার লাখের বেশি প্রার্থী। এই বিসিএসের মাধ্যমে বিভিন্ন পদে ২ হাজার ১৩৫ জন কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে।

গত বছরের ২৯ নভেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি অনুযায়ী, শিক্ষা ক্যাডারে ৯১৫ জন এবং প্রশাসনে ৩২৩ জনকে নিয়োগ দেওয়া হবে। এছাড়া পুলিশে ১০০ জন, স্বাস্থ্যে ১৪০ জন পররাষ্ট্রে ২৫ জন, আনসারে ২৩ জন, অর্থ মন্ত্রণালয়ে ১১৬ জন নিয়োগ দেওয়া হবে। পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে পরিসংখ্যান কর্মকর্তা ১২ জন, রেলপথ মন্ত্রণালয়ে সহকারী যন্ত্র প্রকৌশলী ৪ জন, সহকারী ট্রাফিক সুপারিনটেনডেন্ট ১ জন, সহকারী সরঞ্জাম নিয়ন্ত্রক একজন, সহকারী প্রকৌশলী (সিভিল) ২০ জন, সহকারী প্রকৌশলী (যান্ত্রিক) হিসেবে ৩ জন, তথ্য মন্ত্রণালয়ে সহকারী পরিচালক বা তথ্য কর্মকর্তা বা গবেষণা কর্মকর্তা ২২ জন, সহকারী পরিচালক (অনুষ্ঠান) ১১ জন, সহকারী বার্তা নিয়ন্ত্রক ৫ জন, সহকারী বেতার প্রকৌশলী ৯ জন।

স্থানীয় সরকার বিভাগে বিসিএস জনস্বাস্থ্য প্রকৌশলে সহকারী প্রকৌশলী ৩৬ জন, সহকারী বন সংরক্ষক ২০ জন, সহকারী পোস্টমাস্টার জেনারেল পদে ২ জন, বিসিএস মৎস্যে ১৫ জন, পশুসম্পদে ৭৬ জন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ১৮৩ জন, কৃষি বৈজ্ঞানিক কর্মকর্তা ৬ জন, বিসিএস বাণিজ্যে সহকারী নিয়ন্ত্রক ৪ জন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ৪ জন, বিসিএস খাদ্যে সহকারী খাদ্য নিয়ন্ত্রক ৬ জন ও সহকারী রক্ষণ প্রকৌশলী ২ জন, বিসিএস গণপূর্তে সহকারী প্রকৌশলী (সিভিল) ৩৬ জন ও সহকারী প্রকৌশলী (ই/এম) হিসেবে ১৫ জন কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হবে।

Advertisement

গত বছরের নভেম্বর-ডিসেম্বরে ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। তার আগে ওই বছরের আগস্টের শুরুতে প্রিলিমিনারির ফল প্রকাশিত হয়। এতে ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হয়েছিলেন।

 

 

পুরো প্রতিবেদনটি পড়ুন

সরকারি

চলতি মাসেই প্রকাশ হবে ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল

Avatar of আসাদ ভূঁইয়া

Published

on

আয়াতের

চলতি মাসের যেকোন সময়ে ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে। পরীক্ষার খাতা মূল্যায়ন শেষ হয়েছে। ফলাফল তৈরির কাজ চলছে।

বাংলাদেশ কর্ম কমিশন (পিএসসি) এর চেয়ারম্যান সোহরাব হোসাইন এসব তথ্য জানান।

সোহরাব হোসাইন বলেন, ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশে কিছুটা দেরি হয়ে গেছে। কোনো কোনো পরীক্ষক নির্ধারিত সময়ে খাতা মূল্যায়ন করতে বিলম্ব করায় এমন পরিস্থিতি তৈরি হয়েছে। সে কারণে পরবর্তী পরীক্ষার খাতা দেয়ার আগে পরীক্ষকদের অনুরোধ জানানো হয়েছে। তাই পরীক্ষকদের আগের চেয়ে খাতার সংখ্যাও কমিয়ে দেয়া হয়েছে। নভেম্বর মাসের যে কোনো সময় ফল প্রকাশ করা হবে।

সোহরাব হোসাইন আরো বলেন, লিখিত পরীক্ষার ফলফল প্রকাশে দেরি হলেও মৌখিক পরীক্ষা দ্রুত শেষ করা হবে। ফলাফল প্রকাশের পর পরবর্তী তিন মাসের মধ্যে মৌখিক পরীক্ষা শেষ করা হবে। এ জন্য সব প্রস্তুতি নেওয়া হচ্ছে।

পিএসসির পরীক্ষা শাখার একজন কর্মকর্তা জানান, ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল তৈরির কাজ শেষপর্যায়ে। এখন শুধু আনুষ্ঠানিকতা বাকি রয়েছে। পরীক্ষকরা খাতা মূল্যায়ন করে পিএসসিতে জমা দিয়েছেন। বর্তমানে তৃতীয় ধাপে পিএসসিতে মূল্যায়ন কাজ চলছে। এটিও শেষ পর্যায়ে রয়েছে। আগামী সপ্তাহের মধ্যে ফলাফল প্রকাশ করা হতে পারে।

Advertisement

উল্লেখ্য ২০২১ সালের আগস্টের শুরুতে ৪১তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করে পিএসসি। এ বিসিএসে ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হন। তারাই লিখিত পরীক্ষায় অংশ নেন। ৪১তম বিসিএসে আবেদন করেন চার লাখের বেশি প্রার্থী। এতে বিভিন্ন পদে দুই হাজার ১৩৫ জন কর্মকর্তা নিয়োগ দেওয়ার কথা বলা হয়।

সবচেয়ে বেশি নেওয়া হবে শিক্ষা ক্যাডারে। এ ক্যাডারে ৯১৫ জনকে নিয়োগ দেওয়া হবে। এরমধ্যে বিসিএস শিক্ষায় ৯০৫ জন ও কারিগরি শিক্ষা বিভাগে ১০ জন প্রভাষক নেওয়া হবে। শিক্ষার পর বেশি প্রশাসনে ৩২৩ জনকে নিয়োগ দেওয়া হবে।

পুরো প্রতিবেদনটি পড়ুন

জাতীয়

জিএম কাদের জিএম কাদের
আইন-বিচার2 hours ago

জি এম কাদের জাপার চেয়ারম্যানের দায়িত্ব পালন করতে পারবেন না

গঠনতন্ত্র অনুযায়ী জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা নিয়ে হাইকোর্টের আদেশ আগামী সোমবার পর্যন্ত স্থগিত...

আয়াতের আয়াতের
অপরাধ3 hours ago

আয়াতের খণ্ডিত পা দুটি উদ্ধার

চট্টগ্রামের ইপিজেডে ৫ বছরের শিশু আলীনা ইসলাম আয়াতকে হত্যার পর ছয় টুকরা করা শিশু আলিনা ইসলাম আয়াতের খণ্ডিত পা দুটি...

আয়াতের আয়াতের
জাতীয়3 hours ago

ঢাকা-নারায়ণগঞ্জ ট্রেন সাময়িকভাবে বন্ধ

পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্পের আওতায় ঢাকা থেকে গেন্ডারিয়া অংশে ৩টি পৃথক রেল লাইনের নির্মাণ কাজ চলমান রয়েছে। কাজটি দ্রুত সম্পন্ন...

আয়াতের আয়াতের
আইন-বিচার4 hours ago

রাজধানীতে এক শিশুকে ধর্ষণের পর হত্যা, আসামির মৃত্যুদণ্ড

নগরীর বাড্ডায় সাড়ে তিন বছরের এক শিশুকে ধর্ষণের পর হত্যার অভিযোগে আসামি শিপনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও ২০ হাজার টাকা...

আয়াতের আয়াতের
অপরাধ5 hours ago

জঙ্গি ছিনতাইকাণ্ডে আরও এক পুলিশ সদস্য বরখাস্ত

ঢাকার প্রাঙ্গণ থেকে পুলিশের চোখে-মুখে স্প্রে করে প্রকাশ্যে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নেয়ার ঘটনায় পুলিশের আরও এক সদস্যকে সাময়িক বরখাস্ত...

আয়াতের আয়াতের
জাতীয়5 hours ago

বিএনপির নেতাকর্মীদের স্বাচ্ছন্দের ব্যবস্থা করছে সরকার: স্বরাষ্ট্রমন্ত্রী

১০ ডিসেম্বরের বিএনপির সমাবেশে খালেদা জিয়া যোগ দিলে আদালত ব্যবস্থা নেবেন। সমাবেশের নামে আইনশৃঙ্খলা পরিস্থিতি নষ্ট করলে ভুল করবে। বিএনপির...

ইসলামী ব্যাংকের ‘ভয়ংকর নভেম্বর’ কাণ্ডে যা বললেন হাইকোর্ট ইসলামী ব্যাংকের ‘ভয়ংকর নভেম্বর’ কাণ্ডে যা বললেন হাইকোর্ট
আইন-বিচার6 hours ago

ইসলামী ব্যাংকের ‘ভয়ংকর নভেম্বর’ কাণ্ডে যা বললেন হাইকোর্ট

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড (আইবিবিএল) থেকে ভুয়া ঠিকানা ও কাগুজে কোম্পানির নাম ব্যবহার করে কয়েক হাজার কোটি টাকা উত্তোলন এবং...

আয়াতের আয়াতের
অপরাধ6 hours ago

আয়াত হত্যা: আরও ৭ দিনের রিমান্ডে আবির

চট্টগ্রামের ইপিজেডে ৫ বছরের শিশু আলীনা ইসলাম আয়াতকে অপহরণের পর হত্যায় মামলায় গ্রেপ্তার প্রধান আসামি আবির আলীর আরও ৭ দিনের...

আয়াতের আয়াতের
অপরাধ6 hours ago

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩৮

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও...

আয়াতের আয়াতের
অপরাধ9 hours ago

প্রতিবন্ধী এক তরুণীকে পুড়িয়ে হত্যার অভিযোগ

ঢাকার কেরানীগঞ্জে দগ্ধ অবস্থায় উদ্ধার বাক প্রতিবন্ধী তরুণী মারা গেছেন। পরিবারের অভিযোগ, তাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। এ ঘটনায়...

Advertisement

আর্কাইভ

আয়াতের
চাকরির খবর1 min ago

৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ

আয়াতের
বলিউড24 mins ago

মালাইকা অন্তঃসত্ত্বা, যা বললেন অর্জুন

আয়াতের
এশিয়া1 hour ago

চীনের সাবেক প্রেসিডেন্ট জিয়াং জেমিনের মৃত্যু

আয়াতের
অন্যান্য1 hour ago

সাড়ে ৪৮ হাজার বছরের পুরনো জম্বি ভাইরাস ফিরে এলো

আয়াতের
চট্টগ্রাম1 hour ago

বেঙ্গল ইলেকট্রিসিটির বাণিজ্যিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ কাজের উদ্বোধন

আয়াতের
চট্টগ্রাম1 hour ago

শিশু ধর্ষণচেষ্টায় বৃদ্ধের ১০ বছরের কারাদণ্ড

কৃতি শ্যানন
বলিউড2 hours ago

প্রেমের গুঞ্জনে সরব হলেন কৃতি শ্যানন

আয়াতের
হলিউড2 hours ago

কিম-কানিয়ের বিচ্ছেদ যে শর্তে

আয়াতের
স্বাস্থ্য2 hours ago

ডেঙ্গুতে আরও ৪জনের মৃত্যু, হাসপাতালে ৪২৬

আয়াতের
ভর্তি -পরীক্ষা2 hours ago

একাদশ শ্রেণিতে ভর্তির চূড়ান্ত সিদ্ধান্ত ১ ডিসেম্বর

আয়াতের
জাতীয়5 hours ago

বিএনপির নেতাকর্মীদের স্বাচ্ছন্দের ব্যবস্থা করছে সরকার: স্বরাষ্ট্রমন্ত্রী

আয়াতের
জাতীয়21 hours ago

সীমান্তে নিরাপত্তায় যৌথ টহল দেবে বিজিবি-বিজিপি

আয়াতের
জাতীয়2 days ago

সরকারকে জ্বালানির মূল্য নির্ধারণে সংশোধনী অনুমোদন করেছে মন্ত্রিসভা

আয়াতের
রংপুর2 days ago

পা দিয়ে লিখে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে সেই মানিক

সতর্ক
আওয়ামী লীগ4 days ago

বিএনপির সম্মেলন নিয়ে অফিসিয়ালি কিছু আসেনি: স্বরাষ্ট্রমন্ত্রী

আয়াতের
জাতীয়4 days ago

খেতে খেতে চীনের প্রধানমন্ত্রীকে টানেলের প্রস্তাবটা দেই: প্রধানমন্ত্রী

আয়াতের
জাতীয়5 days ago

ময়দার বস্তায় আটা বিক্রি

আয়াতের
বলিউড6 days ago

উরফি এবার মদের গ্লাস দিয়ে শরীর ঢাকলেন

আয়াতের
জাতীয়6 days ago

‘রাজনীতি করতে চাই না, রাজনীতিবীদদের সহযোগিতা চাই’

আয়াতের
জাতীয়7 days ago

বিশ্বকাপে আমাদের টিম নেই এটা আসলে কষ্ট দেয় : প্রধানমন্ত্রী

সর্বাধিক পঠিত