Bayanno Tv
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৭
×

সরকার লকডাউন নিয়ে চরম উদাসীন: ফখরুল

  বায়ান্ন ডেস্ক    ০৯ এপ্রিল ২০২১, ২০:২৫

bayanno
ফাইল ছবি

সরকার লকডাউন নিয়ে সমন্বয়হীনতা ও চরম উদাসীনতার পরিচয় দিয়েছে। সরকারের মধ্যে কোনো পরিকল্পনা নেই। তারা উদাসীন। লকডাউন ঘোষণার আগে একবারও সবার কথা ভাবেনি। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শুক্রবার (০৯ এপ্রিল) বিকেলে করোনা পরিস্থিতি নিয়ে এক অনলাইন বৈঠকে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, জনগণকে সম্পৃক্ত করা ছাড়া করোনার মতো বিশাল চ্যালেঞ্জ মোকাবিলা সম্ভব নয়। সরকারের মধ্যে কোনো পরিকল্পনা নেই। তারা উদাসীন। লকডাউন ঘোষণার আগে একবারও সবার কথা ভাবা হয়নি। 

করোনাভাইরাসের দ্বিতীয় টেউ মোকাবিলায় জনগণকে সম্পৃক্ত করতে ‘সর্বদলীয় কমিটি’ গঠনের প্রস্তাব দিয়ে বিএনপি মহাসচিব বলেন, আমরা আবারও প্রস্তাব রাখছি, এখনও সময় আছে সর্বদলীয় কমিটি গঠন করে জনগণকে সম্পৃক্ত করুন। তাহলেই শুধুমাত্র এই সমস্যার সমাধান করা সম্ভব হবে। একটা কথা আমরা জোর দিয়ে বলতে চাই, বিশাল চ্যালেঞ্জ তা জনগণের সম্পৃক্ততা ছাড়া মোকাবিলা করা সম্ভব নয়।

তিনি বলেন, জনগণকে সম্পৃক্ত করতে হলে আমরা যেটা এর আগেও বলেছি- রাজনৈতিক দল, সংগঠন, ব্যক্তি সব স্তরের মানুষকে সম্পৃক্ত এবং সচেতনতা বৃদ্ধি করতে হবে। মানুষকে করোনার ভয়াবহতা সম্পর্কে ধারণা দিতে হবে। আসুন আমরা জাতীয় ঐক্যমতের ভিত্তিতে এই সঙ্কট মোকাবিলায় উদ্যোগ নিই। মানুষ বাঁচাই, দেশ বাঁচাই।

বিএনপি মহাসচিব বলেন, এখন সবচেয়ে বড় প্রয়োজন মানুষের জীবন ও জীবিকা রক্ষা করা। সরকারের প্রতি আমাদের আহ্বান প্রতিটি ইনফরম্যাল সেক্টরের সঙ্গে যারা উদ্যোক্তা আছেন, তাদেরকে যথেষ্ট পরিমাণ প্রণোদনা দিতে হবে। শপিংমল, দোকান ও শিল্প কলকারখানার শ্রমিকদের ভাতা দিতে হবে। যতো দিন এই সমস্যা থাকবে বিশেষ করে লকডাউন থাকবে, তাদেরকে ভাতা দিতে হবে। যারা একেবারে দিন আনে দিন খায়, তাদেরকে ব্যাপক হারে ত্রাণসামগ্রী দিতে হবে।

সবার টিকা নিশ্চিতের দাবি জানিয়ে মির্জা ফখরুল বলেন, বিশেষজ্ঞদের থেকে যেটা জানতে পেরেছি, বাংলাদেশকে যদি হার্ড ইম্যুউনিটির মধ্যে আনতে হয়, তাহলে কমপক্ষে সাড়ে ১২ কোটি মানুষকে টিকা দিতে হবে। স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। কিন্তু সাড়ে ১২ হাজার কোটি টিকার এখন পর্যন্ত কোনো সংস্থান হয়নি। চীন ও রাশিয়া থেকে সরকার টিকা আনার কথা ভাবছে। এক বছর আগে থেকে এটা করলেন না কেন? বিভিন্ন বর্ষ উদযাপন, মেগা প্রজেক্ট, ডেভেলমেন্ট প্রজেক্ট নিয়েই তারা ব্যস্ত থাকলেন।

শুভ মাহফুজ

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।