Bayanno Tv
বুধবার, ১৬ জুন ২০২১, ২ আষাঢ় ১৪২৮
×

খালেদা জিয়া-রওশনের এবারের ঈদ হাসপাতালে

  বায়ান্ন অনলাইন ১৪ মে ২০২১, ১০:৪২

খালেদা জিয়া-রওশন

করোনা পরিস্থিতিতে অধিকাংশ রাজনৈতিক নেতা ঢাকায় স্বেচ্ছায় ‘হোম কোয়ারেন্টাইনে’ থেকে পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করবেন। কেউ কেউ আবার করোনায় আক্রান্ত হয়ে অথবা শারীরিক অসুস্থতা নিয়ে হাসপাতালের বেডে শুয়ে ঈদ পালন করবেন।

গত ২৭ এপ্রিল থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এর মধ্যে গত ৩ মে থেকে তিনি সিসিইউতে চিকিৎসাধীন আছেন। ঈদেও তাকে হাসপাতালে থাকতে হবে।

অপরদিকে, বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে গত ১ মে থেকে হাসপাতালে চিকিৎসাধীন সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। তার শারীরিক অবস্থা ভালো হলেও ঈদের দিনও তিনি হাসপাতালে থাকবেন বলে জানা গেছে। ফলে দুই নেত্রীকে হাসপাতালের বেডে শুয়ে ঈদ উদযাপন করতে হচ্ছে।

বিএনপি সূত্রে জানা গেছে, এবার দলটির অধিকাংশ সিনিয়র নেতা ঢাকায় স্বেচ্ছায় হোম কোয়ারেন্টাইনে থেকে নিজ নিজ পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করবেন। দলটির স্থায়ী কমিটির বেশিরভাগ নেতা করোনা পরবর্তী বিভিন্ন রোগে এখনও ভুগছেন। ভাইস চেয়ারম্যানদের অনেকের একই অবস্থা। ফলে এবারের ঈদে বিএনপির কেন্দ্রীয় কমিটির নেতাদের বেশিরভাগই নিজ নিজ নির্বাচনীয় এলাকায় ঈদ উদযাপন করতে যাচ্ছেন না।

দলটির নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ডা. এ জেড এম জাহিদ, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্সসহ দলের নেতারা ঢাকায় ঈদ করবেন।

বিএনপির নেতারা বলছেন, দেশে বর্তমানে বিধিনিষেধ চলছে। যদিও সরকারের অব্যবস্থাপনার কারণে বিধিনিষেধ সেভাবে কার্যকর হয়নি। অন্যদিকে, দলীয় প্রধান খালেদা জিয়া হাসপাতালে। তার শারীরিক অবস্থা এখন পর্যন্ত সন্তোষজনক নয়। কখন কী ঘটে বলা যায় না। তাকে হাসপাতালে রেখে নেতাদের এলাকায় গিয়ে ঈদ উদযাপন করা দৃষ্টিকটুও দেখায়। ইতোমধ্যে দেশে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে। ফলে, নেতাদের বয়স ও শারীরিক অবস্থা বিবেচনায় কেউ ঘর থেকে বের হচ্ছেন না।

দলীয় সূত্রে আরও জানা গেছে, মির্জা ফখরুল ইসলাম ঈদের দিন হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়াকে দেখার পর দলের স্থায়ী কমিটির অল্প কয়েকজন নেতাকে নিয়ে শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত করবেন।

৩০ এপ্রিল রাতে হাসপাতালে ভর্তি করা হয় জাপার চিফ প্যাট্রন রওশন এরশাদকে। জাপার চেয়ারম্যান জি এম কাদের বলেন, এবার তো এলাকায় যাওয়ার কোনো উপায় নেই। ঢাকায় থাকব। বাসার পাশের মসজিদে ঈদের নামাজ আদায় করার সম্ভাবনা আছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।