Bayanno Tv
রবিবার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮
×

মডেল মসজিদগুলোতে যোগ্য আলেম চায় হেফাজত

  বায়ান্ন ডেস্ক    ১২ জুন ২০২১, ২২:২৭

bayanno
ফাইল ছবি

সরকারি অর্থায়নে সারা দেশে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের উদ্যোগের প্রশংসা করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশ। 

আজ শনিবার (১২ জুন) সন্ধ্যায় হেফাজতের মহাসচিব মাওলানা নুরুল ইসলাম জিহাদি হেফাজতের দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ প্রশংসা জানান।

হেফাজত মহাসচিব বলেন, সরকারের প্রতি অনুরোধ, মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্রগুলোতে যোগ্য আলেমে দ্বীনদের নিয়োগ দিয়ে মসজিদগুলোকে সত্যিকার অর্থে ইসলামী কেন্দ্র হিসেবে গড়ে তুলতে হবে। কারণ শুধু ইমারত নির্মাণ দিয়ে লক্ষ্যে পৌঁছানো সম্ভব না, এর জন্য দরকার যোগ্য লোকের তদারকি।

দলীয় বিবেচনার ঊর্ধ্বে থেকে মডেল মসজিদগুলোতে ইমাম, মুয়াজ্জিন, খাদেমসহ অন্যান্য জনবল নিয়োগের আহ্বান জানিয়ে নুরুল ইসলাম বলেন, এ ক্ষেত্রে যথাযথ এলেম, আমল, সঠিক আকিদা এবং দীনদারীর বিষয়গুলো বিবেচনা করতে হবে। 

তিনি বলেন, এসব বিষয় বিবেচনা না করে দলীয় বিবেচনায় বা যেকোনো কারণে যদি মডেল মসজিদগুলোতে ধর্মীয় বিবেচনায় অযোগ্য বা বিতর্কিত জনবল নিয়োগ দেওয়া হয় তাহলে সরকারের একটি মহৎ উদ্যোগ ব্যর্থতায় পরিণত হবে। যেহেতু মসজিদগুলোতে ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রও রয়েছে, তাই সেখানে যোগ্য আলেমদের নিয়োগ না দিলে সুফল আসবে না। 

শুভ মাহফুজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।