Bayanno Tv
বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৭
×

কওমি মাদরাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া দাবি : তাফসীর পরিষদ

  বায়ান্ন ডেস্ক    ২১ জুন ২০২১, ১৭:১৬

ফাইল ছবি
ফাইল ছবি

শিক্ষার্থীদের ভয়াবহ ক্ষতির হাত থেকে বাঁচাতে কওমি মাদরাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে দাবি জানিয়েছে জাতীয় তাফসীর পরিষদ। 

সোমবার (২১ জুন) দুপুরে সংগঠনটির প্রচার সম্পাদক মুফতি মুহিউদ্দীন জিলানীর পাঠানো এক যুক্ত বিবৃতিতে নেতারা এসব কথা বলেন। এতে স্বাক্ষর করেন তাফসীর পরিষদের চেয়ারম্যান মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মহাসচিব হাফেজ মাওলানা মাকসুদুর রহমান, যুগ্ম-মহাসচিব প্রিন্সিপাল মুফতি বাকি বিল্লাহ, মুফতি ওমর ফারুক যুক্তিবাদী, হাফেজ মাওলানা নাযীর আহমাদ শিবলী।

সংগঠনটির শীর্ষ নেতারা বলেন, কওমি মাদরাসা এখনও প্রাতিষ্ঠানিক শিক্ষার আদর্শ মান ধরে রেখেছে। একমাত্র কওমি মাদরাসাতেই সব শিক্ষা প্রাতিষ্ঠানিকভাবে দেওয়া হয়। এখানে কোনো প্রাইভেট পড়ানো, কোচিং ও নোট বাণিজ্য নেই।

তারা দাবি করেন, কওমি মাদ্রাসার শিক্ষকরা আয় উপার্জনও সম্পূর্ণভাবে প্রতিষ্ঠানের দেওয়া বেতন-ভাতার ওপর নির্ভর করে। বর্তমানে প্রতিষ্ঠান বন্ধ থাকায় তাদের আয়-উপার্জন সম্পূর্ণ বন্ধ হয়ে আছে। উপার্জনের জন্য বারোয়ারি ধান্দা না করে প্রাতিষ্ঠানিক শিক্ষায় একনিষ্ঠতার এই শুদ্ধবাদীতাই যেন কওমি শিক্ষকদের জন্য কাল হয়ে দাঁড়িয়েছে। আমরা সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি, এসব শিক্ষকদের সম্মানে এবং তাদের মানবিক দিক বিবেচনা করে অবিলম্বে সব কওমি মাদরাসা খুলে দিন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।