Connect with us

আওয়ামী লীগ

বাস মালিকরা ভয় পেলে সরকার কি করবে: কাদের

Published

on

বাস মালিকরা যদি বিএনপির কর্মসূচিকে ঘিরে ভয় পায়, তাহলে সরকার বা আওয়ামী লীগের কী করার আছে। প্রশ্ন করলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সেতু ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি কথা বলেন।

গেলো ১৫ অক্টোবর ময়মনসিংহে বিএনপির বিভাগীয় সমাবেশের আগের রাতে আচমকা বাস বন্ধ করে দেয়ায় ব্যাপক ভোগান্তিকে পরে যাত্রীরা। এক সপ্তাহ পরে খুলনায় বিএনপির সমাবেশের আগে বাস বন্ধ করে দেয়ার ঘোষণা এসেছে আরও চার দিন দিন আগে। মঙ্গলবার রাতেই পরিবহন মালিকদের পক্ষ থেকে ঘোষণা আসে শনিবার তারা বাস চালাবেন না।

বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, তাদের সমাবেশে লোক সমাগমে বাধা দিতেই সরকার বাস বন্ধ করে দেয়া হয়েছে।
ওবায়দুল কাদের বলেন, সরকার বা আওয়ামী লীগ কোনো হস্তক্ষেপ করেনি, করবেও না।

তিনি বলেন, ধর্মঘট ডেকেছে পরিবহন মালিক শ্রমিক, তারা যদি তাদের পরিবহন ও শ্রমিকদের নিরাপত্তার অভাব বোধ করে তাহলে সরকার বা আওয়ামী লীগের কী করার আছে?

Advertisement

মন্ত্রী বলেন, সরকার বিএনপির সমাবেশে বাধা তো দেয়নি বরং প্রশাসনিক সহযোগিতা দিচ্ছে। তাদের সমাবেশে লোকসমাগম হলে বলে সরকার ব্যর্থ। আবার লোকসমাগম না হলে বলে সরকার প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে।

তিনি আরও বলেন, চট্টগ্রামে বিএনপির সমাবেশে আওয়ামী লীগ বা সরকারের কোন বাধা কি ছিল? পরিবহন ধর্মঘটও তো হয়নি, তাহলে চট্টগ্রামে তাদের জনসভাস্থলই পূর্ণ হয়নি কেন?’

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

আওয়ামী লীগ

মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: কাদের

Avatar of author

Published

on

ওবায়দুল-কাদের

মন্ত্রী ও এমপির নিকটাত্মীয় এবং স্বজনদের প্রার্থী না হতে দলীয় যে নির্দেশনা, তা অমান্য করলে সময়মতো সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। বলেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (২৪ এপ্রিল) রাজধানীর ধানমন্ডিতে সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের আগের দিন পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহারের সুযোগ আছে। তাই নির্বাচন কমিশনের (ইসি) আনুষ্ঠানিক প্রত্যাহারের সময়সীমা ছাড়াও, নিজে নিজেই প্রার্থিতা প্রত্যাহার করা সম্ভব। তাই শেষ দিন পর্যন্ত অপেক্ষা করবে দল।

তিনি আরও বলেন, বিএনপি ২৬ তারিখে কর্মসূচির নামে যাতে আবার সন্ত্রাসী কর্মকাণ্ড করতে না পারে, সে কারণেই মাঠে থাকবে আওয়ামী লীগ। তবে নির্বাচনের আগে রাজধানীতে দু’দলই একইদিনে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করেছে। তাই ২৬ তারিখও শান্তিপূর্ণ কর্মসূচির পথেই থাকবে আওয়ামী লীগ।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দলের মন্ত্রী ও সংসদ সদস্যদের (এমপি) স্বজনদের অংশ না নেয়ার নির্দেশনা দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এরইমধ্যে যারা মনোনয়নপত্র কিনেছেন তাদের সরে দাঁড়ানোর নির্দেশও দেয়া হয়। নির্দেশনা না মানলে সাংগঠনিক ব্যবস্থারও কথা বলা হয়েছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) শেখ হাসিনার এ নির্দেশনা আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদকদের জানিয়ে দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সে অনুযায়ী, নিজ নিজ বিভাগের মন্ত্রী ও এমপিদের বিষয়টি অবগত করেন দায়িত্বপ্রাপ্তরা।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

আওয়ামী লীগ

প্রধানমন্ত্রীকে ২০ বার হত্যার ষড়যন্ত্র হয়েছে : ওবায়দুল কাদের

Avatar of author

Published

on

ওবায়দুল-কাদের

দেশবিরোধী একটি অপশক্তি নানা ভাবে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। তারা নির্বাচন, শান্তি ও উন্নয়নের বিরোধীতায় লিপ্ত। সারাদেশে তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২৩ এপ্রিল) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে প্রচার উপ কমিটি আয়োজিত এক যৌথসভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্র, শান্তি, উন্নয়ন নির্বাচনবিরোধী অপশক্তির বিরুদ্ধে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বান মুক্তিযুদ্ধের সপক্ষের ও প্রগতিশীল শক্তির কাছে, দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব বিরোধী অপশক্তি আমাদের ভিত্তিমূলে আঘাত করতে যাচ্ছে। তাদের আমাদের প্রতিহত করতে হবে, সেজন্য আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি বলেন,  উপজেলা নির্বাচনকে সামনে রেখে ভোটের মাধ্যমে সাংবিধানিক অধিকার প্রয়োগের জন্য জনগণকে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা আহ্বান জানিয়েছেন। ভোট দিয়ে আপনার নাগরিক অধিকার প্রতিষ্ঠা করুন। আওয়ামী লীগ বিশ্বাস করে জনগণ সব শক্তির উৎস।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দেশবিরোধী অপশক্তি জাতির পিতার পরিবারকে হত্যা করে জনগণকে সামরিক স্বৈরশাসনের জাঁতাকলে দীর্ঘকাল পিষ্ঠ করেছে। শেখ হাসিনা ক্ষমতায় এসে হত্যার রাজনীতি বন্ধ করেছেন।

Advertisement

উপজেলা নির্বাচনে সবাইকে ভোটাধিকারের প্রয়োগের আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি বড় বড় কথা বলে। তারা শেখ হাসিনাকে ২০ বার হত্যার ষড়যন্ত্র হয়েছে। বিএনপি এবং খালেদা জিয়ার বিরুদ্ধে রাজনৈতিক হত্যার হুমকি ছিল। দেশর সংবিধান, আইনের শাসন, অধিকার যথাযথ দায়িত্ব কর্তব্য পালন করব।

পুরো পরতিবেদনটি পড়ুন

আওয়ামী লীগ

এবার আওয়ামী লীগের সমাবেশও স্থগিত

Avatar of author

Published

on

সভা

পুলিশের অনুমতি না পাওয়ায় এবার ২৬ এপ্রিল রাজধানীতে পূর্বঘোষিত শান্তি সমাবেশ স্থগিত করেছে বাংলাদেশ আওয়ামী লীগ।

সোমবার (২২ এপ্রিল) ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. রিয়াজ উদ্দিন রিয়াজের সই করা প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সমাবেশের অনুমতি দেয়নি পুলিশ। ফলে শান্তি সমাবেশ আপাতত স্থগিত করা হলো। পরবর্তীতে সমাবেশের তারিখ জানানো হবে।

এর আগে গত ২১ এপ্রিল সন্ধ্যায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ বঙ্গবন্ধু এভিনিউয়ে শান্তি সমাবেশের কথা জানো হয়।

এদিকে ২৬ এপ্রিল রাজধানীতে সমাবেশের ঘোষণা দিয়েছিল বিএনপি। তবে চলমান হিট অ্যালার্ট জারির কারণে পূর্বঘোষিত সমাবেশ স্থগিত করেছে দলটি।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

বাংলাদেশ12 mins ago

শাকিবকে বিয়ের আগেই বুবলী বিবাহিত ও এক সন্তানের জননী, বোমা ফাটালেন সুরুজ বাঙালি

ব্যক্তিজীবন নিয়ে কথা বলে বারবার খবরের শিরোনামে আসেন ঢালিউড চলচ্চিত্রের আলোচিত নায়িকা শবনম বুবলী। কিছুদিন পরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে শাকিব...

জাতীয়1 hour ago

‘তাপপ্রবাহে ‘অতি উচ্চঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা’

দেশে মাসজুড়ে চলা টানা তাপপ্রবাহের কারণে স্বাস্থ্যগত উচ্চঝুঁকিতে আছে শিশুরা। একইসঙ্গে বর্তমান পরিস্থিতিতে সন্তানদের পানিশূন্যতা থেকে রক্ষা ও নিরাপদ রাখার...

ক্যাম্পাস2 hours ago

এনএসইউর শিক্ষার্থীর মৃত্যু, ধারণা হিট স্ট্রোক

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের (এনএসইউ) ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী ইশতিয়াক ওয়ারেছ তূর্য মারা গেছেন। তীব্র তাপপ্রবাহে হিট স্ট্রোকে তার মৃত্যু হয়েছে বলে...

জাতীয়2 hours ago

১৭৩ বাংলাদেশি নিয়ে কক্সবাজারে পৌঁছেছে মিয়ানমারের জাহাজ

দীর্ঘদিন কারাভোগের পর মিয়ানমারের রাখাইন থেকে ১৭৩ বাংলাদেশিকে নিয়ে কক্সবাজার বিআইডব্লিউটিএ ঘাটে পৌঁছেছে জাহাজ। এর আগে মঙ্গলবার সকালে মিয়ানমারের সিটওয়ে...

অপরাধ4 hours ago

‘ঘুষের’ টাকাসহ আটক পাউবোর দুই প্রকৌশলী

বিপুল পরিমাণ টাকাসহ পাবনা পানি উন্নয়ন বোর্ডে (পাউবো) দুই উপ-বিভাগীয় প্রকৌশলীকে আটক করেছে পুলিশ। এ সময় ওই দুই কর্মকর্তার কাছ...

নিয়োগ নিয়োগ
জাতীয়4 hours ago

আপিল বিভাগে নিয়োগ পাচ্ছেন তিন বিচারপতি

সুপ্রিম কোর্টের আপিল বিভাগে তিনজন বিচারককে নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি। বুধবার (২৪ এপ্রিল) আইন বিভাগের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। তারা...

প্রধানমন্ত্রী-শেখ-হাসনিা প্রধানমন্ত্রী-শেখ-হাসনিা
জাতীয়4 hours ago

ব্যাংকক পৌঁছেছেন প্রধানমন্ত্রী

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী শ্রেথা থাভিসিনের আমন্ত্রণে ছয়দিনের সফরে ব্যাংকক পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২৪ এপ্রিল) স্থানীয় সময় দুপুর আনুমানিক ১টা...

বাংলাদেশ5 hours ago

র‍্যাবের নতুন মুখপাত্র কমান্ডার আরাফাত

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) আইন ও গণমাধ্যম শাখার পরিচালক হিসেবে কমান্ডার আরাফাত ইসলাম আজ বুধবার (২৪ এপ্রিল) দায়িত্ব নিয়েছেন। র‍্যাব...

মাদকবিরোধী মাদকবিরোধী
অপরাধ5 hours ago

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার  ২৭

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও...

হাইকোর্ট হাইকোর্ট
আইন-বিচার5 hours ago

কক্সবাজারে রোহিঙ্গা ভোটার কত, জানতে চান হাইকোর্ট

পুরো কক্সবাজার জেলায় কত রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে তার তালিকা চেয়েছেন হাইকোর্ট। আগামী ৬ জুনের মধ্যে কক্সবাজারের জেলা প্রশাসক, নির্বাচন...

Advertisement
বাংলাদেশ12 mins ago

শাকিবকে বিয়ের আগেই বুবলী বিবাহিত ও এক সন্তানের জননী, বোমা ফাটালেন সুরুজ বাঙালি

ঢালিউড16 mins ago

এফডিসিতে মারামারি: মিশা-ডিপজলের দুঃখ প্রকাশ

বিনোদন16 mins ago

‘পুষ্পা ২’ মুক্তি পাবে বাংলা ভাষায়!

আন্তর্জাতিক28 mins ago

স্কুলে বন্দুক নিয়ে যেতে পারবেন শিক্ষকরা!

ঢাকা34 mins ago

হিটস্ট্রোকে অবসরপ্রাপ্ত শিক্ষকের মৃত্যু

ফুটবল35 mins ago

হাসপাতালে সাবেক আর্জেন্টাইন ফরোয়ার্ড

মানববন্ধন
বিনোদন43 mins ago

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

প্রাণী
লাইফস্টাইল51 mins ago

এই গরমে পোষা প্রাণীর যত্ন নেবেন যেভাবে

জাতীয়1 hour ago

‘তাপপ্রবাহে ‘অতি উচ্চঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা’

অন্যান্য1 hour ago

ফের কমলো স্বর্ণের দাম

ব্যারিস্টার-সুমন
আইন-বিচার3 days ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়4 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি2 months ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

সর্বাধিক পঠিত