Connect with us

আওয়ামী লীগ

আওয়ামী লীগ পালিয়ে যাওয়ার মতো কোনো দল না : শেখ সেলিম

Published

on

বিএনপি হুমকি দেয় ১০ ডিসেম্বর সরকারের পতন ঘটবে। আওয়ামী লীগ নাকি দেশে ছেড়ে পালিয়ে যাবে।  প্রধানমন্ত্রী হবে খালেদা। দেশে আসবে তারেক। আরে এরা তো পাগল। আওয়ামী লীগ পালিয়ে যাওয়ার মতো কোনো রাজনৈতিক দল না। পালানো দল হলো বিএনপি। এরা পালিয়ে পাকিস্তানে যাবে। বললেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

আজ শুক্রবার (১১ নভেম্বর) বিকেলে ঐতিহাসিক শহীদ সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী যুবলীগ আয়োজিত যুব মহাসমাবেশে তিনি এসব কথা বলেন।

শেখ সেলিম বলেন, ‘বিএনপি কোনো রাজনৈতিক দল নয়। এরা পাকিস্তানের এজেন্ট। এরা গণতন্ত্রকে হত্যা করেছে। এরাই এখন গণতন্ত্রের কথা বলছে। কীসের গণতন্ত্র? মানুষ মারার গণতন্ত্র, আগুন সন্ত্রাসের গণতন্ত্র। বিএনপি লাফাচ্ছে ছাগলের তিন নাম্বার বাচ্চার মতো। তোমরা যদি এক থাকো, তাহলে ওরা ছাগলের তিন নাম্বার বাচ্চার মতো লাফালেও কিছুই করতে পারবে না।।

এদিকে দুপুর ২টা ৩৬ মিনিটে যুবলীগের সুবর্ণজয়ন্তী উপলক্ষে ঐতিহাসিক শহীদ সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত যুব মহাসমাবেশে উপস্থিত হন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এশিয়ার বৃহৎ যুবসংগঠন যুবলীগের উৎসবমুখর এ আয়োজনে এরইমধ্যে সারাদেশ থেকে লাখ লাখ যুবক সোহরাওয়ার্দী উদ্যানে মিলিত হয়েছেন। কেউ লাল-সবুজ, কেউ হলুদ রঙের টিশার্ট ও ক্যাপ পরে এসেছেন। মিছিলে মিছিলে ঢাকঢোল পিটিয়ে সোওহরাওয়ার্দী উদ্যানে মিলিত হন তারা।

Advertisement

১১ নভেম্বর আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাবর্ষিকী। ১৯৭২ সালের এ দিনে দেশের প্রথম ও সর্ববৃহৎ এ যুবসংগঠনটি প্রতিষ্ঠিত হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রথিতযশা সাংবাদিক শেখ ফজলুল হক মনি এ সংগঠনটি প্রতিষ্ঠা করেন।

বঙ্গবন্ধুর আদর্শের অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্যে সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। গত প্রায় পাঁচ দশক ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারও নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ আজ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।

আওয়ামী লীগ

২১ আগস্টের মাস্টার-মাইন্ড তারেক রহমান: ওবায়দুল কাদের

Published

on

প্রতিবন্ধী

১৫ আগস্টের মাস্টারমাইন্ড ছিলেন জিয়াউর রহমান এবং ২১ আগস্টের মাস্টারমাইন্ড হচ্ছে তারেক রহমান। বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

আজ মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকেলে নেত্রকোণা পৌর শহরের মোক্তারপাড়া মাঠে জেলা আওয়ামী লীগের সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘অন্যান্য দেশে যেভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়, আমাদের দেশেও সেভাবেই নির্বাচন অনুষ্ঠিত হবে। সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। শেখ হাসিনা সরকার রুটিন মাফিক দায়িত্ব পালন করবেন। নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবেন। এই সরকারের অধীনেই দেশে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে ইনশাল্লাহ্।’

সেতু মন্ত্রী বলেন, ‘বাংলাদেশে যদি আইন করে মিথ্যাচার নিষিদ্ধ করা হয়, তাহলে বিএনপির অস্তিত্ব নিয়ে ফখরুল যাবে কোথায়। মিথ্যা কথা আছে বলেই সমাবেশের এক সপ্তাহ আগে বিছানা, বালিশ, মশার কয়েল নিয়ে চলে যায়।’

সম্মেলনে কাউন্সিল অধিবেশনে আগামী তিন বছরের জন্য সভাপতি হিসেবে বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আমিরুল ইসলামকে সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে অ্যাডভোকেট সামছুর রহমান ভিপি লিটনের নাম ঘোষণা করা হয়।

Advertisement
পুরো প্রতিবেদনটি পড়ুন

আওয়ামী লীগ

বিএনপির সময় ৫০ দিনও ঘরে থাকতে পারিনি: কাদের

Published

on

প্রতিবন্ধী

আওয়ামী লীগের ২১ হাজার নেতাকর্মীকে বিএনপি হত্যা করেছে। এখন বিএনপি নেতারা ঘরে আছে অথচ আমরা তাদের শাসনামলের পাঁচ বছরে ৫০ দিনও ঘরে থাকতে পারিনি। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২৯ নভেম্বর) নোয়াখালী শহর ও সদর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না, মুজিব সৈনিক হতে হলে মুজিবের আদর্শের সৈনিক হতে হবে, শেখ হাসিনার খাঁটি কর্মী হতে হবে। শেখ হাসিনা শাসক নন, তিনি জনগণের সেবক। মির্জা ফখরুল সাহেবদের অপপ্রচারের বিপরীতে আমরা গঠনমূলক সত্য প্রকাশ করব এবং কাজ দিয়ে প্রমাণ করব।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগকে আন্দোলনের ভয় দেখিয়ে লাভ নেই, আন্দোলন করেই আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে।

কাদের বলেন, বিএনপি শান্তিপূর্ণভাবে আন্দোলন করুক কোনো আপত্তি নেই। কিন্তু আগুন নিয়ে খেললে, সহিংসতা করতে এলে আমরা সতর্কতার সঙ্গে প্রস্তুত। জনগণের জানমাল রক্ষায় তাদের সমুচিত জবাব দেয়া হবে।

Advertisement
পুরো প্রতিবেদনটি পড়ুন

ময়মনসিংহ

নেত্রকোণা জেলা আ.লীগের ত্রিবার্ষিক সম্মেলন আজ

Published

on

প্রতিবন্ধী

দীর্ঘ ছয় বছর নয় মাস পর আজ মঙ্গলবার (২৯ নভেম্বর) নেত্রকোণা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

জানা গেছে, জেলা শহরের ঐতিহাসিক মোক্তারপাড়া মাঠে তৈরি করা হয়েছে বিশাল মঞ্চ। ব্যানার-ফেস্টুনে মাঠের চারপাশ ছেঁয়ে গেছে। জেলা শহরের প্রধান প্রধান সড়ক ও মোড়গুলোতেও শোভা পাচ্ছে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী প্রার্থীদের ছবি সম্বলিত শতাধিক তোরণ।

সম্মেলনে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। উদ্বোধন করবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী। এছাড়া আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী মো. আবদুর রাজ্জাক এমপি, যুগ্ম সম্পাদক মাহবুবউল আলম হানিফ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেলসহ কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু এমপি।

নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু বলেন, করোনার কারণে আমরা সময়মতো সম্মেলন করতে পারিনি। তাই সাড়ে ৬ বছর পর সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

তিনি আরও বলেন, নেত্রকোণা আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত। সম্মেলনের মাধ্যমে অবশ্যই শক্তিশালী নেতা নির্বাচন করা হবে বলে আমরা বিশ্বাস করি।

Advertisement
পুরো প্রতিবেদনটি পড়ুন

জাতীয়

প্রতিবন্ধী প্রতিবন্ধী
অপরাধ2 hours ago

প্রতিবন্ধী এক তরুণীকে পুড়িয়ে হত্যার অভিযোগ

ঢাকার কেরানীগঞ্জে দগ্ধ অবস্থায় উদ্ধার বাক প্রতিবন্ধী তরুণী মারা গেছেন। পরিবারের অভিযোগ, তাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। এ ঘটনায়...

প্রতিবন্ধী প্রতিবন্ধী
করোনা ভাইরাস3 hours ago

করোনার ৪র্থ ডোজ টিকা দেয়ার সুপারিশ

করোনাভাইরাস মহামারি মোকাবিলায় সম্মুখ সারির যোদ্ধা, ষাটোর্ধ্ব ব্যক্তি, গর্ভবতীদের করোনার ৪র্থ ডোজ টিকা দেয়ার সুপারিশ টিকা সংক্রান্ত কারিগরি কমিটির। বুধবার...

প্রতিবন্ধী প্রতিবন্ধী
জাতীয়15 hours ago

সীমান্তে নিরাপত্তায় যৌথ টহল দেবে বিজিবি-বিজিপি

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে বিচ্ছিন্নতাবাদীদের অপতৎপরতা মেনে নেবে না বিজিবি ও বিজিপি। এজন্য যৌথ টহল শুরুর ব্যাপারে একমত হয়েছে দুই দেশের সীমান্তরক্ষী...

প্রতিবন্ধী প্রতিবন্ধী
অপরাধ20 hours ago

ফুটবল দ্বন্দ্বে নয়, কোমরের বেল্ট নিয়ে বন্ধুকে হত্যা

ফুটবল খেলাকে কেন্দ্র করে নয় বরং কোমরের বেল্ট নিয়ে চাঁদপুরে দশম শ্রেণির ছাত্র মো. বরকত ছুরিকাঘাতে তার বন্ধু মো. মেহেদীকে...

প্রতিবন্ধী প্রতিবন্ধী
বাংলাদেশ20 hours ago

ভারতে আরো একটি ব্যবসা বন্ধ করছে অ্যামাজন

ভারতে পাইকারি বিতরণ ব্যবসাও বন্ধ করে দিচ্ছে অ্যামাজন। বার্ষিক পরিচালন কার্যক্রম পর্যালোচনা এবং খরচ কমানোর অংশ হিসেবে এ পদক্ষেপ নিচ্ছে...

প্রতিবন্ধী প্রতিবন্ধী
বাংলাদেশ20 hours ago

বিশ্বকাপসহ টিভিতে যা দেখবেন আজ

ফিফা ফুটবল বিশ্বকাপে আজ (২৯ নভেম্বর) ‘এ’ গ্রুপে রাত ৯টায় নেদারল্যান্ডসের মুখোমুখি হবে কাতার এবং ইকুয়েডরের প্রতিপক্ষ সেনেগাল। অন্যদিকে ‘বি’...

প্রতিবন্ধী প্রতিবন্ধী
জাতীয়21 hours ago

জঙ্গি তৎপরতা আর বিএনপির কার্যক্রম এক সূত্রে গাঁথা: তথ্যমন্ত্রী

জঙ্গি তৎপরতা আর বিএনপির কার্যক্রম এক সূত্রে গাঁথা। বলেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। আজ মঙ্গলবার (২৯ নভেম্বর) সচিবালয়ে...

বেসিক ব্যাংক বেসিক ব্যাংক
আইন-বিচার21 hours ago

বেসিক ব্যাংক: ৩ মাসের মধ্যে তদন্ত শেষ না হলে ব্যবস্থা নিবে হাইকোর্ট

আগামী তিন মাসের মধ্যে বেসিক ব্যাংকের ঋণ কেলেঙ্কারির মামলাগুলোর তদন্ত কাজ শেষ করতে হবে দুদককে। অন্যথায় দুদকের বিরুদ্ধে আইন অনুযায়ী...

প্রতিবন্ধী প্রতিবন্ধী
আইন-বিচার21 hours ago

চিত্রনায়িকা শিমু হত্যা: স্বামীসহ দুজনের বিচার শুরু

চিত্রনায়িকা রাইমা ইসলাম শিমু হত্যা মামলায় স্বামী সাখাওয়াত আলী নোবেল ও তার বন্ধু এস এম ফরহাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন...

সতর্ক সতর্ক
জাতীয়22 hours ago

‘জঙ্গি ও শীর্ষ সন্ত্রাসীদের স্থানান্তরকালে অধিকতর সতর্ক হতে হবে’

কারা অভ্যন্তরে  জঙ্গি, শীর্ষ সন্ত্রাসীরা কোনো ধরনের সমাজ ও রাষ্ট্রবিরোধী তৎপরতা চালাতে না পারে সে বিষয়ে সতর্ক থাকতে হবে। এমনকি...

Advertisement

আর্কাইভ

প্রতিবন্ধী
জাতীয়15 hours ago

সীমান্তে নিরাপত্তায় যৌথ টহল দেবে বিজিবি-বিজিপি

প্রতিবন্ধী
জাতীয়2 days ago

সরকারকে জ্বালানির মূল্য নির্ধারণে সংশোধনী অনুমোদন করেছে মন্ত্রিসভা

প্রতিবন্ধী
রংপুর2 days ago

পা দিয়ে লিখে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে সেই মানিক

সতর্ক
আওয়ামী লীগ4 days ago

বিএনপির সম্মেলন নিয়ে অফিসিয়ালি কিছু আসেনি: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রতিবন্ধী
জাতীয়4 days ago

খেতে খেতে চীনের প্রধানমন্ত্রীকে টানেলের প্রস্তাবটা দেই: প্রধানমন্ত্রী

প্রতিবন্ধী
জাতীয়5 days ago

ময়দার বস্তায় আটা বিক্রি

প্রতিবন্ধী
বলিউড6 days ago

উরফি এবার মদের গ্লাস দিয়ে শরীর ঢাকলেন

প্রতিবন্ধী
জাতীয়6 days ago

‘রাজনীতি করতে চাই না, রাজনীতিবীদদের সহযোগিতা চাই’

প্রতিবন্ধী
জাতীয়7 days ago

বিশ্বকাপে আমাদের টিম নেই এটা আসলে কষ্ট দেয় : প্রধানমন্ত্রী

হত্যা
অপরাধ7 days ago

প্রেমিককে সঙ্গে নিয়ে নানাকে হত্যা

সর্বাধিক পঠিত