Connect with us

বিএনপি

সমাবেশ দেখে আওয়ামী লীগের কম্পন শুরু হয়েছে: ফখরুল

Published

on

আওয়ামী লীগের কম্পন শুরু হয়েছে, এ জন্য তারা সমাবেশগুলো বন্ধ করতে ধর্মঘট করাচ্ছেন। বললেন বিএনপি মাহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বৃহস্পতিবার (২৭ অক্টোবর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে যুবদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত যুব সমাবেশে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘সমাবেশ করে ক্ষমতায় চলে গেছি’ আমরা এমন মনে করছি না, আমরা মনে করছি আপনাদের কাঁপাকাঁপি শুরু হয়ে গেছে। যে কারণে সমাবেশগুলো বন্ধ করতে আপনারা পেটুয়া ইউনিয়নকে দিয়ে ধর্মঘট ডাকাচ্ছেন।

মির্জা ফখরুল আরো বলেন, চট্টগ্রাম, ময়মনসিংহ ও খুলনায় ধর্মঘট ডেকেছিল, ধর্মঘট দিয়ে কি জনগণকে আটকিয়ে রাখতে পেরেছে? জনগণ তাদের দাবি জানাতে পায়ে হেঁটে সমাবেশে উপস্থিত হয়েছেন। তারা জনসমাবেশ বন্ধ করতে বরিশাল ও রংপুরেও ধর্মঘট দিয়েছে।

তিনি বলেন, রিজার্ভের টাকা পায়রা বন্দরে খরচ করার জন্য নয়। রিজার্ভের টাকা প্রয়োজন হয় বিদেশ থেকে যে আমদানি করা হয় তা ডলার দিয়ে পরিশোধ করার জন্য। দেশের ক্রাইসিস দেখা দিলে খরচ করার জন্য।

Advertisement

যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকুর সভাপতিত্বে ও সম্পাদক মোনায়েম মুন্নার সঞ্চালনায় সমাবেশে উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানুল্লাহ আমান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খাইরুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

বিএনপি

‘জনবিচ্ছিন্ন সরকার সন্ত্রাসনির্ভর হয়ে গেছে’

Avatar of author

Published

on

আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা জনপদের পর জনপদে শিমুলদের মতো এমপি বানিয়েছেন সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে বিএনপি নেতাদের রক্তাক্ত করতে। ডামি নির্বাচনের পর সরকার সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে। এছাড়াও ক্ষমতাসীন আওয়ামী লীগের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ এনেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

শুক্রবার (২৯ মার্চ) বিএসএমএমইউর সুপার স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন নাটোর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফরহাদ আলী দেয়ান শাহীনকে দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন।
এসময় বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু এবং স্বাস্থ্য সম্পাদক ডা. রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

রিজভী বলেন, ‘ক্ষমতাসীন দলের এমপিদের সন্ত্রাসী বাহিনীরা দেশে ভয়াবহ নৈরাজ্যকর ও ভয়াবহ পরিস্থিতি তৈরি করেছে। ডামি নির্বাচনের পর সরকার সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে। কারণ তাদের সাথে কোনো জনগণ নেই, তাদের কোনো জনগণের ভোটের প্রয়োজন হয় না।’

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ‘নাটোরের এমপি শিমুলের সন্ত্রাসী বাহিনীরা ফরহাদ আলী দেওয়ান শাহীনকে হত্যার উদ্দেশে হামলা করেছে, তার ওপর গুলি চালিয়েছে। সে জেলা ছাত্রদল ও জেলা যুবদলের সাবেক সভাপতি। সরকারবিরোধী আন্দোলন ও সংগ্রামে সে অত্যন্ত সক্রিয় ভূমিকা রেখেছে। আর এ কারণেই ক্ষমতাসীন দলের নেতারা তার ওপর ক্ষুব্ধ। কিন্তু হত্যা করে, নিপীড়ন করে সরকারের শেষ রক্ষা হবে না।’

পুরো পরতিবেদনটি পড়ুন

বিএনপি

ভিসা ফি বাবদ দৈনিক ৮০ কোটি টাকা নেয় ভারত : গয়েশ্বর

Avatar of author

Published

on

ভারতের ভিসার জন্য বাংলাদেশ থেকে প্রতিদিন ১০ হাজার মানুষ আবেদন করে। ভিসার জমা ফি বাবদ ৮০০ টাকা করে জমা দিতে হয়। অর্থাৎ প্রতিদিন ৮০ কোটি টাকা। ভিসা পেলেও ৮০০ টাকা দিতে হবে, না পেলেও দিতে হবে। মাসে ২ কোটি ২৪ লাখ টাকা বাংলাদেশ থেকে ভিসা ফি বাবদ ভারত আমাদের দেশ থেকে আয় করে। তাহলে বছরে কত কোটি টাকা? বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শুক্রবার (২৯ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভা আয়োজন করা হয়। ‌‘মহান মুক্তিযুদ্ধে জিয়াউর রহমানের ভূমিকা ও আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনার এই সভায় এসব কথা বলেন তিনি।

গয়েশ্বর আরও বলেন, শুধু কী এটা। এরপর বর্ডার ক্রস করলে ( ভারতে গেলে) দৈনিক কমপক্ষে ৫ হাজার টাকা খরচ হয়। ৭ দিন থাকলে ৩৫ হাজার টাকা খরচ। আসার সময় ৫০ হাজার টাকার বাজার খরচ। এরপর ওষুধ…. হোটেল খরচ। আর পণ্য বর্জন কী? বাংলাদেশের মানুষ যদি বলে কাল থেকে ভারতে যাব না, তাদের অর্থনীতি কোথায় গিয়ে দাঁড়াবে একবার ভেবে দেখুন।

বাংলাদেশের নির্বাচনে ভারতের হস্তক্ষেপের প্রসঙ্গ টেনে গয়েশ্বর বলেন, ২০১৪ সালের নির্বাচনের কাহিনি মনে আছে না? তখন সুজাতা সিং এরশাদের সঙ্গে কি করেছে মনে নেই? প্রতিবারই তো ভারত এসে নির্বাচন করে দিয়ে যায়।

জিয়াউর রহমানকে ছাড়া বাংলাদেশের ইতিহাস কখনও লেখা সম্ভব নয় উল্লেখ করে গয়েশ্বর বলেন, আর সেই ইতিহাস পরিপূর্ণ হবে না।

Advertisement

আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, আমিনুল ইসলাম রিপন প্রমুখ।

পুরো পরতিবেদনটি পড়ুন

বিএনপি

আবারও এক টেবিলে বিএনপি-জামায়াত

Avatar of author

Published

on

২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে দীর্ঘদিনের মিত্র ও জোটসঙ্গী জামায়াতের সঙ্গে দূরত্ব বাড়ে বিএনপির। বিভিন্ন সময়ে এ দুই দলের শীর্ষ নেতারা পারস্পরিক বাকযুদ্ধে জড়ান। তবে ইফতারের টেবিলে দীর্ঘদিন পর এক হলেন দুই দলের নেতারা।

বৃহস্পতিবার (২৮ মার্চ) রাজধানীর লেডিস ক্লাবে রাজনৈতিক নেতাদের সম্মানে বিএনপি আয়োজিত ইফতার মাহফিলে একমঞ্চে ক্যামেরাবন্দি হন জামায়াত নেতারা।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, তাঁরা একটা কঠিন সময় অতিক্রম করছি। একটা দুঃসময় অতিক্রম করছে সবাই। এসময়ে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি বলেন, ফ্যাসিবাদী শক্তি গোটা জাতির ওপর চেপে বসে আছে। আমাদের সব আশা-আকাঙ্ক্ষা ব্যর্থ করে দেশে একদলীয় শাসনব্যবস্থা চাপিয়ে দেওয়ার চেষ্টা চলছে। এ অবস্থার পরিপ্রেক্ষিতে আমরা আন্দোলন-সংগ্রাম শুরু করেছি।

এর আগে গত ২৫ মার্চ ১২ দলীয় জোটের ইফতার মাহফিলে জামায়াতের আমির বলেন, চলমান আন্দোলনে বিএনপি-জামায়াতের পরাজয় হয়নি। বরং আওয়ামী লীগ হেরেছে। সরকারবিরোধী লড়াইয়ে বিএনপির সঙ্গে কাঁধে কাঁধে মিলিয়ে আন্দোলনে যুক্ত হবে জামায়াত।

Advertisement

উল্লেখ্য, বিএনপি আয়োজিত এ ইফতার মাহফিলে অংশ গ্রহণের মধ্যে দিয়ে দীর্ঘ পাঁচ বছর পর একমঞ্চে দেখা গেলো বিএনপি-জামায়াতের শীর্ষ নেতাদের।

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

অপরাধ13 mins ago

বাবার লাশ দাফনে বাধা, কবরে শুয়ে পড়লেন ছেলে

নীলফামারীতে জমি লিখে না দেয়ায় মজিবুর রহমান (৬৮) নামের এক ব্যক্তির মরদেহ দাফনে বাধা দেয়ার অভিযোগ উঠেছে তার ছেলের বিরুদ্ধে।...

মেট্রোরেল মেট্রোরেল
জাতীয়2 hours ago

ইন্টারনেট ও ডিসের তার অপসারণের নির্দেশ

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) এমআরটি লাইন ৬ এর ওপর দিয়ে ৫১টি ভবনে টানা ইন্টারনেট ও ডিসের তার ২৪...

চট্টগ্রাম2 hours ago

নাফনদীর ওপারে যুদ্ধজাহাজ, বিস্ফোরণের শব্দে কাঁপছে এপার

কক্সবাজারের টেকনাফের শাহপরীরদ্বীপ সীমান্তে নাফনদীর ওপারে দেখা মিলেছে মিয়ানমারের ১টি যুদ্ধজাহাজ। এটি সকাল থেকে বেলা ১১ টা পর্যন্ত দেখা যায়।...

দুর্ঘটনা3 hours ago

সড়ক দুর্ঘটনায় এসবির সদস্য নিহত

রাজধানীর বকশিবাজারে সড়ক দুর্ঘটনায় তোফাজ্জল হোসেন নামে পুলিশের বিশেষ শাখার (এসবির) এক রিপোর্টার নিহত হয়েছেন। শুক্রবার (২৯ মার্চ) বিকাল সাড়ে...

জাতীয়4 hours ago

ঈদে ফাঁকা ঢাকায় কোনো সমস্যা হলে ট্রিপল নাইনে জানানঃ আইজিপি

এবার ঈদে ফাঁকা ঢাকায় কারো কোনো ধরনের সমস্যা হলে অথবা কোনো ধরনের ত্রুটি-বিচ্যুতি পরিলক্ষিত হলে তা দ্রুততম সময়ে জাতীয় জরুরি...

অপরাধ6 hours ago

শিক্ষক নিয়োগ পরীক্ষায় কানে গোপন ডিভাইস, ভাই-বোন আটক

ব্রাহ্মণবাড়িয়ায় সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় কানের গোপন ডিভাইসসহ ভাই-বোনকে আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (২৯ মার্চ) সকালে শহরের মেড্ডায় পৌর...

জাতীয়6 hours ago

জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ : প্রতিমন্ত্রী রুমানা

আগামী জুন মাসের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ সম্পন্ন হবে। পর্যায়ক্রমে স্বচ্ছ প্রক্রিয়ার মধ্য দিয়ে উত্তীর্ণরা শিক্ষক হিসেবে নিয়োগ...

জাতীয়7 hours ago

জুমার নামাজে বায়তুল মোকাররমে মুসল্লিদের ঢল

রমজানের তৃতীয় জুমার নামাজে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ধর্মপ্রাণ মুসলিমদের ঢল নেমেছে। নির্ধারিত সময়ের আগেই কানায় কানায় পূর্ণ হয়ে যায়...

বাংলাদেশ8 hours ago

মুক্তিপণের বিষয়ে জিম্মি জাহাজের মালিকপক্ষ সর্বশেষ যা জানালো

গেলো ১২ মার্চ ভারত মহাসাগরে ২৩ নাবিকসহ বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহ সোমালীয় জলদস্যুদের হাতে ছিনতাই হয়। এর পরে নাবিকদের মুক্তির...

বাংলাদেশ10 hours ago

ইউনেস্কোর পুরস্কারের প্রসঙ্গে যা বললো ইউনূস সেন্টার

চলমান বিতর্কের মধ্যে আজারবাইজানে একাদশ বিশ্ব বাকু ফোরামে নোবেল বিজয়ী অধ্যাপক মুহাম্মদ ইউনূসের ‘ট্রি অব পিস পুরস্কার’ নিয়ে একটি বক্তব্য...

Advertisement
বাংলাদেশ6 days ago

জিম্মি বাংলাদেশি জাহাজে থাকা জলদস্যুদের ঘিরে ফেলা হচ্ছে

আন্তর্জাতিক6 days ago

বিশ্বের বৃহত্তম উড়োজাহাজ ‘উইন্ডরানার’ওড়ার অপেক্ষায়

ডিবি-হারুন
বাংলাদেশ5 days ago

মাস্টারমাইন্ড স্কুলের ছাত্র অপহরণ: চাঞ্চল্যকর তথ্য পেয়েছেন গোয়েন্দারা

বাংলাদেশ5 days ago

৮ জেলায় শক্তিশালী কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টির শঙ্কা

জাতীয়4 days ago

জিম্মি বাংলাদেশি জাহাজে অভিযানের পক্ষে নয় মালিকপক্ষ

ঢালিউড3 days ago

মোশাররফ করিমের সাত জেলায় সাত বউ!

এশিয়া4 days ago

যেকারণে যুক্তরাষ্ট্র সফর বাতিল করলেন ইসরায়েলি প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক7 days ago

গায়ের চামড়া কেটে মায়ের জন্য জুতা বানালেন ছেলে

বাংলাদেশ2 days ago

দ্রুত ভিসা দেওয়ার নির্দেশনা ইতা‌লি দূতাবাসের

এশিয়া2 days ago

রানওয়েতে দুই বিমানে ধাক্কা! ডানা ভাঙল দু’টিরই

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়2 days ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল5 days ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 week ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি2 weeks ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ2 weeks ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড3 weeks ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল3 weeks ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি4 weeks ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি4 weeks ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

অপরাধ1 month ago

ডিবিতে যে অভিযোগ দিলেন তিশার বাবা

সর্বাধিক পঠিত